Advertisement

বোরকা পরা প্রোফাইল পিক মেয়ে । hijab girl pic for fb profile

বোরকা পরা প্রোফাইল পিক মেয়ে ( hijab girl pic for fb profile) শিরোনামে এই পোস্টটিতে মনমুগ্ধকর ও আকর্ষণীয় 'মেয়েদের প্রোফাইল পিক' শেয়ার করাহবে। নিচে বোরকা পরা প্রোফাইল পিক মেয়েদের ( hijab girl pic for fb profile) ছবি দেওয়া হলো।

পেজ সূচিপত্রঃ বোরকা পরা প্রোফাইল পিক মেয়ে । hijab girl pic for fb profile

বোরকা পরা প্রোফাইল পিক মেয়ে । hijab girl pic for fb profile: প্রারম্ভিকা

বাংলাদেশ সহ মুসলিম অধ্যুষিত দেশ গুলোর নারীদের কাছে বোরকা বা হিজাব নিত্যদিনের ফ্যাশনের অংশ। অধিকাংশ মুসলিম নারীরা হিজাব পরতে স্বচ্ছন্দ বোধ করে। হিজাব পরিধান করা শুধুমাত্র ফ্যাশনের অংশই নয়, মুসলিম মেয়েদের জন্য আবশ্যক।

যেহেতু মেয়েদেরকে বোরকা পরতে হয়, তাই মেয়েরা সবসময় আকর্ষণীয় সুন্দর মডেলের বোরকা পরিধান করতে পছন্দ করে, এবং অনেকেই বোরকা পরা প্রোফাইল পিক নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে আপলোড করে থাকে।

কিন্তু সুন্দর ও আকর্ষণীয় বোরকা পরা প্রোফাইল পিক মেয়ে দের( hijab girl pic for fb profile) খুঁজে পাওয়া বড়ই দুষ্কর। যারা বোরকা বা হিজাব পরতে পছন্দ করে তাদের জন্য আকর্ষণীয় মেয়েদের প্রোফাইল পিক গুলো নিচে তুলে ধরা হবে।সেই সাথে মেয়েদের প্রোফাইল পিক ক্যাপশন গুলো উল্লেখ করা হবে।

যেন একইসাথে আপনি বোরকা পরা প্রোফাইল পিক মেয়ে ( hijab girl pic for fb profile) বা মেয়েদের প্রোফাইল পিক এবং মেয়েদের প্রোফাইল পিক ক্যাপশন গুলো একসাথে পেতে পারেন। তো চলুন দেখে নেই বোরকা পরা প্রোফাইল পিক মেয়ে (hijab girl pic for fb profile) এবং মেয়েদের প্রোফাইল পিক ক্যাপশন গুলো।

বোরকা পরা প্রোফাইল পিক মেয়েঃ বোরকা পরার উপকারিতা

বোরকা পরিধান করলে পর্দার পাশাপাশি অনেকের শারীরিক উপকার পাওয়া যায়। বোরকা পরিধানের ফলে শারীরিক উপকার বিজ্ঞান দ্বারা প্রমাণিত। নিচে বৈজ্ঞানিকভাবে প্রমাণিত বোরকা পরার উপকারিতা গুলো উল্লেখ করা হবে। 
যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের তাহের মনির বলেন, বৈজ্ঞানিক গবেষণায় দেখা গিয়েছে যদি কোন নারী গোড়ালির উপরে কাপড় পরিধান করে, তাহলে তার ভেতরে মেয়েলি হরমোন কমে যাওয়ার আশঙ্কা রয়েছে। এর ফলে তাদের নানা শারীরিক পরিবর্তন আসতে পারে এবং ফেমিনিন অর্গান গুলো আংশিক নিষ্ক্রিয় হয়ে যেতে পারে যার ফলে বিভিন্ন ধরনের সমস্যা তৈরি হতে পারে। 

জনপ্রিয় গণমাধ্যম রয়টার্সের রিয়াদের প্রতিবেদক একজন কানাডিয়ান চিকিৎসকের বরাত দিয়ে একটি রিপোর্টে বলেন, হিজাব বোরকা পরিহিত নারীদের শরীরের বিশেষ দুটি অঙ্গ অর্থাৎ নাক এবং মুখ যে অঙ্গগুলো দিয়ে সাধারণত শরীরে রোগ জীবাণু প্রবেশ করে থাকে, এই অঙ্গ দুটো ঢাকা থাকায়, শরীরে খুব সহজে রোগ জীবাণু প্রবেশ করতে পারে না।এর ফলে শরীর নানাবিধ রোগ থেকে এমনকি ক্যান্সারের ঝুঁকি থেকে নিরাপদ থাকে। 

অধ্যাপক কামাল মালাকার বলেন, সৌদি আরব সহ মধ্যপ্রাচ্যের অধিকাংশ নারীরা বোরকা পরিধান করে থাকে ফলে তাদের মুখ ঢাকা থাকে, আর তাদের মুখ ঢাকা থাকার কারণে "ইপস্টেইন বার " নামক ভাইরাসে আক্রান্ত হওয়ার আশঙ্কা তাদের মাঝে খুবই কম। উল্লেখিত ভাইরাসটি শরীরের জন্য মারাত্মক ক্ষতির কারণ হতে পারে। 

সৌদি গেজেট একটি প্রতিবেদন প্রকাশ করে সেখানে তারা উল্লেখ করে, হিজাব বা বোরকা পরিধান করলে নারীদের শ্বাস-প্রশ্বাসের নালী নিরাপদ থাকে ফলে ক্ষত সৃষ্টি হওয়া থেকে রক্ষা পায়। আর এ কারণে হিজাব পরিহিত নারীদের মধ্যে নাকো গলার ক্যান্সারে আক্রান্ত হওয়ার হার খুবই কম। 

সৌদি আরবের বিশেষ আধুনিক হাসপাতাল আব্দুল আজিজ হাসপাতালে রেডিয়েশন অনকোলজি বিভাগের প্রধান জানিয়েছেন, খুবই চমৎকার একটি বিষয় হলোঃ শুধুমাত্র একটি ধর্মীয় নীতি পালন করার মাধ্যমে নারীরা রোগবালাই থেকে অনেক বেশি নিরাপদে থাকতে পারে।

বোরকা পরা প্রোফাইল পিক মেয়ে । hijab girl pic for fb profile - ১

বোরকা পরা প্রোফাইল পিক বা hijab profile pic, cute hijab girl profile pic যে সকল ছবি দেওয়া হবে তার মধ্যে এক নম্বরে যে ছবিটি রয়েছে তা দেখুন। আশাকরি ছবিটি দেখে আপনাদের ভালো লাগবে। তো চলুন দেখে নেই প্রোফাইল পিক মেয়েদের কতটা সুন্দর হতে পারে!

বোরকা পরা প্রোফাইল পিক মেয়ে । hijab girl pic for fb profile - ২

নিচে আরও কিছু প্রোফাইল পিক মেয়ে বা বোরকা পরা প্রোফাইল পিক (profile picture girl hijab) শেয়ার করা হবে আশা করি এই পিকচার গুলো আপনার ভাল লাগবে। তো চলুন দেখে নেই এই পর্বের বোরকা পরা প্রোফাইল পিক মেয়ে (hijab girl pic for fb profile)।

বোরকা পরা প্রোফাইল পিক মেয়ে । hijab girl pic for fb profile - ৩

মেয়েদের প্রোফাইল পিক বা প্রোফাইল পিক মেয়ে (profile picture girl hijab, hijab profile pic) ৩ নাম্বার পর্বে আপনাদের জন্য শেয়ার করা হয়েছে দৃষ্টিনন্দন বোরকা পরা প্রোফাইল পিক মেয়েদের ছবিগুলো।ছবিগুলো দেখুন আশা করি ভাল লাগবে। 

বোরকা পরা প্রোফাইল পিক মেয়ে । hijab girl pic for fb profile - ৪

উপরে উল্লিখিত বোরকা পরা প্রোফাইল পিক মেয়েদের ছবি(hijab girl pic for fb profile) গুলোর যদি আপনার পছন্দ না হয় থাকে, তাহলে এই অংশের ছবি গুলো আপনার জন্য। এখানে যে সকল বোরকা পরা প্রোফাইল পিক মেয়ে (hijab girl pic for fb profile) দের ছবি শেয়ার করব, আশা করি এই ছবিগুলো কি আপনার পছন্দ হবে।
তাহলে চলুন আর দেরি না করে, বোরকা পরা প্রোফাইল পিক মেয়ে (hijab girl pic for fb profile) দের ছবিগুলো দেখে নেয়া যাক।

বোরকা পরা প্রোফাইল পিক মেয়ে । hijab girl pic for fb profile - ৫

বোরকা পরা প্রোফাইল পিক মেয়ে (hijab girl pic for fb profile) শিরোনামের এই অংশটি হচ্ছে সর্বশেষ অংশ। এখানে সবচাইতে চমৎকার ও আকর্ষণীয় ছবিগুলো শেয়ার করা হবে।অনলাইনে বিভিন্ন ধরনের বোরকা পরা প্রোফাইল পিক মেয়েদের ছবি আপনি পেতে পারেন। কিন্তু আপনার জন্য বিশেষভাবে কিছু ছবি এই অংশে শেয়ার করা হলো, যেগুলো সচরাচর দেখতে পাবেন না। তাই এই অংশের ছবি গুলো আপনি সংগ্রহে রাখতে পারেন।

বোরকা পরা প্রোফাইল পিক মেয়ে । hijab girl pic for fb profile: উপসংহার

বোরকার উপকারিতা ও প্রয়োজনীয়তা সম্পর্কে ইতোপূর্বে বলা হয়েছে। এখানে আরেকটা বিষয় যোগ করতে চাই আর সেটা হল, বোরকা মেয়েদেরকে নিরাপত্তা প্রদান করে থাকে। বিশেষ করে মেয়েরা যখন ঘরের বাহিরে বের হয় তখন তাদের অবশ্যই বোরকা পরিধান করা উচিত। কেননা অনেক সময় তারা গণপরিবহন যাতায়াত করে।

আর আমরা সকলেই জানি যে গণপরিবহন নারীদের জন্য ততটা নিরাপদ নয়। কেননা পাবলিক বাস গুলোতে নারীদের হেনস্তার খবর প্রয়াসেই আমাদের নজরে পরে। তাই যদি পাবলিক বাসে কোন মেয়ে বোরখা পরিহিত অবস্থায় থাকে তাহলে হেনস্তার শিকার হওয়ার সম্ভাবনা অনেকটাই কমে যায়।
যদিও এই ক্ষেত্রে পুরুষের দৃষ্টিভঙ্গি বড় ভূমিকা পালন করে, এরপরেও বোরকার উপকারিতা অস্বিকার করা সম্ভব নয়।পুরুষদের উচিত হবে তাদের দৃষ্টিভঙ্গি বদলানো, আর নারীদের উচিত হবে তাদেরকে আরো সুরক্ষিত করা। আর আমরা সকলেই জানি যে বোরকা নারীদেরকে অনেকটাই সুরক্ষিত রাখতে পারে।

একজন মানুষের চেহারা হচ্ছে তার আকর্ষণ এর প্রধান কারণ।যেহেতু বোরকা চেহারা ঢেকে রাখতে সহায়তা করে, সেক্ষেত্রে বোরখা পরিহিতা মেয়েরা কুদৃষ্টি থেকে বেঁচে যায়।তাছাড়া বোরকা পরিধান করলে, ধুলাবালি থেকেও রক্ষা পাওয়া যায়।

উপরে বোরকা পরা প্রোফাইল পিক মেয়েদের (hijab girl pic for fb profile) যে সকল ছবি আপনাদের সাথে শেয়ার করা হলো, আশা করি এই ছবিগুলো আপনাদের ভালো লাগবে। যদি ভালো লেগে থাকে তাহলে কাছের বন্ধু বান্ধবের সাথে অবশ্যই এই আর্টিকেলটি শেয়ার করবেন। 


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url