মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় ১০০% কার্যকর

মুখের সৌন্দর্য বৃদ্ধি করতে কে না চায়? কিন্তু সঠিক গাইডলাইনের অভাবে অনেকেই ভুলভাল ব্যবস্থা গ্রহণ করে চেহারায় সৌন্দর্য বৃদ্ধির পরিবর্তে আরো নষ্ট করে ফেলে। এমন ভুল অনেকেই করেন, নিচে শেয়ার করা হলো ১০০% কার্যকর মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায়।

পেজ সূচিপত্রঃ মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় ১০০% কার্যকর

মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায়ঃ উপস্থাপনা

চেহারার সৌন্দর্য নিয়ে যুগে যুগে রচিত হয়েছে হাজারো কবিতা, গল্প, উপন্যাস, কাব্য ও মহাকাব্য।সাহিত্য কলায় "গুণবিচারীর" চেয়ে "দর্শনধারীর" চর্চা অনেক বেশি। রাজা-প্রজা, ধনী-গরীব, সাদা-কালো, জ্ঞানী-মূর্খ কে সৌন্দর্যের ভক্তকে নয়? সকলেই সৌন্দর্য পছন্দ করে, সৌন্দর্যকে সমীহ করে।একারণে সকলেই চায় তার চেহারা যেন সুন্দর হয়, আর এজন্য প্রচেষ্টার কোন কমতি থাকে না।

মানুষের সৌন্দর্য প্রকাশ পায় তার চেহারায়। নীতিকথায় যতই থাকুক " নদীর জল ঘোলা ভালো, জাতের মেয়ে কালো ভালো"।কিন্তু অধিকাংশ মানুষ মনে মনে " আগে দর্শনধারী পরে গুণবিচারী" এই ধারণা লালন করে। তাই সকলেই যথাসাধ্য চেষ্টা করে নিজেকে সুন্দর করে উপস্থাপন করতে।

কিন্তু সমস্যার সৃষ্টি হয় তখন যখন ভুলভাল কোন ব্যবস্থা গ্রহন করে নিজের চেহারাটি সুন্দর করার পরিবর্তে আরো অসুন্দর করে তোলে। এবং মসৃণ চেহারাকে ভরিয়ে তোলে ব্রণ সহ নানা রোগে।তাই মুখের উজ্জলতা বৃদ্ধির সঠিক উপায় জানার বিকল্প নেই।নিচে আমরা আলোচনা করব মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় সম্পর্কে। যে উপায়গুলো অবলম্বন করে আপনি খুব সহজেই আপনার মুখের উজ্জলতা বৃদ্ধি করতে সক্ষম হবেন।

আর নিচে, যেসকল মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় গুলো বর্ণনা করা হবে, সেগুলো ১০০% কার্যকর এবং এই উপায়গুলি অবলম্বন করলে আপনার চেহারা স্থায়ীভাবে উজ্জ্বল হবে। চলুন তাহলে দেখে নেয়া যাক মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় সমূহ। 

মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় - মুখের উজ্জ্বলতা বৃদ্ধির ঘরােয়া উপায়

ঘরোয়া ভাবে মুখের উজ্জ্বলতা বৃদ্ধি করা সবচেয়ে নিরাপদ। এতে করে ত্বকের উপরে কোন ক্ষতিকর প্রভাব পড়ে না। তাই বর্তমানে যারা স্বাস্থ্যসচেতন, তারা মুখের উজ্জ্বলতা বৃদ্ধির ঘরােয়া উপায় গুলো অনুসরণ করে থাকেন। আপনার কিচেনে এমন কিছু উপাদান রয়েছে যেগুলো আপনার চেহারা কে উজ্জ্বল করে তুলতে পারে।
কিন্তু সে সম্পর্কে না জানার কারণে সেগুলো ব্যবহার করা সম্ভব হয়ে ওঠেনা। নিচে মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় হিসেবে আপনার আশে পাশে রয়েছে এমন উপাদানগুলোর গুণাগুণ বর্ণনা করা হবে। চলুন তাহলে দেখে নিই মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় বা মুখের উজ্জ্বলতা বৃদ্ধির ঘরােয়া উপায় গুলো।

মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় - হলুদ

হলুদ খুবই সাধারন একটি মসলা। আমাদের প্রত্যেকের রান্নাঘরে হলুদ রয়েছে। মুখের উজ্জলতা বৃদ্ধি করার ক্ষেত্রে সাধারন এই মসলাটির অসাধারণ গুণ রয়েছে। আপনি যদি সঠিক নিয়মে হলুদ আপনার মুখে ব্যবহার করতে পারেন তাহলে খুব সহজেই আপনার মুখের উজ্জলতা কয়েকগুণ বৃদ্ধি পাবে।

৪ চা চামচ বেসন এর সহিত, ১/২ চা চামচ হলুদের গুঁড়ো এক কাপ দুধে মিশিয়ে ভালোভাবে ঘন একটি মিশ্রণ তৈরি করতে হবে।এবং এই মিশ্রণটি মুখ এবং গলায় লাগিয়ে ২০/৩০ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হবে। ২০/৩০ মিনিট অপেক্ষা করার পর যখন শুকিয়ে আসবে, তখন ভালোভাবে মুখ ধুয়ে ফেলতে হবে। এভাবে নিয়মিত কিছুদিন ব্যবহার করলেই আপনার মুখের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় - দই ও মধু

ঘরোয়া ভাবে মুখের উজ্জ্বলতা বৃদ্ধির অন্যতম আরেকটি উপায় হলো দই ও মধু সঠিক নিয়মে ব্যবহার করা। নিচে মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় হিসেবে সঠিক নিয়মে দই ও মধুর ব্যবহার সম্পর্কে বিস্তারিত বিবরণ তুলে ধরা হবে। চলুন দেখে নেই মুখের উজ্জলতা বৃদ্ধিতে দই ও মধুর ব্যবহার।

পরিমাণমত দই এবং মধু একটি পাত্রে ভালোভাবে মিশিয়ে নিতে হবে। এরপর মিশ্রণটি সম্পূর্ণরূপে মিশ্রিত হয়ে গেলে, এই মিশ্রণটি আপনার মুখে ও গলায় ভালোভাবে মেখে নিতে হবে।মিশ্রণটি লাগিয়ে ২০/৩০ মিনিট অপেক্ষা করতে হবে।এরপর শুকিয়ে এলে ভালোভাবে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।

মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় - অ্যালোভেরা

অ্যালোভেরা যুগ যুগ ধরে প্রাকৃতিক প্রসাধনী হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। প্রাকৃতিক রূপচর্চায় অ্যালোভেরার কদর অনেক।অসাধারণ প্রাকৃতিক গুণসম্পন্ন এই সাধারণ ঔষধি গাছটি খুব সহজেই স্থায়ীভাবে আপনার মুখের মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপকরণ হতে পারে। মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় হিসেবে সঠিক নিয়মে অ্যালোভেরার ব্যবহার নিচে তুলে ধরা হলো। 

প্রথমত আপনাকে অ্যালোভেরা পাতা থেকে এক চা চামচ পরিমাণ অ্যালোভেরা জেল বের করে একটি পরিষ্কার পাত্রে রেখে দিতে হবে। এরপর সেই অ্যালোভেরার জেল টিতে এক চা চামচ পরিমাণ মধু ও এক চা চামচ দুধ মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করতে হবে। এই মিশ্রণটি প্রস্তুত হয়ে গেলে। আপনার মুখ ও গলায় ব্যবহার করতে হবে। 

সে ক্ষেত্রে আপনাকে এই মিশ্রণটি মুখে এবং গলায় ভালোভাবে লাগিয়ে নিয়ে ২০/৩০ মিনিট অপেক্ষা করতে হবে।এরপর মিশ্রণটি কিছুটা শুকিয়ে আসলে। পরিষ্কার পানি দিয়ে মুখ ও গলা ভালোভাবে ধুয়ে নিতে হবে। এই নিয়মে এলোভেরার ব্যবহার সবচেয়ে কার্যকর মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায়।

মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় - লেবু

লেবু আমাদের নিত্যদিনের খাবারের একটি অবিচ্ছেদ্য অংশ।আমরা সকলেই লেবু খেতে পছন্দ করি।কিন্তু কেমন হয়, যদি আমাদের নিত্যদিনের খাদ্য তালিকার এই উপাদানটি আমাদের মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় হিসেবে পেয়ে যাই? নিঃসন্দেহে ভালো তাই না! হ্যা, আপনার পছন্দের লেবু, আপনার মুখের উজ্জলতা বৃদ্ধিতে সহায়তা করতে পারে। কিভাবে আপনি মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় হিসেবে লেবু ব্যবহার করবেন তা নিম্নরূপঃ
প্রথমত আপনাকে একটি পরিষ্কার পাত্রে এক চা চামচ পরিমাণ পাতিলেবুর রস ঢালতে হবে, এরপর সেখানে এক চা চামচ পরিমাণ চিনি মেশাতে হবে। পাতি লেবুর রস এবং চিনির সেই মিশ্রণটি ভালোভাবে মিশ্রিত করতে হবে। মিশ্রণটি সঠিক নিয়মে প্রস্তুত হয়ে গেলে সেটি আপনার চেহারা এবং গলায় সার্কুলার মোশনে ম্যাসাজ করতে হবে। 

পাতিলেবুর সেই মিশ্রণটি চেহারা এবং গলায় লাগিয়ে ২০/৩০ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হবে। এরপর পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। এভাবে নিয়মিত কয়েকদিনে ব্যবহার করলেই, আপনার মুখের উজ্জলতা বৃদ্ধি পাবে।

মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় - শসা

মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় হিসেবে অনেকেই শসা ব্যবহার করে থাকেন। শসা মুখের উজ্জলতা বৃদ্ধি করতে ক্রিমের মতো কাজ করে। তাই সঠিক নিয়মে ত্বকে শসা ব্যবহার করতে পারলে, আপনার ত্বক দ্রুত এবং স্থায়ীভাবে উজ্জ্বল হয়ে উঠবে। তাছাড়া চোখের নিচের কালি দূর করতেও শসার ব্যবহার খুবই গুরুত্বপূর্ণ। কিভাবে ত্বকে শসা ব্যবহার করবেন সে সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরা হলো।

প্রথমে শসা স্লাইস করে কেটে নিতে হবে। এবং স্লাইস গুলো অবশ্যই চিকন চিকন করতে হবে। এরপর মুখে ও গলায় ভালোভাবে আলতো করে ঘষে নিতে হবে। শসার রস গুলো শুকিয়ে এলে ঠান্ডা পরিষ্কার পানি দিয়ে ভালোভাবে মুখ ধুয়ে ফেলতে হবে।

শসার আরেকটি ব্যবহার হলো, প্রথমে কয়েকটি শসা থেকে রস বের করে নিতে হবে এরপর সেই রসের সহিত কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে, মুখে ও গলায় ব্যবহার করতে হবে। এরপর সেই রস শুকিয়ে গেলে পরিষ্কার ঠান্ডা পানি দিয়ে ভালোভাবে ধুয়ে ফেলতে হবে।

পুরুষের মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় - ছেলেদের মুখের উজ্জ্বলতা বৃদ্ধির ক্রিম

পুরুষের মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় বা ছেলেদের মুখের উজ্জ্বলতা বৃদ্ধির ক্রিম সম্পর্কে নিচে আলোচনা করা হবে।যেহেতু নারীর ত্বক পুরুষের ত্বকের ত্বকের চেয়ে কমল তাই, ক্ষেত্রবিশেষে নারীর জন্য যেসকল মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় রয়েছে, সেসকল উপায় পুরুষের ক্ষেত্রে শতভাগ কাজ নাও করতে পারে।

আর তাই আলাদা হবে পুরুষের মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় সম্পর্কে জেনে রাখা ভালো। চলুন দেখে নেয়া যাক পুরুষের মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় বা ছেলেদের মুখের উজ্জ্বলতা বৃদ্ধির ক্রিম। মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় হিসেবে ব্যবহৃত ১০০% কার্যকর ক্রিম গুলো নিচে উল্লেখ করা হলো। পুরুষের মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় বা ছেলেদের মুখের উজ্জ্বলতা বৃদ্ধির ক্রিম গুলোর তালিকা নিম্নরূপ।
  • এক্স-ম্যান ইনস্ট্যান্ট ফেয়ারনেস ক্রিম
  • স্টুডিও এক্স পাওয়ার ফেস ক্রিম
  • ডার্ক স্পট ক্রিম
  • মেনস ফেয়ার এন্ড লাভলী রেপিড একশন ফেয়ারনেস ক্রিম
  • নিভেয়া মেন অয়েল কন্ট্রোল ক্রিম
উপরে পুরুষের মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় বা ছেলেদের মুখের উজ্জ্বলতা বৃদ্ধির ক্রিম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো এবং ছেলেদের মুখের উজ্জ্বলতা বৃদ্ধির ক্রিম গুলোর তালিকা প্রদান করা হয়েছে। আপনার জন্য যেটি পার্ফেক্ট এই ক্রিমটি ব্যবহার করতে পারেন।

মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায়ঃ উপসংহার

উপরে মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায়, পুরুষের মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় এবং ছেলেদের মুখের উজ্জ্বলতা বৃদ্ধির ক্রিম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো। উপরে মুখের উজ্জ্বলতা বৃদ্ধির যেসকল উপায় বর্ণনা করা হয়েছে, সেগুলো যদি আপনি যথাযথভাবে অনুসরণ করতে পারেন, তাহলে আশা করা যায় আপনার মুখের উজ্জলতা বৃদ্ধি পাবে। 
বিভিন্ন ধরনের আর্টিফিশিয়াল ক্রিম ব্যবহার করে অতি দ্রুত ফর্সা হওয়া থেকে বিরত থাকা উচিত, কেননা অধিক কেমিক্যালযুক্ত ক্রিম আপনার ত্বকের স্থায়ী ক্ষতি করে দিতে পারে। তাই ক্রিম ব্যবহার করার পূর্বে অবশ্যই ভালোভাবে জানতে হবে যে সেই ক্রিমটি আপনার স্বাস্থ্যের জন্য উপযোগী কিনা। আশা করি এই আর্টিকেলটি আপনার উপকারে আসবে। 
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url