কষ্টের স্ট্যাটাস | koster status | sad কষ্টের স্ট্যাটাস

নিচে কষ্টের স্ট্যাটাস( koster status), এবং sad কষ্টের স্ট্যাটাস শেয়ার করা হবে। মানুষ যখন কষ্টের মধ্যে পড়ে যায় তখন সে নিজেকে বড় অসহায় মনে করে। মনের কষ্ট কারো সাথে শেয়ার করলে মনটা কিছুটা হলেও হালকা হয়। মনের কষ্ট শেয়ার করার অন্যতম মাধ্যম হলো সামাজিক যোগাযোগ মাধ্যমে কষ্টের স্ট্যাটাস শেয়ার করা। 

পেজ সূচিপত্রঃ কষ্টের স্ট্যাটাস | koster status | sad কষ্টের স্ট্যাটাস

কষ্টের স্ট্যাটাস | koster status | sad কষ্টের স্ট্যাটাসঃ প্রারম্ভিকা

সুখ এবং দুঃখ এই দুইটি অবস্থার মধ্যে দিয়েই মানুষের বসবাস। মানুষ সুখ অন্বেষণ করে আর দুঃখ থেকে দূরে থাকতে চায়। কিন্তু দুঃখ এমন একটি জিনিস যা কখন, কীভাবে, কার মাধ্যমে আসে তা বোঝা বড়ই মুশকিল। আজ যাকে আপন মনে করে বুকের ভিতর জায়গা দেবেন, আগামীকাল সেই প্রিয় মানুষটিই আপনার বুকে ছুরিকাঘাত করতে পারে। 

সবচেয়ে বেশি কষ্টটা তখনই অনুভূত হয়, যখন আপন মানুষ কষ্ট দেয়। যাকে জীবনের সবচেয়ে প্রিয় মানুষ ভেবে মনের আসনে ঠাঁই দিয়েছেন সেই মানুষটি যদি আপনার সাথে প্রতারণা এবং বিশ্বাসঘাতকতা করে তাহলে এই কষ্ট বয়ে বেড়ানো মৃত্যুর চেয়েও কঠিন।

মানুষ যখন প্রচণ্ড কষ্ট এবং বিষন্নতায় আচ্ছন্ন হয়ে যায় তখন সে এর থেকে পরিত্রান পাবার জন্য মরিয়া হয়ে উঠে। কিন্তু কোথাও গিয়ে মনের শান্তি খুঁজে পায় না। মন যেন তার প্রশান্ত হতে চায়না। এমতাবস্থায় কষ্টের স্ট্যাটাস সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করলে কিছুটা হলেও মন প্রশান্ত হয়।

কেননা দুঃখকষ্ট যখন অন্যদের সাথে শেয়ার করা যায় তখন মনের দুঃখ কষ্ট টা কিছুটা হলেও লাঘব হয়। তাই আপনাদের জন্য নিচের শেয়ার করা হবে কষ্টের স্ট্যাটাস স্ট্যাটাস গুলো। চলুন দেখে নেয়া যাক কষ্টের স্ট্যাটাস( koster status), এবং sad কষ্টের স্ট্যাটাস গুলো।

কষ্টের স্ট্যাটাস | koster status

মানুষের মন খুবই দুর্বল এবং নরম। এই মন যখন একবার আঘাতপ্রাপ্ত হয় তখন সেটা সেরে ওঠা খুবই দুষ্কর। আপনি যদি কারো শরীরে আঘাত করেন তাহলে এক মাস দুই মাস পর সেই আঘাত নিশ্চিহ্ন হয়ে যায়, কিন্তু আপনি যদি কারো মনে আঘাত করেন তাহলে সেই আঘাতটি চিরজীবনের জন্য থেকে যায়।

যদি প্রশ্ন করা হয় যে, পৃথিবীতে সবচেয়ে ধারালো অস্ত্র কোনটি? তাহলে এই প্রশ্নটির সঠিক উত্তর হবে পৃথিবীতে সবচেয়ে ধারালো অস্ত্র হলো মানুষের জিহ্বা। মানুষের মুখের এই নরম অঙ্গটি খুব সহজেই একজন মানুষের মনকে কেটে টুকরো টুকরো করে দিতে পারে।
তাই জিহ্বা ব্যবহার করার ক্ষেত্রে অবশ্যই আপনাকে সাবধান হতে হবে। এবং কারো সাথে কথা বলার সময় অবশ্যই মনে রাখতে হবে যে আমার মুখের কথার মাধ্যমে যেন সে আঘাত প্রাপ্ত না হয়। কেননা মনের এই আঘাত এমন একটি আঘাত যা পৃথিবীর কোন এন্টিবায়োটিক দিয়ে সারিয়ে তোলা যায় না।নিচে কষ্টের স্ট্যাটাস( koster status), এবং sad কষ্টের স্ট্যাটাস তুলে ধরা হলোঃ

পৃথিবীতে সবচাইতে আনন্দের জিনিস হলোঃ ভালোবাসা। আবার পৃথিবীর সবচাইতে কষ্টের জিনিস হলোঃ ভালোবাসা। ভালোবাসা তখনই সুখ ও আনন্দের হয়, যখন ভালোবাসার মানুষ ভালোবাসার মর্ম বোঝে এবং ভালোবাসে ও ভালোবাসা পেতে পছন্দ করে। আর ভালোবাসা পৃথিবীর সবচাইতে খারাপ জিনিস তখন হয় যখন মনের মানুষ বা ভালোবাসার মানুষ প্রতারণা করে। 
আমার হয়ে থাকবে তুমি দিয়েছিলে কথা, চলে গেলে আমায় ছেড়ে বুকে দিয়ে ব্যথা। এমন কেন হলো বন্ধু জবাব দিয়ে যাও, আমার মনে কষ্ট দিয়ে তুমি কি সুখ পাও? আমায় ছেড়ে থেকে যদি সুখি হতে পারো, তবে তুমি সুখে থাকো সুখের জীবন গড়ো। 
ভালোবাসা বলতে পৃথিবীতে এখন আর কিছু নেই; সকলেই ছুটে স্বার্থের পিছে, আর টাকার পিছনেই। তুমিও তো তার ব্যতিক্রম নও তাই তো আমায় ছেড়ে; চলে গেলে এক বিত্তবানের ঘরে।
পৃথিবীতে যত ধারালো জিনিস আছে তার মধ্য থেকে সবচেয়ে বেশি ধারালো জিনিস হলো মনের মানুষের বাঁকা বাঁকা কথা। যখন এই বাঁকা বাঁকা কথা অন্তরের মাঝে আঘাত করে তখন অন্তর ছিঁড়ে যায়। 
তোমার জায়গা ছিল আমার মনের আসনে, সেই আসন আজ শূন্য শুধু তোমার কারনে। কোথায় গেলে আমায় ছেড়ে বলেও গেলে না, বলে যাবার সময় টুকু হাতে পেলে না। আমি মন্দ আছি মন্দ থাকি তুমি থাকো ভালো, যার বুকেতে ঘর বেধেছ তাকেই বাসো ভালো।

sad কষ্টের স্ট্যাটাস | কষ্টের স্ট্যাটাস বাংলা

হৃদয় যাচ্ছে ছিঁড়ে তোমার বিরহে, আবার আসে ফিরে তুমি উদ্ধার করো হে। তুমি থাকলে দূরে আর বেশি দিন বাঁচবো না তো আমি, কেমন করে যাচ্ছে যে মোর দিবস রজনী। জানতে যদি কেমন আছি তোমায় ছেড়ে একা, একবার হলেও কাছে এসে দিয়ে যেতে দেখা।
চাইনা গাড়ি চাইনা বাড়ি শুধু তোমায় চাই, সেই তুমি আজ অনেক দূরে আমার কাছে নাই। চলে গেলে কোন সে ভুলে তাও তো বলে গেলে না, সেই যে গেলে বন্ধু তুমি আর তো ফিরে এলেনা। 
গ্রীষ্ম গেলো বর্ষা গেল আষাঢ় যাবে যাবে, বন্ধু তুমি বলোনা গো আসবে আবার কবে। এবার যদি না আসো বন্ধু আমার ঘরে, পরে এসে দেখবে আমি গিয়েছি মরে।
আঁধার ঘরের ছিলে তুমি পূর্ণিমার আলো, তুমি পাশে থাকলে আমার দূর হয়ে যায় কালো। কিন্তু তুমি হঠাৎ করে দূরে সরে গেলে, আমায় ছেড়ে চলে গিয়ে কি সুখ তুমি পেলে?
পৃথিবীতে যদি তুমি কাউকে মেরে ফেলতে চাও, তাহলে তুমি তার ভালবাসার মানুষকে তার থেকে দূরে সরিয়ে দাও। কেননা ভালবাসার মানুষ তার কাছে না থাকলে সে এমনিতেই মরে যাবে, তাকে আলাদাভাবে মেরে ফেলার কোন প্রয়োজন পড়বে না। 

আবেগি কষ্টের স্ট্যাটাস | ছেলেদের কষ্টের স্ট্যাটাস

অক্সিজেন আর ভালোবাসার মধ্যে মিল কোথায় জানেন? অক্সিজেন ছাড়া যেমন মানুষ বেঁচে থাকতে পারে না, ঠিক তেমনি ভাবে মনের মানুষ ছাড়া মানুষ বেঁচে থাকতে পারে না। আপনি যাকে দেখতে পান যে ভালোবাসার মানুষ ছাড়াও সে জীবিত রয়েছে, আসলে আপনি ভুল দেখতে পান। কেননা যে মানুষটি আপনার সামনে দাঁড়িয়ে আছে সে আর যাই হোক মানুষ নয়, সে পাথরের কোন মূর্তি। 
মনের মানুষ ছাড়া মনের ঘরটি শ্মশানের মত, সেখানে শুধু ভুতুড়ে কারবার ঘটে যায় সব সময়। আর এ কারণেই দেখবেন যার মনের মানুষ হারিয়েছে সে পাগলামি করে। আসলে সে পাগলামি করে না, তারা মনে যে ঘর রয়েছে এই ঘরের পাগল গুলো পাগলামি করে।
যদি কাউকে তার মনের মানুষ আঘাত করে দূরে সরে যায়, তাহলে সেই একমাত্র বুঝতে পারে যে পৃথিবীটা কতটা সংকীর্ণ। সে পালাতে গিয়ে পৃথিবীতে পালানোর কোন জায়গা পায়না। 
হাসতে হাসতে যেই মেয়ে কলিজাতে আঘাত করতে পারে তার সুন্দর সূচালো ঠোট দিয়ে, সেই মেয়ে কারো ঘরে গিয়ে ফুল ফোটাতে পারবে না, শুধু হুল ফুটিয়ে যাবে সারা জীবন। 
কারো মিষ্টি কথায় ভোলার পূর্বে অবশ্যই ঠান্ডা মাথায় চিন্তা ভাবনা করে নিবেন। কেননা, এই মিষ্টি কথা বলা মেয়েটি একদিন আপনার হৃদয়কে কেটে টুকরো টুকরো করে ফেলতে পারে। সুতরাং সাধু সাবধান।

কষ্টের স্ট্যাটাস | koster status | sad কষ্টের স্ট্যাটাসঃ উপসংহার

উপরে যে সকল কষ্টের স্ট্যাটাস( koster status), এবং sad কষ্টের স্ট্যাটাস আপনাদের সাথে শেয়ার করা হলো, এই সকল কষ্টের স্ট্যাটাস গুলো থেকে ধারণা নিয়ে খুব সহজেই আপনি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে কষ্টের স্ট্যাটাস শেয়ার করতে পারবেন। কষ্টের স্ট্যাটাস | koster status | sad কষ্টের স্ট্যাটাস নামক আর্টিকেলটি এখানেই শেষ করছি। আশা করি এই আর্টিকেলটি আপনাদের ভাল লেগেছে। 
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url