নিজেকে নিয়ে উক্তি | নিজেকে নিয়ে স্ট্যাটাস | নিজেকে নিয়ে কিছু কথা


নিজেকে নিয়ে উক্তি বা নিজেকে নিয়ে স্ট্যাটাস সমূহ অনেক সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে হয়। আপনি যদি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে নিয়ে উক্তি বা নিজেকে নিয়ে স্ট্যাটাস সমূহ শেয়ার করতে চান, তাহলে নিচে বর্ণিত নিজেকে নিয়ে উক্তি বা নিজেকে নিয়ে স্ট্যাটাস সমূহ দেখে নিতে পারেন। নিম্নোল্লেখিত নিজেকে নিয়ে উক্তি বা নিজেকে নিয়ে স্ট্যাটাস সমূহ ইচ্ছে করলে আপনি যেকোনো সময় যেকোনো সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে পারবেন।
পেজ সূচিপত্র

নিজেকে নিয়ে উক্তি

নিচে নিজেকে নিয়ে উক্তি, নিজেকে নিয়ে স্ট্যাটাস এবং নিজেকে নিয়ে কিছু কথা তুলে ধরা হবে। এর পাশাপাশি নিজের সম্পর্কে ১০ টি বাক্য বাংলায় এবং নিজের সম্পর্কে ১০ টি বাক্য ইংরেজিতে তুলে ধরা হবে। তাই  নিজেকে নিয়ে উক্তি, নিজেকে নিয়ে স্ট্যাটাস এবং নিজেকে নিয়ে কিছু কথা সম্পর্কিত তথ্য গুলো জানার জন্য পুরো আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন। চলুন দেখে নেয়া যাক, নিজেকে নিয়ে উক্তি। 

💬নিজেকে জানতে শুরু কর, যে নিজের সম্পর্কে অধ্যয়ন করে সে নিজের সাফল্যকে খুব সহজেই ধরে ফেলে। - এন্ড্রি গাইড
💬তুমি যদি না জানো যে তুমি কি চাও তবে অন্যরা তোমাকে সেভাবেই চাইবে তারা যা জানে।তাই তোমার অবশ্যই নিজেকে জানা উচিত। -  ইসরায়েলমোর এইভোর
💬ছেলেরা ভালোবাসার অভিনয় করতে করতে যে কখন সত্যি সত্যি ভালোবেসে ফেলে তারা তা নিজেও জানেনা … মেয়েরা সত্যিকার ভালোবাসতে বাসতে যে কখন অভিনয় শুরু করে তারা তা নিজেও জানেনা। - সমরেশ মজুমদার
💬নিজেকে ভালো রাখার সবচেয়ে ভালো উপায় হচ্ছে, অল্পতে সন্তুষ্ট থাকা এবং কারো কাছে কিছু আশা না করা। - সংগ্রহিত
💬মানুষের সবার শুরুতে যা জানতে হবে তা হল নিজেকে, নিজেকে জানলে সে একজন দর্শকের মত নিজের সবকিছু খেয়াল করতে পারবে। - এডাম স্মিথ
💬অন্যদের প্রশংসা অর্জন করা নিঃসন্দেহে অনেক আনন্দের তবে নিজের কাছ থেকে সৎ তারিফ পাওয়া তার থেকে অনেক উচুমানের অনুভূতি। - রিচেল ই গুডরিচ
💬নিজেকে জানা একটি ভালো উক্তি, তবে সব পরিস্থিতিতে নয়।অনেকক্ষেত্রে এটা বলাই শ্রেয় যে অন্যকে জান। - মেনাডরনিজেকে নিয়ে উক্তি
💬নিজের সত্ত্বা নিজের মধ্যে খুব ভালভাবেই লুকনো থাকে, সব খনির মধ্যে এটি সবচেয়ে নিচে অবস্থান করে। - ফেড্রিক নিয়েচি
💬যে নিজেকে দমন করতে পারে না সে নিজের জন্যেও বিপদজনক এবং অন্য সবার জন্যেও। -  থেলিস।
💬নিজের প্রতি বিশ্বাস রাখো! নিজের যোগ্যতার ওপর ভরসা রাখো! নিজের শক্তির ওপর বিনয়ী কিন্তু যথেষ্ঠ আস্থা ছাড়া তুমি সফল বা সুখী হতে পারবে না। -  নরম্যান ভিনসেন্ট পীল

নিজেকে নিয়ে স্ট্যাটাস

ইতোমধ্যে উপরে নিজেকে নিয়ে উক্তি সমূহ তুলে ধরা হয়েছে। আর্টিকেলটির এই অংশে নিজেকে নিয়ে স্ট্যাটাস তুলে ধরা হবে। আপনি যদি আর্টিকেলের এই অংশটি মনোযোগ সহকারে পড়তে থাকেন তাহলে, নিজেকে নিয়ে স্ট্যাটাস সমূহ দেখতে পারবেন। 
চাইলে নিম্নবর্ণিত নিজেকে নিয়ে স্ট্যাটাস সমূহ আপনি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে পারেন। আপনি যদি শেষ পর্যন্ত পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়েন তাহলে নিজের সম্পর্কে ১০ টি বাক্য বাংলায় এবং নিজের সম্পর্কে ১০ টি বাক্য ইংরেজিতে শিখতে পারবেন। 
◉নিজেকে ভালো রাখার সর্বোৎকৃষ্ট উপায় হলো  অল্পেতে সন্তুষ্ট থাকা এবং কারোর কাছে  কোন প্রত্যাশা না করা ।
◉আমরা ভেতর থেকে যেভাবেই বদলাই, সেই অনুযায়ী আমাদের বাইরের বাস্তবতা ও বদলে যায়।
নিজের সর্বোত্তম প্রয়াস করো ,ভগবান বাকিটা নিজেই করে দেবেন। 
◉নীচে নিজেকে নিয়ে কিছু ফেসবুক স্ট্যাটাস, কষ্টের স্ট্যাটাস এবং মজার স্ট্যাটাস দেওয়া হলো। যে সমস্ত স্ট্যাটাস এবং উক্তি গুলি আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন দেরী না করে, নিজেকে নিয়ে স্ট্যাটাস, উক্তি এবং এসএমএস গুলি পড়ে নেওয়া যাক।
◉আমি কতোটা বোকা জানো? কেউ হাজারো কষ্ট দেওয়ার পর দুটো মিষ্টি কথা বললে আমি সব ভুলে যাই।
◉একটু বেশীই স্বপ্ন দেখেছিলাম হয়তো, তাইতো এতোটা কষ্ট পেতে হচ্ছে।
◉আমি আমার অতীত নিয়ে কখনো অনুতাপ করি না। আমার শুধু খারাপ লাগে এটা ভেবে যে, আমি ভুল কারো সাথে আমার জীবনের কিছু মূল্যবান সময় নষ্ট করেছিলাম।
◉মোবাইলের সাথে রিলেশন হওয়ার পর টিভির সাথে ব্রেকআপ করে দিয়েছি। কারণ দুই নৌকায় পা রাখার স্বভাব আমার নেই।
◉এটা আমি জানতাম যে অতীতের সব কান্না গুলো মনে করে আমি হাসবো….কিন্তু এটা কখনো ভাবতে পারি নি যে অতীতের সব হাসি গুলো মনে পড়লে এভাবে চোখ ভিজে যাবে।
◉এটা ভাবতে কষ্ট হয় যে, আমি সবসময় যাকে মিস করি, সে আমার কথা একটুও ভাবে না।
◉একজন আমাকে জিজ্ঞাসা করলো যে ও সব মিথ্যা কথা বলছে তা জানা সত্ত্বেও তুমি চুপ করে আছো কেন? আমি তাকে বললাম কেউ তার স্বার্থ পূরণের জন্য কতোটা নিচে নামতে পারে এবং কতোটা মিথ্যা কথা বলতে পারে সেটা দেখার জন্য।
◉আমি প্রয়োজনে সীমাবদ্ধ, কারোর প্রিয়জন হয়ে ওঠার সামর্থ্য আমার নেই।
◉প্রত্যেককেই  প্রায়শই নিজেকে আবিস্কার করে যেতে হবে। এটা নিজের বলা কথায় নতুন স্বাদ যুক্ত করে।
◉আপনি কে হন এবং আপনি কি অনুভব করেন তা প্রকাশ করুন , কারণ যারা আপত্তি করে তাদের কিছু আসে যায় না এবং যারা বিষয়টি নিয়ে বিবেচনা করে তারা আপত্তি করে না।
◉কাজের চাপে আমরা কখনো ক্লান্ত হয়ে পড়ি না; আমরা ক্লান্ত হয়ে পড়ি দুশ্চিন্তা, হতাশা এবং  বিরক্তির কারণ বশত ।
◉আমি যে জলসা ঘরে বেলোয়ারি ঝাড়,নিশি ফুরালে কেহ চায় না আমায় জানি গো আর। আমি যে আতর ওগো, আতরদানে ভরা। আমারই কাজ হল যে গন্ধে খুশী করা, কে তারে রাখে মনে ফুরালে যে হায় গন্ধ যে তার? হায় গো, কি যে আগুন জ্বলে বুকের মাঝে
◉আমি জানি আমি কে! আমার পরিচয় আমার কাছে অপ্রকাশিত নয়। তাই তোমার শংসাপত্রের প্রয়োজন আমার নেই।
◉আমি আমার মতো থাকি, কে কি বললো তাতে আমার কিছু আসে যায় না। কারণ কিছু কিছু মানুষের জন্ম হয় অপরের নিন্দা করার জন্য।
◉এমনিতে আমি খুব সাহসী। কিন্তু রাতে একা একা বাথরুমে যেতে খুব ভয় লাগে। মনে হয় পিছনে কেউ আছে।

নিজেকে নিয়ে কিছু কথা - নিজের সম্পর্কে কিছু কথা

নিজেকে নিয়ে উক্তি এবং নিজেকে নিয়ে স্ট্যাটাস গুলো ইতোমধ্যেই উপরে তুলে ধরা হয়েছে।এখানে নিজেকে নিয়ে কিছু কথা বা নিজের সম্পর্কে কিছু কথা তুলে ধরা হবে। আশাকরি নিম্নবর্ণিত নিজেকে নিয়ে কিছু কথা বা নিজের সম্পর্কে কিছু কথা গুলো আপনার ভালো লাগবে। 
❑কারোর জন্য নিজেকে বদলে কোনো লাভ হয় না  ;বদলাতে হলে নিজের জন্যই নিজেকে বদলান ,কারণ সে সারা জীবন না থাকতে পারে কিন্তু আপনি আপনার মধ্যে সারাজীবন ই থাকবেন।
❑অনেক কষ্ট পেয়ে আমি আজ যা বুঝেছি তা হল, কাউকে প্রয়োজনের চেয়ে বেশী মূল্য দিয়েছিলাম বলেই আজ আমি এতো মূল্যহীন হয়ে পড়েছি।
❑আমি সম্মান করি আমার সব শত্রুদের, তাদের কাছ থেকে আঘাত পেয়ে পেয়ে অনেক কিছু শিখেছি আমি।
❑কেউ যদি আমাকে খারাপ মনে করে, আমি তাতে কিছু মনে করি না। কারন একজন মানুষ সবাই কে ভালোবাসতে পারে, কিন্তু সবার চোখে ভালো হতে পারে না।
❑আজ হারিয়েছি, কাল খুঁজবো। আজ পাইনি, কাল পাবো। আজ হেরেছি, কাল জিতবো। আমি আবার ফিরে আসবো, ঠিক তোমার মনের মতোন।
❑আমি থাকবো তোমার অপেক্ষায় গুচ্ছপাতার মতো বুনন করে, কথামালা উপহার দেব বলে। সন্ধ্যা প্রদীপের আলোর মতো, মিষ্টি আলো তোমার মনে ছড়াবো বলে। আমি থাকবো তোমার অপেক্ষায়, যেখানে তুমি তোমার শেষ কবিতার শিরোনাম রচনা করেছিলে।
❑কেউ আমার উপড় বিরক্ত থাকলে বলে দেবেন, চেষ্টা করবো আপনাকে আরো বেশী বিরক্ত করার।
❑একদিন আমি আমার পথে হাঁটছিলাম, হঠাৎ তুমি এলে, আর হাঁত ধরে, অচেনা পথে নিয়ে গেলে, তোমায় বিশ্বাস করে ছিলাম। কিন্তু, জানতাম না, মাঝ পথে একা ফেলে চলে যাবে। 
❑মাঝে মাঝে মনে হয় পৃথিবীর সব সমস্যার কারন আমি। আমি না থাকলে সবাই ভালো থাকবে।

আরো পড়ুন: বাংলা শর্ট ক্যাপশন | bangla caption

❑সবাই ভাবে আমার অনেক ভাব তাই কারো সাথে যোগাযোগ রাখি না, মেসেজ বা কল করি না। কিন্তু আমার যে আলসেমি লাগে এটা কেউ বোঝে না।
❑মাঝেমাঝে মনে হয় যদি তোমাকে দেখাতে পারতাম কতটা ভালোবাসি তোমকে। যেদিকে তাকাই শুধু তোমার স্মৃতি,মনে পরে যায় ভালোবেসে ছিলাম কতটা শুধু তোমাকে। আধাঁরে ঘেরা আমার এই পৃথিবী আলো দিয়ে ভরিয়ে দিলে তুমি।
❑আমার কাছে সময় নেই তাদের দেখার যারা আমাকে ঘৃনা করে, আমি তাদের সাথে ব্যস্ত থাকি যারা আমাকে ভালোবাসে।
❑আমার ঘুমটা একটু দেরীতে আসে, কারণ আমার ঘুমের পাওয়া গুলো খুব ছোট ছোট তাই আসতে দেরি হয়।
❑আমার যদি একটা পৃথিবী থাকত তাহলে সেখানে যেয়ে চিৎকার করে কাঁদতাম, কেন যানো? তুমার দেওয়া স্মৃতি এত যন্রনা দেয় আমাকে যা সহিবার মত শক্তিআমার মাঝে নেই।
❑অন্যকে সাহায্য করা এক মহৎ কাজ তবে কখনোই তা নিজেকে বঞ্চিত করে নয়!

নিজের সম্পর্কে ১০ টি বাক্য বাংলায়

উপরে যেহেতু নিজেকে নিয়ে উক্তি, নিজেকে নিয়ে স্ট্যাটাস এবং নিজেকে নিয়ে কিছু কথা তুলে ধরা হয়েছে তাই এখানে সেই বিষয়গুলোর পুনরাবৃত্তি করা হবে না। এখানে নিজের সম্পর্কে ১০ টি বাক্য বাংলায় তুলে ধরা হবে। চাইলে আপনি নিম্নবর্ণিত বাক্য গুলো লিখে রাখতে পারেন কিংবা স্ক্রীনশট নিয়ে রাখতে পারেন। আসুন দেখে নেয়া যাক, নিজের সম্পর্কে ১০ টি বাক্য বাংলায়। 

▶আমি নিজেকে প্রতিষ্ঠা করতে চাই, কারো ক্ষতি না করে বা কাউকে আঘাত না করে। 
▶আমি আমার মত কারো মতো নই, নিজেকে নিজের মত থাকতে চাই।
▶আমি self-motivated। তাই আমি নিশ্চিন্ত থাকতে পারি।
▶ভ্রমণ আমার নেশা, ভ্রমণ আমার পেশা।
▶এখানে কি করতে ভালোবাসি, বই পড়তে পছন্দ করি।
▶আমি নিজেই নিজেকে বিশ্বাস করি তাই, বিশ্বাসঘাতকতা করার কোন সুযোগ বা ভয় নেই।
▶আমি ক্ষমা করতে পছন্দ করি।
▶আমি খুবই আবেগপ্রবণ না।
▶দয়া আমার রক্তের সাথে মিশে আছে। 
▶অনেক উপকার করতে আমার খুব ভালো লাগে। 

নিজের সম্পর্কে ১০ টি বাক্য ইংরেজিতে

দেখতে দেখতে চলে এসেছেন। আর্টিকেলটির এই অংশে নিজের সম্পর্কে ১০ টি বাক্য ইংরেজিতে তুলে ধরা হবে। নিচে যে সকল বাক্য তুলে ধরা হবে এই বাক্যগুলো আপনি সামান্য মডিফাই করে নিজের ক্ষেত্রে ব্যবহার করতে পারেন। আপনি যদি আর্টিকেলটি পড়ে থাকেন তাহলে নিশ্চয়ই দেখেছেন যে উপরে উপরে, নিজেকে নিয়ে উক্তি, নিজেকে নিয়ে স্ট্যাটাস বা নিজেকে নিয়ে কিছু কথা তুলে ধরা হয়েছে। 

▶Hello, My name is Abdur Raman, and I am 20 years old.
▶My father is a SI in Hyderabad Police Station. He is a very honest police officer and always a patriot for his duty.
▶My friends are like my family members, and we always spend our maximum time playing Cricket and chilling out. We are all decent people, and nobody has any bad habits.
▶My father is my best friend. He shares everything with me and teaches me about the ups and downs of life and ways to tackle the situations.
▶I am an average student in studies, and my concentration is sports, and I am a very state-level player in Cricket and Volleyball.
▶I love my parents, and they too love me so much.
▶I lived with my parents and younger brother in Hyderabad city, near Charminar, for eight years after my father’s transfer.
▶I want to make my career in Cricket, and for that, I also work hard in playing cricket and improving my game. 
▶My inspiration for cricket comes from M.S. Dhoni. He is like an ideal person for me.
▶I will never let my parents feel bad because of me, and my dream is to make their name bright one day.

নিজের জীবন নিয়ে কিছু কথা

উপরেই বলা হয়েছিল যে আর্টিকেলটির শেষাংশে নিজের জীবন নিয়ে কিছু কথা তুলে ধরা হবে। তাই এখানে নিজের জীবন নিয়ে কিছু কথা তুলে ধরা হলো। আপনি যদি প্রথম থেকে শেষ পর্যন্ত পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে নিজেকে নিয়ে উক্তি, নিজেকে নিয়ে স্ট্যাটাস বা নিজেকে নিয়ে কিছু কথা সম্পর্কের মধ্যে উপরে জেনে এসেছেন। 

➤ কালের খেয়ায় স্বপ্ন দিচ্ছে পারি দুঃখের নীল অস্তরাগে। তোমায় ভালোবেসে কন্ঠস্বর বেদনার ঝড় হয়ে আসে। অবিশ্বাসের মেঘে মোর কান্নাভেজা মুখ খানি ভাসে। মোর জীবন যেন বিদায় নেয় তোমার মৃত্যুর আগে।
➤আমি সত্যিই ব্যার্থ!!! কারণ, আমি কখনোই তোমাকে বুঝাতে পারি নাই “আমি তোমাকে কতটা ভালবাসি।
➤আমাকে যে যা বলে চুপ চাপ শুনি। কারণ জবাব দেওয়ার অধিকার শুধু সময় কে দিয়ে রেখেছি।
➤হ্যাঁ আমি খারাপ। কিন্তু আজ পর্যন্ত কারোর সাথে বেইমানি করিনি।

আরো পড়ুন: কোন জায়গায় গেলে মানসিক শান্তি পাওয়া যায়

➤আমি চুপ করে আছি মানে এমনটা নয় যে আমার কিছু বলার নেই।
➤আগে কেমন ছিলাম, এখন কেমন হয়ে গেছি। নিজেকে দেখে আমি নিজেই অবাক হই।
➤পৃথিবী অনেক সুন্দর হয়, যদি সুন্দর চোখে দেখা যায়। জীবন অনেক সহজ হবে যদি তা তুমি সহজে গ্রহণ কর।
➤নিজেকে জানা হল জ্ঞান অর্জনের প্রথম ধাপ
➤তিনটি জিনিস আছে যা খুবই শক্ত -স্টিল, ডায়মন্ড আর তৃতীয়টি নিজেকে জানা।
➤নিজেকে জানা হল জ্ঞান অর্জনের প্রথম ধাপ

 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url