আজকের ইফতারের সময় | ইফতারের সময়সূচি ২০২৩ | ইফতারের সময়সূচি 2023

আজকের ইফতারের সময় জানতে চাইলে নিম্ন বর্ণিত, ইফতারের সময়সূচি ২০২৩ দেখে নি যেতে পারেন। নিম্ন বর্ণিত, ইফতারের সময়সূচি ২০২৩ থেকে আপনি আজকের ইফতারের সময়  জানতে পারবেন। তো আসুন দেখে নেয়া যাক, ইফতারের সময়সূচি ২০২৩

আজকের ইফতারের সময়

রমজান মাসের গুরুত্বপূর্ণ আমল হওয়ার সময় মত ইফতার করা আপনি যদি সময়মতো ইফতার করতে পারেন তাহলে অশেষ ছাওয়াবের অধিকারী হতে পারবেন। তাই আপনি যদি সময়মতো ইফতার করতে চান সে ক্ষেত্রে নিম্ন বর্ণিত, ইফতারের সময়সূচি ২০২৩ আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। 

নিচে উল্লেখিত, ইফতারের সময়সূচি ২০২৩ দেখে আপনি আজকের ইফতারের সঠিক সময় জানতে পারবেন। সুতরাং নিশ্চয়ই অনুধাবন করতে পেরেছেন যে, ইফতারের সময় জানার জন্য, ইফতারের সময়সূচি আপনার সংগ্রহে রাখতে হবে। নিচে, ইফতারের সময়সূচি ২০২৩ তুলে ধরা হবে। তাই চাইলে আপনি নিম্ন বর্ণিত, ইফতারের সময়সূচি ২০২৩ আপনার সংগ্রহে রেখে দিতে পারেন। 

ইফতারের সময়সূচি ২০২৩

ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক প্রকাশিত ২০২৩ সালের ইফতারের সময়সূচি যে তুলে ধরা হবে। বাংলাদেশের যাবতীয় ধর্মীয় অনুষ্ঠানাদির সব ধরনের সিদ্ধান্ত গ্রহণ করে ইসলামিক ফাউন্ডেশন। বিশেষ করে রোজা কবে শুরু হবে? কখন ইফতার করতে হবে? কখন সেহরি করতে হবে? ঈদ কবে হবে? এই বিষয়গুলো সম্পর্কে জনসাধারণকে তথ্য দেয়ার জন্য ইসলামিক ফাউন্ডেশন কাজ করে থাকে।তাই ইসলামিক ফাউন্ডেশন করতে প্রকাশিত ইফতারের সময়সূচি ২০২৩ অধিক গ্রহণযোগ্য। নিচে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক প্রকাশিত ইফতারের সময়সূচি ২০২৩ তুলে ধরা হলো। 

ইফতারের সময় | আজ ইফতারের সময়

আজ ইফতারের সময় কখন? বা আজকের ইফতারের সময় সম্পর্কে যদি আপনি বিস্তারিত তথ্য জানতে চান, তাহলে উপরে উল্লেখিত ইফতারের সময়সূচি ২০২৩ মনোযোগের সহিত দেখতে হবে।আজ ইফতারের সময় কখন? বা আজকের ইফতারের সময় দেয়া রয়েছে। যদি আপনি এখন পর্যন্ত উপরে উল্লেখিত, ইফতারের সময়সূচি ২০২৩ ডাউনলোড করে না থাকেন সেক্ষেত্রে ডাউনলোড করে নিতে পারেন। 
যদি আপনি উপরে উল্লেখিত ইফতারের সময়সূচি ২০২৩ ডাউনলোড করে নেন, তাহলে আজ ইফতারের সময় কখন? বা আজকের ইফতারের সময় জেনে নিতে পারবেন। কিভাবে আজ ইফতারের সময় কখন? বা আজকের ইফতারের সময় কত? আশা করি তা জানতে পারলেন। নিচে প্রত্যেক বিভাগের জন্য আলাদা আলাদা ইফতারের সময়সূচি ২০২৩ তুলে ধরা হবে। 

আজকের ইফতারের সময় ঢাকা ২০২৩

আপনি যদি ঢাকা বিভাগের অন্তর্ভুক্ত হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে ঢাকা জেলার জন্য আলাদাভাবে নতুন করে ইফতারের সময়সূচি ২০২৩ ডাউনলোড করতে হবে না। কেননা ইতোমধ্যেই উপরে উল্লেখিত ইফতারের সময়সূচি ২০২৩ ঢাকা জেলার জন্য প্রযোজ্য। উপরে লিখিত, ইফতারের সময়সূচি ২০২৩ দেখে দেখে আপনি সেহরি ও ইফতার করতে পারবেন। সেহরি কিংবা ইফতারের সময়ের সাথে অতিরিক্ত কোন সময় যোগ কিংবা বিয়োগ করতে হবে না। 

আজকের ইফতারের সময় চট্টগ্রাম ২০২৩

আজকের ইফতারের সময় চট্টগ্রাম ২০২৩ নিচে উল্লেখ করা হবে। তো আসেন দেখে নেয়া যাক, আজকের ইফতারের সময় চট্টগ্রাম ২০২৩। চট্টগ্রামে আজকের ইফতারের সময় কত? তা নির্ধারণ করবে আপনি কবে এই পোস্টটি পড়ছেন। তাই আপনি কত তারিখের ইফতারের সময় জানতে চাচ্ছেন সেটি হল গুরুত্বপূর্ণ। উপরে উল্লেখিত, ইফতারের সময়সূচি ২০২৩ এ সারা মাসের রমজানের ইফতারের সময়সূচি তুলে ধরা হয়েছে সেখান থেকে তারিখ অনুযায়ী দেখে নিতে পারেন। 

আপনি যদি চট্টগ্রাম বিভাগের অন্তর্ভুক্ত একজন নাগরিক হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে উপরে উল্লেখিত ইসলামিক ফাউন্ডেশন এরই ফতারের সময়সূচি ২০২৩ ক্যালেন্ডার থেকে ইফতারের সময় ৮ মিনিট আগে ইফতার করতে হবে। এবং সেহরির সময় ২ মিনিট আগে শেষ হবে। 

আজকের ইফতারের সময় সিলেট ২০২৩

আপনি সিলেট বিভাগের অন্তর্ভুক্ত হয়ে থাকলে, আপনাকে উপরে উল্লেখিত ইফতারের সময়সূচি ২০২৩ এর সময়ের সাথে চার মিনিট বিয়োগ করতে হবে উপরে বর্ণিত, ইফতারের সময়সূচি ২০২৩ থেকে আপনাকে ৪ মিনিট আগে ইফতার করতে হবে। 

আজকের ইফতারের সময় রংপুর ২০২৩

আপনি রংপুর বিভাগের অধিবাসী হয়ে থাকলে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক প্রকাশিত ইফতারের সময়সূচি ২০২৩ থেকে ইফতারের সময় ৮ মিনিট যুক্ত করতে হবে। অর্থাৎ উপরে উল্লেখিত ইফতারের সময়সূচি ২০২৩ এ ইফতারের যে সময় নির্ধারণ করা হয়েছে সেখান থেকে ৮ মিনিট পরে ইফতার করতে হবে। 

আজকের ইফতারের সময় বরিশাল ২০২৩

বরিশাল বিভাগের জন্য ইফতারের সময় নির্ধারিত সময়সূচি থেকে দুই মিনিট পূর্বে ইফতার করতে হবে। অর্থাৎ  ইফতারের সময়সূচি ২০২৩ যে সময়ের কথা উল্লেখ করা হয়েছে, সেই সময়ের দুই মিনিট পূর্বে ইফতার করতে হবে। এবং সেহেরির ক্ষেত্রে দুই মিনিট যোগ করতে হবে। অর্থাৎ সেহরির জন্য যে সময় নির্ধারণ করা হয়েছে সেখানে আরো দুই মিনিট যুক্ত করতে হবে। 

আজকের ইফতারের সময় রাজশাহী ২০২৩

রাজশাহী বিভাগের অন্তর্ভুক্ত অধিবাসীদেরকে উপরে উল্লেখিত, ইফতারের সময়সূচি ২০২৩ এর সাথে ইফতারের সময় ৮ মিনিট যোগ করতে হবে। তাই আপনি যদি রাজশাহী বিভাগের অন্তর্ভুক্ত হয়ে থাকেন সেক্ষেত্রে উপরে বর্ণিত, ইফতারের সময়সূচি ২০২৩ এর সাথে আপনার ৮ মিনিট যুক্ত করতে হবে। 

আজকের ইফতারের সময় খুলনা ২০২৩

আপনি যদি খুলনা বিভাগের অন্তর্ভুক্ত হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে, নির্ধারিত ইফতারের সময়সূচি ২০২৩ এর সাথে দুই মিনিট যুক্ত করতে হবে। অর্থাৎ ইফতারির সময় অবশ্যই আপনাকে ক্যালেন্ডারে বর্ণিত, সময়ের সাথে দুই মিনিট যুক্ত করতেই হবে। 

আজকের ইফতারের সময় ময়মনসিংহ ২০২৩

ময়মনসিংহ বিভাগের অধিবাসীদেরকে ইফতারের সময়সূচি ২০২৩ এর সাথে এক মিনিট যুক্ত করতে হবে। অর্থাৎ উপরে উল্লেখিত ইফতারের সময়সূচি ২০২৩ এর সময়ের এক মিনিট পরে ইফতার করতে হবে।  

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url