বন্ধুত্ব নিয়ে ক্যাপশন - best friend বন্ধুত্ব নিয়ে ক্যাপশন

বন্ধুত্ব নিয়ে সবচেয়ে সেরা ক্যাপশন টি হলো "বন্ধু মানে কাছের মানুষ বড়ই আপন জন, বন্ধু বিনে জীবন যেন পানসে আলাপন।" আরো যে সকল বন্ধুত্ব নিয়ে ক্যাপশন রয়েছে সেগুলো নিচে তুলে ধরা হবে। best friend বন্ধুত্ব নিয়ে ক্যাপশন গুলোর মধ্যে সেরা ক্যাপশন টি হলো: " সত্যি কারের বন্ধুত্ব কখনো নষ্ট হয় না, সময়, কাল, পাত্রভেদে তা অটুট থাকে।

পেজ সূচিপত্র: বন্ধুত্ব নিয়ে ক্যাপশন - best friend বন্ধুত্ব নিয়ে ক্যাপশন

বন্ধুত্ব নিয়ে ক্যাপশন - বন্ধুত্ব নিয়ে ক্যাপশন বাংলা

বন্ধুত্ব নিয়ে অনেক ক্যাপশন রয়েছে যেগুলো হৃদয় কে নাড়িয়ে দেয়। পৃথিবীতে বন্ধুত্ব খুবই মূল্যবান একটি জিনিস। যার ভালো বন্ধু নেই সে পৃথিবীতে কখনোই ভালো থাকতে পারে না। ভালো থাকার অন্যতম পূর্বশর্ত হলো ভালো বন্ধু থাকা। প্রকৃত বন্ধু কখনোই অপর বন্ধুকে ছেড়ে যায়না সুখে-দুখে সময় অসময় সব সময় পাশে থাকে। বর্তমান সময়ের সবচেয়ে সেরা বন্ধুত্ব নিয়ে ক্যাপশন গুলো নিচে তুলে ধরা হবে।
  • বন্ধুত্ব হলো এমন এক মহাশক্তিশালী সিমেন্ট যা সমগ্র বিশ্বকে একত্রে ধরে রাখতে পারে।
  • বন্ধুত্ব এমন এক মায়াবী বন্ধন যা হৃদয় কে সুখে-দুখে আবদ্ধ রাখতে পারে।
  • একজন প্রকৃত বন্ধু পৃথিবীর সবচাইতে বড় উপহার এর চেয়ে বড় উপহার আর দ্বিতীয়টি নেই। 
  • বন্ধুত্ব কি জিনিস? তা ব্যাখ্যা করা খুবই কষ্টসাধ্য বিষয়। কেননা এই বিষয়ে স্কুলে-কলেজে শেখানো হয় না। আবার এমন কোনো শব্দ নেই যা বন্ধুত্বের বিপরীতে ব্যবহৃত হতে পারে। সুতরাং বন্ধুত্ব জটিল ও কঠিন একটি বিষয়। 
  • বন্ধুত্ব হলো বটবৃক্ষের মতো যা ঝড়-বাদল রোদ বৃষ্টি থেকে বন্ধু কে রক্ষা করে। 
  • আপনি যখন দুঃখ-কষ্টে নিপতিত হন তখন যে কেউ আপনারা দুঃখ-কষ্টের সহানুভূতি প্রকাশ করতে পারে কিন্তু আপনি যখন সফল হন বা কোনো সাফল্য অর্জন করেন তখন কেবল মাত্র আপনার প্রকৃত বন্ধুই খুশি হতে পারে। 
  • বন্ধুত্বের সম্পর্ক যতই হাসি তামাশা বা খুনসুটি থাকুক না কেন তা কিন্তু প্রকৃতপক্ষে হৃদয়ের বন্ধন। যখন কেউ প্রকৃতভাবে এই বন্ধনে আবদ্ধ হয়ে যায় সেটাই হলো প্রকৃত বন্ধুত্ব। 
  • সত্যি কারের বন্ধু তো হলো সেই জন, যে কিনা সুখে-দুখে, সুসময়ে-দুঃসময়ে, ভালো মন্দ সব সময় পাশে থাকে কাছে থাকে সান্ত্বনা দেয়।
  • একজন মানুষের সব থেকে মূল্যবান সম্পদ এর চেয়ে তার নিকটে মূল্যবান হলো বন্ধুত্ব। কেননা প্রকৃত বন্ধুত্বের সাথে সম্পদের তুলনা কখনোই হতে পারেনা। 
  • সত্যি কারের বন্ধু দুঃসময় আপনার পাশে থাকে আপনাদের সাথে থাকে, আর দুধের মাছি যারা তারা আপনার সুসময়ে থাকে আপনার পাশে। 

best friend বন্ধুত্ব নিয়ে ক্যাপশন

আপনি যদি আপনার বেস্ট ফ্রেন্ড কে নিয়ে কোন ক্যাপশন লিখতে চান তাহলে নিচে উল্লেখিত best friend বন্ধুত্ব নিয়ে ক্যাপশন গুলো মনোযোগ সহকারে পড়তে থাকুন। আশা করি নিচে বর্ণিত best friend বন্ধুত্ব নিয়ে ক্যাপশন গুলো আপনার ভাল লাগবে। চলুন তাহলে দেখে নেয়া যাক best friend বন্ধুত্ব নিয়ে ক্যাপশন গুলো। 
 
  • best friend হলো এমন একজন মানুষ যে কিনা আপনাকে খুব ভালোভাবে জানে। আপনার ভালো মন্দ সব বিষয় সম্পর্কে অবগত এর পরেও সে আমাকে পছন্দ করে, আপনাকে ছেড়ে যায় না। 
  • প্রকৃত বন্ধুত্ব আনন্দকে করে তুলে দ্বিগুণ আর দুঃখকে দুর করে। আর তাই আপনি যদি আনন্দে থাকতে চান এবং আপনার দুঃখ কষ্ট ভাগাভাগি করতে চান তাহলে অবশ্যই মাপানো উচিত হবে একজন বেস্ট ফ্রেন্ড তৈরি করা। 
  • আপনার প্রকৃত বন্ধুত্ব সেই জন্য যে আপনার ভেতরে থাকার সেরাটা সবসময় খুঁজে বের করে এবং আপনার ভেতরে যে মন্দ রয়েছে সেটিকে আড়ালে রাখে। 

funny বন্ধুত্ব নিয়ে ক্যাপশন

funny বন্ধুত্ব নিয়ে সেরা ক্যাপশন টি হলো চা সিঙ্গারা খেয়ে নিজের পকেটের টাকা দেয়ার ভান করে বন্ধুর পকেটে থাকে টাকা খোয়ানো। এছাড়া আরো অনেক funny বন্ধুত্ব নিয়ে ক্যাপশন রয়েছে। নিচে funny বন্ধুত্ব নিয়ে ক্যাপশন গুলো উল্লেখ করা হলো। 

funny বন্ধুত্ব নিয়ে ক্যাপশন অনেক রয়েছে কিন্তু সব গানগুলো আপনার পছন্দ নাও হতে পারে তাই আপনার জন্য বিশেষভাবে এই সময়ের সেরা জনপ্রিয় funny বন্ধুত্ব নিয়ে ক্যাপশন গুলো তুলে ধরা হলো। এখানে যে সকল funny বন্ধুত্ব নিয়ে ক্যাপশন তুলে ধরা হয়েছে আশা করি সেগুলো আপনার ভালো লাগবে।

  • বন্ধু হলো এমন একজন যার সাথে আপনি হাসি-তামাশা ঠাট্টা-মশকরা সবই করতে পারেন। বন্ধুত্ব জিন্দাবাদ। 
  • প্রকৃত বন্ধুত্ব হল অনেকটা স্বাস্থ্যের মত যা হারিয়ে যাওয়ার পর তার মূল্য বোঝা যায়।
  • দাঁত থাকতে দাঁতের মর্যাদা যেমন বোঝা যায় না ঠিক তেমনি প্রকৃত বন্ধু পাশে থাকলে অনেকেই অবহেলা করে, যখন দূরে চলে যায় তখন তার মুল্য বুঝতে পারে।
  • বন্ধু বাছাই করার সময় অবশ্যই এমন বন্ধু বাছাই করা উচিত যে কিনা আপনাকে সব সময় চলে জানায় অনুপ্রাণিত করে যে ব্যক্তি এরকম করবে তার সাথে বন্ধুত্ব করার চেষ্টা করুন কেননা তার সাথে চললে আপনার জীবন বদলে যাবে। 
  • প্রকৃত বন্ধু যখন আপনার পাশে থাকবে আপনাকে সমর্থন করবে তখন আপনি নির্দ্বিধায় বিশ্বকে জয় করে নিয়ে আসতে পারবেন।
  • পৃথিবীতে এমন কোন ধন সম্পদ নেই যে সম্পদ বন্ধুত্বের পরিবর্তে বিকল্প হিসেবে কল্পনা করা যেতে পারে। 

বন্ধুত্ব নিয়ে ক্যাপশন english - বন্ধুত্ব নিয়ে ক্যাপশন ইংরেজি

আপনি যদি বন্ধুত্ব নিয়ে ক্যাপশন english এ লিখতে চান তাহলে নিচে বর্ণিত বন্ধুত্ব নিয়ে ক্যাপশন english গুড অনুসরণ করতে পারেন। কেননা নিচে যে সকল বন্ধুত্ব নিয়ে ক্যাপশন english উল্লেখ করা হয়েছে সেগুলো বর্তমান সময়ের সবচেয়ে সেরা বন্ধুত্ব নিয়ে ক্যাপশন english। চলুন তাহলে দেখে নেয়া যাক বন্ধুত্ব নিয়ে ক্যাপশন english গুলো। 

funny friendship quotes in bengali  - heart friendship quotes in bengali: 
  • funny friendship quotes in bengali  - heart friendship quotes in bengali: 1 A best friend can change your funny friendship quotes in bengali  - heart friendship quotes in bengali: 2 life positively, so be careful about your best friend.
  • funny friendship quotes in bengali  - heart friendship quotes in bengali:  3 I you have a good friend, you funny friendship quotes in bengali  - heart friendship quotes in bengali:  3 can do anything which considered impossible.
  • funny friendship quotes in bengali  - heart friendship quotes in bengali:  3 A best friend is very important to lead a happy life,
  • funny friendship quotes in bengali  - heart friendship quotes in bengali:  3 Who have no best friend he is the most poor person in the world. 
  • funny friendship quotes in bengali  - heart friendship quotes in bengali:  3 No matter what friend gives you, see his affection to you. 

বন্ধুত্ব নিয়ে ক্যাপশন কবিতা

আপনি যদি বন্ধুত্ব নিয়ে ক্যাপশন কবিতা অনুসন্ধান করেন তাহলে বিভিন্ন ধরনের বন্ধুত্ব নিয়ে ক্যাপশন কবিতা পেয়ে যাবেন। কিন্তু আপনার জন্য বিশেষভাবে নিচে যে সকল বন্ধুত্ব নিয়ে ক্যাপশন কবিতা গুলো তুলে ধরা হবে এ ধরনের বন্ধুত্ব নিয়ে ক্যাপশন কবিতা সচরাচর আপনি অন্য কোথাও পাবেন না। চলুন তাহলে দেখে নেয়া যাক, বন্ধুত্ব নিয়ে ক্যাপশন কবিতা গুলো। 

বন্ধু হবে বন্ধু আমার হাতে রাখ হাত, 
সারা জীবন বন্ধু রব খোদার কাছে এইতো মোনাজাত। 

আকাশেতে থাকে হাজার হাজার তারা, 
আমার জীবন একেবারে শূন্য বন্ধু তুমি ছাড়া।

ফুল পাখি গান গায় করে কলরব, 
এই জগতে বন্ধু তুমি আমার সব।

বিন্দু বিন্দু শিশির কণা ঘাসের ডগায় থাকে, 
তোমার প্রতি মনের আবেগ হাত বাড়িয়ে ডাকে।

বন্ধু ছিলাম বন্ধু আছি থাকবো জীবন ভর, 
কেউ কখনো আমরা হব নাকো পর। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url