বিবাহের খুতবা - বিবাহের খুতবা আরবী - বিবাহের খুতবা আরবী pdf

বিবাহের খুতবা খুবই গুরুত্বপূর্ণ। বিয়েতে বিবাহের খুতবা পাঠ করতে হয়। আর সে জন্য প্রয়োজন বিবাহের খুতবা আরবী। কেননা, বিবাহের খুতবা আরবী যদি আপনার নিকটে না থাকে তাহলে আপনি কিভাবে বিবাহের খুতবা পাঠ করবেন? যাই হোক নিচে, বিবাহের খুতবা আরবী, বাংলা উচ্চারণ ও অর্থসহ তুলে ধরা হবে।

পেজ সূচিপত্র: বিবাহের খুতবা - বিবাহের খুতবা আরবী - বিবাহের খুতবা আরবী pdf

বিবাহের খুতবা - বিবাহের খুতবা পড়ার নিয়ম: উপস্থাপনা

মহান আল্লাহতালা বিবাহের মাধ্যমে পৃথিবীতে বংশ পরম্পরা বজায় রাখেন। বিবাহের মাধ্যমে সন্তান জন্ম লাভ করে, এর ফলে পৃথিবীতে মানুষ বৃদ্ধি পেতে থাকে। আর এভাবেই প্রজন্মের পর প্রজন্ম পৃথিবীতে ক্রমাগতভাবে জন্মলাভ করতে থাকে। বিবাহের নির্দিষ্ট নিয়ম রয়েছে। এই নিয়মের ব্যত্যয় ঘটলে, সেই বিবাহ সঠিক হবে না। আর বিবাহ যদি সঠিক পদ্ধতিতে না হয়, সে ক্ষেত্রে কিন্তু গুনাহ হবে।বিয়ের সঠিক নিয়ম এ আর্টিকেলটিতে বিস্তারিতভাবে তুলে ধরা হলো। সেই সাথে বিবাহের খুতবা আরবী pdf আকারে তুলে ধরা হল সেখান থেকে আপনি ডাউনলোড করে নিতে পারবেন। 

বিবাহের খুতবা - বিবাহের খুতবা পড়ার নিয়ম

বিবাহের ক্ষেত্রে বিবাহের খুতবা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। বিবাহের নিয়ম প্রথমেই বিবাহের খুতবা পাঠ করতে হবে। এরপরে, বিবাহের অন্যান্য কার্যক্রম সম্পন্ন করতে হবে। অর্থাৎ দুইজন সাক্ষীর সামনে মেয়ের পিতা ছেলের নিকটে গিয়ে বলবেন যে, এত টাকা দেনমোহর এর বিনিময়ে আমি আমার মেয়েকে তোমার সাথে বিবাহ দিলাম। যদি পিতা সরাসরি এই কাজ না করতে চান সে ক্ষেত্রে তিনি একজন উকিল নির্ধারণ করতে পারেন সেই উকিল কন্যার পিতার পক্ষ থেকে, ছেলের নিকটে প্রস্তাবনা পেশ করবে আর ছেলে সেটি গ্রহণ করবে। 
বিবাহ সম্পন্ন হওয়ার জন্য শর্ত হলো: ইজাব এবং কবুল। অর্থাৎ পাত্রের নিকট ইজাব বা প্রস্তাবনা পেশ করতে হবে, পাত্র তা কবুল করবে। অর্থাৎ তার নিকট যে প্রস্তাবনা পেশ করা হয়েছে, তা সে গ্রহণ করে নেবে। আর এভাবেই বিবাহ সম্পন্ন হয়ে যাবে। বিবাহের খুতবা কখন পাঠ করতে হয় আশাকরি তা জানতে পারলেন। নিচে বিবাহের খুতবা আরবী বা বিবাহের খুতবা আরবী pdf তুলে ধরা হবে। এর পাশাপাশি বিবাহের খুতবা বাংলা উচ্চারণ উল্লেখ করা হবে।

বিবাহের খুতবা আরবী - বিবাহের খুতবা আরবী pdf

আপনি যদি বিবাহের খুতবা আরবী বা বিবাহের খুতবা আরবী pdf ডাউনলোড করতে চান, তাহলে আপনি সঠিক জায়গাতেই এসেছেন। কেননা এই আর্টিকেলটিতে, বিবাহের খুতবা আরবী বা বিবাহের খুতবা আরবী pdf আকারে তুলে ধরা হবে। সেখান থেকে আপনি খুব সহজেই, বিবাহের খুতবা আরবী বা বিবাহের খুতবা আরবী pdf ডাউনলোড করে নিতে পারবেন। বিবাহের খুতবা আরবী বা বিবাহের খুতবা আরবী pdf এর লিংক নিচে দেওয়া হলো।
ডাউনলোড করুন

বহুল জিজ্ঞাসিত প্রশ্নোত্তর সমূহ

বিবাহের খুতবা আরবীতে দেয়া কি আবশ্যক?
বিবাহের খুতবা সাধারণত আরবিতে দেওয়া হয়ে থাকে।

বিবাহের খুতবার বই কোথায় পাওয়া যায়?
আপনি যদি বিবাহের খুতবার হার্ড কপি পেতে চান সে ক্ষেত্রে যে কোন বইয়ের দোকান থেকে ক্রয় করতে পারেন। আর যদি সফটকপি অনুসন্ধান করে থাকেন তাহলে উপরে বর্ণিত বিবাহের খুতবা ডাউনলোড করে নিতে পারেন। 

বিবাহের খুতবা pdf
বিবাহের খুতবা pdf আকারে ইতোমধ্যেই উপরে তুলে ধরা হয়েছে সেখান থেকে ডাউনলোড করে নিতে পারেন।

বিবাহের খুতবা আরবি pdf
বিবাহের খুতবা আরবি pdf ইতোমধ্যেই উপরে তুলে ধরা হয়েছে সেখান থেকে ডাউনলোড করে নিতে পারেন।

বিবাহের খুতবা কখন পড়বে?
বিবাহের খুতবা ইজাব - কবুল এর আগে পড়তে হবে।

বিবাহের খুতবা কখন পড়তে হয়?
বিবাহের খুতবা ইজাব - কবুল এর আগে পড়তে হবে।

বিবাহ বিবাহের খুতবা আরবি উচ্চারণ
বিবাহ বিবাহের খুতবা আরবি উচ্চারণ ইতোমধ্যেই উপরে ধরে তুলে ধরা হয়েছে। 
আরবিতে বিবাহের খুতবা
আরবিতে বিবাহের খুতবা ইতোমধ্যেই উপরে তুলে ধরা হয়েছে সেখান থেকে ডাউনলোড করে নিতে পারেন।

বিবাহের খুতবা আরবীতে pdf
বিবাহের খুতবা আরবীতে pdf  ইতোমধ্যেই উপরে তুলে ধরা হয়েছে সেখান থেকে ডাউনলোড করে নিতে পারেন।

বিবাহের খুতবা আরবীতে লেখা
বিবাহের খুতবা আরবীতে লেখা ইতোমধ্যেই উপরে তুলে ধরা হয়েছে সেখান থেকে ডাউনলোড করে নিতে পারেন।

আরবী বিবাহের খুতবা
আরবী বিবাহের খুতবা ইতোমধ্যেই উপরে তুলে ধরা হয়েছে সেখান থেকে ডাউনলোড করে নিতে পারেন।

বিবাহের খুতবা পড়া কি
বিবাহের খুতবা ইজাব - কবুল এর আগে পড়তে হবে।

বিবাহের খুতবা - বিবাহের খুতবা পড়ার নিয়ম: উপস্থাপনা

বিবাহের খুতবা আরবী pdf আকারে উপরে তুলে ধরা হয়েছে। চাইলে আপনি সেখান থেকে ডাউনলোড করে নিতে পারেন। বিবাহের খুতবার পাশাপাশি বিবাহ সংক্রান্ত সকল তথ্য উপাত্ত এই আর্টিকেলটিতে তুলে ধরা হয়েছে, আশা করি সেই তথ্যগুলো আপনার উপকারে আসবে। গুরুত্বপূর্ণ তথ্য বহুল এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে, তাহলে বন্ধু বান্ধবের সাথে শেয়ার করতে ভুলবেন না। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url