ChatGPT Plus: চ্যাট জিপিটির পেইড ভার্সন লঞ্চ করলো Open AI

ChatGPT Plus লাঞ্চ করল চ্যাট জিপিটি (ChatGPT) এটি ব্যবহার করার জন্য ব্যবহারকারীকে প্রতি মাসে ২০ ডলার গুনতে হবে। Open AI ঘোষণা করেছে যে, ChatGPT Plus ব্যবহার করলে ব্যবহার কারিগণ বিশেষ কিছু সুবিধা ভোগ করতে পারবেন। বিশেষ সুবিধা সম্বলিত, ChatGPT Plus এর সুবিধা ও অসুবিধা সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

ChatGPT Plus ব্যবহারের সুবিধা সমূহ

গুজব ছড়িয়েছিল যে, ChatGPT Plus ব্যবহার করতে গেলে ব্যবহারকারীকে প্রতি মাসে ৪২ ডলার খরচ করতে হবে সেই গুজব উড়িয়ে দিয়ে ওপেন এআই কর্তৃপক্ষ ঘোষণা করেছে যে, ChatGPT Plus ব্যবহার করার জন্য ব্যবহারকারী কে প্রতি মাসে মাত্র ২০ ডলার খরচ করতেই হবে। ChatGPT Plus ব্যবহারকারী গণ সাধারণ ব্যবহারকারীদের চেয়ে, বিশেষ কিছু সুবিধা ভোগ করবে। 

ChatGPT Plus ব্যবহার করার যে সকল সুবিধা রয়েছে সেগুলো হলো:

প্রায়োরিটি এক্সেস: সার্ভার যতই জ্যাম থাকুক না কেন ChatGPT Plus, ব্যবহারকারী গণ অনায়েসেই অ্যাক্সেস পাবে। অর্থাৎ ChatGPT Plus ব্যবহারকারীগণ যেকোনো সময় স্বাচ্ছন্দে, চ্যাট জিপিটি (ChatGPT) ব্যবহার করতে পারবেন। তাই ঝামেলা বিহীনভাবে চ্যাট জিপিটি (ChatGPT) ব্যবহার করতে চাইলে এবং চ্যাট জিপিটির (ChatGPT) সর্বোচ্চ সুফল পেতে, ChatGPT Plus ব্যবহার করতে পারেন।

ফাস্ট রেসপন্স: আপনি যদি ChatGPT Plus ব্যবহার করেন তাহলে খুব দ্রুত আপনার প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। অর্থাৎ সার্ভার জ্যামের কারণে আপনার প্রশ্নের উত্তর পেতে কোন সমস্যা হবে না।সাধারণ, চ্যাট জিপিটি (ChatGPT) ব্যবহার করলে অনেক সময়, অডিয়েন্স বেশি থাকার কারণে সার্ভার সকল উত্তর সঠিকভাবে সময়মতো প্রদান করতে পারে না। 
যখন আপনি, ChatGPT Plus ব্যবহার করবেন তখন এ ধরনের সমস্যার মুখোমুখি আপনাকে হতেই হবে না। কেননা, Open AI কর্তৃপক্ষ  ChatGPT Plus ব্যবহারকারীদের জন্য স্বাচ্ছন্দে চ্যাট জিপিটি (ChatGPT) ব্যবহার করার জন্য বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছে। 

নতুন নতুন ফিচার ব্যবহারের সুবিধা: Open AI তখনই চ্যাট জিপিটিতে (ChatGPT) নতুন কোন ফিচার যুক্ত করবে, ChatGPT Plus ব্যবহারকারীর গান সাথে সাথেই সেই ফিচারের এক্সেস পেয়ে যাবে।অর্থাৎ সদ্য লঞ্চকৃত AI Text Classifier এর মত চ্যাট জিপিটির (ChatGPT) নতুন নতুন সব ধরনের ফিচার ব্যবহার করতে চাইলে অবশ্যই আপনাকে, ChatGPT Plus ব্যবহার করতেই হবে। 

ChatGPT Plus ব্যবহারের অসুবিধা সমূহ

আপনি যদি প্রথম থেকে এই আর্টিকেলটি পড়ে থাকেন তাহলে নিশ্চয়ই এতক্ষণে ChatGPT Plus ব্যবহারের সুবিধা সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। কেননা উপরে ChatGPT Plus ব্যবহারের অসুবিধা সমূহ তুলে ধরা হয়েছে। নিচে ChatGPT Plus ব্যবহারের অসুবিধা সমূহ সমূহ তুলে ধরা হবে। চলুন দেখে নেয়া যাক, ChatGPT Plus ব্যবহারের কোন অসুবিধা রয়েছে কিনা। 

সবার জন্য উন্মুক্ত নয়: বর্তমান সময়ের জন্য ChatGPT Plus ব্যবহারের সবচেয়ে বড় অসুবিধে যেটা সেটা হলো ChatGPT Plus এখনো সকলের জন্য উন্মুক্ত করা হয়নি। বর্তমানে শুধুমাত্র যুক্তরাষ্ট্রের নাগরিকগণই ChatGPT Plus ব্যবহার করতে পারবেন। তাই আপনি যদি যুক্তরাষ্ট্রের বাহিরের নাগরিক হয়ে থাকেন সেক্ষেত্রে বর্তমানে, ChatGPT Plus ব্যবহার করতে পারবেন না। হয়তো বা ভবিষ্যতে, Open AI সকলের জন্য ChatGPT Plus উন্মুক্ত করতে পারে। 

অর্থ প্রদান করে ব্যবহার করতে হয়: ফ্রিতেই যেখানে চ্যাট জিপিটি (ChatGPT) ব্যবহার করা যায়, সেখানে ChatGPT Plus ব্যবহার করতে আপনাকে টাকা গুনতে হবে। অর্থাৎ বিনামূল্যে চ্যাট জিপিটি (ChatGPT) ব্যবহার করে নানাবিধ সুবিধা ভোগ করা যায় কিন্তু যদি আপনি ChatGPT Plus ব্যবহার করতে চান সে ক্ষেত্রে কিন্তু অবশ্যই আপনাকে প্রতিমাসে ২০ ডলার খরচ করতে হবে। 

ঘোষণা

অনেকেই ChatGPT Plus ব্যবহার করার জন্য পূর্বে থেকেই আবেদন করে রেখেছিলেন যারা আবেদন করেছিলেন তাদের ব্যাপারে ঘোষণা হলো তারা আগামী সপ্তাহের মধ্যেই, ChatGPT Plus ব্যবহার করতে পারবেন বলে জানিয়েছে, Open AI কর্তৃপক্ষ। পূর্বে বলা হয়েছে যে আপনি যদি, ChatGPT Plus ব্যবহার করতে চান তাহলে অবশ্যই আপনাকে প্রতি মাসে ২০ ডলার খরচ করতে হবে। 

চ্যাট জিপিটির (ChatGPT) নতুন ফিচার

AI Text Classifier নামের নতুন আরেকটি ফিচার চালু করেছে Open AI. নতুন এই ফিচারটির মাধ্যমে খুব সহজেই আপনি যেকোনো লেখা যাচাই করতে পারবেন যে, লেখাটি কোন মানুষ লিখেছে নাকি এআই দিয়ে লেখানো হয়েছে। অর্থাৎ, AI Text Classifier ডিটেক্টর হিসেবে কাজ করবে। এরকম নতুন নতুন আরো ফিচারসমূহ ব্যবহার করার জন্য অবশ্যই আপনাকে ChatGPT Plus ব্যবহার করতে হবে। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url