সব সিমের নাম্বার দেখার কোড ২০২৩

আমরা অনেক সময় নিজের নাম্বার ভুলে যাই, বা অন্য কোন কারণে সিমের নাম্বার বের করার প্রয়োজন হয়। নিচে গ্রামীণ, রবি, এয়ারটেল, টেলিটক এবং বাংলালিংক নাম্বার চেক (grameenphone, robi, airtel, teletalk and banglalink number check) করার নিয়ম বিস্তারিতভাবে বর্ণনা করা হলো।

পেজ সুচিপত্রঃ সব সিমের নাম্বার দেখার কোড ২০২৩

গ্রামীণফোন নাম্বার চেক | grameenphone number check

গ্রামীণ, রবি, এয়ারটেল, টেলিটক ও বাংলালিংক নাম্বার চেক | banglalink number check শিরোনামের এই আর্টিকেলটির এই অংশে আমরা আলোচনা করব কিভাবে গ্রামীণফোন নাম্বার চেক (grameenphone number check) করতে হয় সেই বিষয় নিয়ে।

বাংলাদেশের সকল মোবাইল অপারেটর কোম্পানির মধ্যে লিডিং মোবাইল অপারেটর কোম্পানি হলো গ্রামীণফোন। বাংলাদেশের সবচেয়ে বেশি গ্রাহক রয়েছে গ্রামীনফোন কোম্পানির। বিটিআরসির দেয়া তথ্য অনুযায়ী বাংলাদেশে মোট গ্রামীণ সিম ব্যবহারকারীর সংখ্যা সংখ্যা ৭ কোটি ৬৪ লাখ ৬২ হাজার।তাহলে কল্পনা করুন বাংলাদেশে কত মানুষ গ্রামীন সিম ব্যবহার করে থাকে। 
বিভিন্ন কারণবশত অনেক সময় আমাদের গ্রামীণফোন নাম্বার চেক (grameenphone number check) করার প্রয়োজন পড়ে। চলুন দেখে নেই কিভাবে গ্রামীণফোন নাম্বার চেক (grameenphone number check) করতে হয়।

গ্রামীণফোন নাম্বার চেক (grameenphone number check) করার জন্য প্রথমে আপনাকে ফোনের ডায়াল অপশনে যেতে হবে, এরপর আপনাকে গ্রামীণফোন নাম্বার চেক কোড (grameenphone number check  code) *2# লিখে যে সিমের নাম্বার দেখতে চান সেই সিম দিয়ে ডায়াল করতে হবে। ডায়াল করা সম্পন্ন হয়ে গেলে একটি পপআপ মেসেজের মাধ্যমে আপনার নাম্বার টি দেখানো হবে।এটাই হলো গ্রামীণফোন নাম্বার চেক (grameenphone number check) করার নিয়ম।

রবি নাম্বার কিভাবে দেখে | robi number check

গ্রামীণ, রবি, এয়ারটেল, টেলিটক ও বাংলালিংক নাম্বার চেক | banglalink number check শিরোনামের এই আর্টিকেলটির এই অংশে আমরা আলোচনা করব রবি নাম্বার কিভাবে দেখে (robi number check) সেই বিষয় নিয়ে।

রবি নাম্বার কিভাবে দেখে (robi number check) তা নিচে বিস্তারিতভাবে বলা হবে। বাংলাদেশের সবচেয়ে দ্রুত জি মোবাইল অপারেটর কোম্পানি বিস্তৃতি লাভ করেছে সেটি হল রবি।ব্যবহারকারীর সংখ্যার দিক থেকে গ্রামীণফোনের পড়েই রবির অবস্থান। বিটিআরসির তথ্য অনুযায়ী বাংলাদেশের সর্বমোট রবি সিম ব্যবহারকারী রয়েছেন  ৪ কোটি ৯০ লাখ ৪ হাজার। 

তো চলুন দেখে নেই রবি নাম্বার কিভাবে দেখে (robi number check)। রবি সিমের নাম্বার মূলত দুই ভাবে দেখা যায়। প্রথম নিয়মটি হলোঃ রবি নাম্বার কিভাবে দেখে (robi number check) বা রবি নাম্বার চেক করার জন্য প্রথমে আপনাকে ফোনের ডায়াল অপশনে যেতে হবে, এরপর আপনাকে রবি নাম্বার চেক কোড (robi number check code) *2# লিখে যে সিমের নাম্বার দেখতে চান সেই সিম দিয়ে ডায়াল করতে হবে। ডায়াল করা সম্পন্ন হয়ে গেলে একটি পপআপ মেসেজের মাধ্যমে আপনার নাম্বার টি দেখানো হবে।

দ্বিতীয় নিয়মটি হলোঃ প্রথম নিয়মের মতই দ্বিতীয় নিয়মটি। তবে পার্থক্য হলো *2# এর স্থলে  *140*2*4# ডায়াল করতে হবে। দুইটি কোড এর যেকোনো একটি কোড ব্যবহার করে আপনি খুব সহজেই robi number check করতে পারেন। আশা করি, রবি নাম্বার কিভাবে দেখে (robi number check) ? এ প্রশ্নটির উত্তর পেয়েছেন। 

এয়ারটেল নাম্বার চেক | airtel number check

গ্রামীণ, রবি, এয়ারটেল, টেলিটক ও বাংলালিংক নাম্বার চেক | banglalink number check শিরোনামের এই আর্টিকেলটির এই অংশে আমরা আলোচনা করব এয়ারটেল নাম্বার চেক (airtel number check) কিভাবে করতে হয় তা নিয়ে।

নিচে এয়ারটেল নাম্বার চেক (airtel number check) কিভাবে করতে হয় তা দেখানো হবে। তো চলুন দেখে নেই এয়ারটেল নাম্বার চেক (airtel number check) করার নিয়ম। তার পূর্বে এয়ারটেল সিম কোম্পানির ব্যাপারে সামান্য কথা না বললেই নয় । বাংলাদেশের অন্যতম একটি মোবাইল অপারেটিং কোম্পানি হলো এয়ারটেল। বিটিআরসির তথ্য অনুযায়ী বর্তমানে এয়ারটেলের গ্রাহক সংখ্যা প্রায় ১ কোটি ৭ লাখ ১০ হাজার।

এই কোম্পানিটি ১৬ নভেম্বর ২০১৬ সালে রবি কোম্পানির সাথে একীভূত হয়ে যায়। এবং এটিই হচ্ছে বাংলাদেশের ইতিহাসে দুইটি মোবাইল অপারেটর কোম্পানির একত্রিত হওয়া। যদিও রবির সাথে কোম্পানিটি একীভূত হয়েছে এর পরেও এয়ারটেল নিজের স্বকীয়তা বজায় রেখে ভিন্ন ভাবে তার সকল কার্যক্রম পরিচালনা করে থাকে।
যাই হোক আপনি যদি এয়ারটেল নাম্বার চেক (airtel number check)  করতে চান তাহলে নিম্নোক্ত নিয়মে আপনাকে তা করতে হবে। এয়ারটেল নাম্বার চেক (airtel number check) করার জন্য প্রথমে আপনাকে ফোনের ডায়াল অপশনে যেতে হবে, এরপর আপনাকে এয়ারটেল নাম্বার চেক কোড (airtel number check code) *2# লিখে যে সিমের নাম্বার দেখতে চান সেই সিম দিয়ে ডায়াল করতে হবে। ডায়াল করা সম্পন্ন হয়ে গেলে একটি পপআপ মেসেজের মাধ্যমে আপনার নাম্বার টি দেখানো হবে। এটাই হলো এয়ারটেল নাম্বার চেক (airtel number check) করার নিয়ম। 

টেলিটক নাম্বার দেখার উপায় | teletalk number check

গ্রামীণ, রবি, এয়ারটেল, টেলিটক ও বাংলালিংক নাম্বার চেক | banglalink number check শিরোনামের এই আর্টিকেলটির এই অংশে আমরা আলোচনা করব টেলিটক নাম্বার দেখার উপায় (teletalk number check) নিয়ে। 

নিচে টেলিটক নাম্বার দেখার উপায় (teletalk number check) বর্ণনা করা হবে। টেলিটক নাম্বার দেখার উপায় (teletalk number check) উপায় জানতে পড়তে থাকুন। বাংলাদেশের একমাত্র রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন নেটওয়ার্ক সেবাদাতা প্রতিষ্ঠান হল টেলিটক। এই প্রতিষ্ঠানটির শতভাগ মালিকানা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের। ২০২১ সালের তথ্য অনুযায়ী বাংলাদেশের মোবাইল নেটওয়ার্ক কোম্পানি গুলোর মধ্যে টেলিটকের অবস্থান চতুর্থ। 

পূর্বে টেলিটকের সার্ভিস ভালো না থাকলেও বর্তমানে অনেক আধুনিকায়ন করা হয়েছে। এবং বাংলাদেশের দুর্গম অঞ্চল গুলোতে টেলিটকের টাওয়ার বসানো হয়েছে। তাই বাংলাদেশের সকল জায়গা থেকেই এখন খুব সহজেই টেলিটক সিমের মাধ্যমে যোগাযোগ করা যায়। বিটিআরসির তথ্য অনুযায়ী বর্তমানে টেলিটকের গ্রাহক প্রায় সংখ্যা ৬২ লাখ। চলুন দেখে নেই টেলিটক নাম্বার দেখার উপায় (teletalk number check)। 

টেলিটক নাম্বার দেখার উপায় (teletalk number check) করার জন্য প্রথমে আপনাকে ফোনের ডায়াল অপশনে যেতে হবে, এরপর আপনাকে টেলিটক নাম্বার চেক কোড (teletalk number check code) *551#  লিখে যে সিমের নাম্বার দেখতে চান সেই সিম দিয়ে ডায়াল করতে হবে।ডায়াল করা সম্পন্ন হয়ে গেলে একটি পপআপ মেসেজের মাধ্যমে আপনার নাম্বার টি দেখানো হবে। আশা করি টেলিটক নাম্বার দেখার উপায় (teletalk number check) আপনি ইতোমধ্যেই জেনে গেছেন। 

বাংলালিংক নাম্বার চেক | banglalink number check

গ্রামীণ, রবি, এয়ারটেল, টেলিটক ও বাংলালিংক নাম্বার চেক | banglalink number check শিরোনামের এই আর্টিকেলটির শেষ অংশে আমরা আলোচনা করব কিভাবে বাংলালিংক নাম্বার চেক (banglalink number check) করতে হয় তা নিয়ে। 

নিচে কিভাবে বাংলালিংক নাম্বার চেক (banglalink number check) করতে হয় তা দেখানো হবে। তো চলুন দেখে নিই বাংলালিংক নাম্বার চেক (banglalink number check) করার নিয়ম। বাংলাদেশে যে কয়টি মোবাইল অপারেটর কোম্পানি রয়েছে, তারমধ্যে বাংলালিংক অন্যতম একটি। বিটিআরসির তথ্য অনুযায়ী বাংলালিংকের বর্তমান গ্রাহক ৩ কোটি ৬৫ লাখ।
বাংলালিংক নাম্বার চেক (banglalink number check) করার জন্য প্রথমে আপনাকে ফোনের ডায়াল অপশনে যেতে হবে, এরপর আপনাকে বাংলালিংক নাম্বার চেক কোড (banglalink number check code) *511# লিখে যে সিমের নাম্বার দেখতে চান সেই সিম দিয়ে ডায়াল করতে হবে।ডায়াল করা সম্পন্ন হয়ে গেলে একটি পপআপ মেসেজের মাধ্যমে আপনার নাম্বার টি দেখানো হবে। এটাই হলো নাম্বার চেক (banglalink number check) করার নিয়ম। 
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url