৩০ টি অনলাইন ইনকাম সাইট | অনলাইনে টাকা ইনকাম

অনলাইন ইনকাম সাইট অনেক থাকলেও সবগুলোই কিন্তু বিশ্বস্ত নয়। অনলাইন ইনকাম সাইট বিশ্বস্ত না হলে সেই সাইটের মাধ্যমে ইনকাম করার চিন্তাভাবনা করা বুদ্ধিমানের কাজ নয়। তাই অনলাইনের মাধ্যমে ইনকাম করতে চাইলে বিস্বস্থ অনলাইন ইনকাম সাইট সম্পর্কে জেনে নিতে হবে। 
সূচি নির্দেশনা

উপস্থাপনা

আপনি যদি অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য অনলাইন ইনকাম সাইট অনুসন্ধান করে থাকেন, তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। কেননা এই আর্টিকেলটিতে বেশ কিছু বিস্বস্থ অনলাইন ইনকাম সাইট সম্পর্কে আলোচনা করা হবে। নিচে যে সকল অনলাইন ইনকাম সাইট সম্পর্কে আলোচনা করা হবে আশা করি সেগুলোর মধ্য থেকে যেকোনো একটি সাইট থেকে আপনি ইনকাম করতে পারবেন।  

অনলাইন ইনকাম সাইট

নিচে বিভিন্ন ধরনের অনলাইন ইনকাম সাইট সম্পর্কে আলোচনা করা হবে। নিম্ন বর্ণিত অনলাইন ইনকাম সাইট সমূহের মধ্য থেকে যে সাইটটি আপনার জন্য পারফেক্ট হবে সেই সাইটের মাধ্যমে খুব সহজেই আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। যাইহোক নিচে অনলাইন ইনকাম সাইট সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

  • SurveyJunkie: এই সাইটটির মাধ্যমে অনলাইনে টাকা ইনকাম করার জন্য তেমন কোন দক্ষতার প্রয়োজন নেই। এই সাইটটি মূলত সার্ভে রিলেটেড একটি সাইট, যেখানে আপনি সহজ কিছু প্রশ্নের উত্তর দেয়ার মাধ্যমে খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন। অনেকেই অনলাইনে টাকা ইনকাম করার জন্য এই সাইটটিতে কাজ করে থাকে। 
  • Swagbucks: এই সাইটটিও সার্ভে রিলেটেড অনলাইন ইনকাম সাইট। যদিও এই সাইটে সার্ভে ছাড়াও আরো বিভিন্ন ধরনের মাইক্রো জব করা যায়। যাই হোক চাইলে আপনি এই সাইটের মাধ্যমেও অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। ভারতীয় এবং বাংলাদেশীদের মধ্যে এই সাইটটি খুবই জনপ্রিয় একটি সাইট। 
  • Clickbank: ক্লিকব্যাংক মূলত একটি এফিলিয়েট ভিত্তিক অনলাইন ইনকাম সাইট। আপনার যদি একটি ওয়েবসাইট থাকে অথবা ইউটিউব চ্যানেল কিংবা ফেসবুক পেজ থাকে, তাহলে খুব সহজেই আপনি ক্লিকব্যাংকের মাধ্যমে অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। এই ওয়েবসাইটটিতে প্রচুর পরিমাণে এফিলিয়েট প্রোডাক্ট রয়েছে যা সেল করার মাধ্যমে অ্যাফিলিয়েট কমিশন পাওয়া যায়। 
  • Shopify: এই সাইটটি মূলত ই-কমার্স ওয়েবসাইট তৈরি করার একটি প্ল্যাটফর্ম। এই ওয়েবসাইটের মাধ্যমে অল্প খরচে খুব সহজেই প্রফেশনাল মানের ই-কমার্স ওয়েবসাইট তৈরি করা যায়। তাই এই সাইটটির মাধ্যমে মাধ্যমে ই-কমার্স ওয়েবসাইট তৈরি করে খুব সহজেই অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। 
  • Freecash.com: ফ্রি ক্যাশ ওয়েবসাইট টি হলো একটি সার্ভে রিলেটেড অনলাইন ইনকাম সাইট। এই ওয়েবসাইটের মাধ্যমেও সার্ভে করে খুব সহজেই অনলাইনে টাকা ইনকাম করা যায়। 

বিস্বস্থ অনলাইন ইনকাম সাইট

নিচে কয়েকটি বিস্বস্থ অনলাইন ইনকাম সাইট সম্পর্কে আলোচনা করা হবে। আশা করি নিম্ন বর্ণিত বিস্বস্থ অনলাইন ইনকাম সাইট সমূহের মধ্য থেকে আপনি আপনার পছন্দের চাইতে খুঁজে পাবেন। চলুন দেখে নেয়া যাক, বিস্বস্থ অনলাইন ইনকাম সাইট সমূহের নাম ও বিবরণ। 

  • SproutGigs: এই সাইটটি মূলত মাইক্রো জব রিলেটেড অনলাইন ইনকাম সাইট। যেখানে ছোট ছোট কাজ করার মাধ্যমে দৈনিক আপনি এক থেকে তিন ডলার আয় করতে পারবেন। তবে সম্প্রতি এই সাইটটি গিগ অপশন চালু করেছে। যার মাধ্যমে খুব সহজেই দিনে ৫-১০ এমনকি ৫০ ডলার পর্যন্ত উপার্জন করতে পারবেন। 
  • Binance: ক্রিপ্টো কারেন্সি ক্রয় বিক্রয় করার জন্য বাইনান্স বিখ্যাত ও বিশ্বস্ত একটি অনলাইন ইনকাম সাইট। তাই আপনি যদি ক্রিপ্টো কারেন্সি ক্রয় বিক্রয় করে অনলাইনে টাকা ইনকাম করতে চান তাহলে এই সাইটের মাধ্যমে তা খুব সহজেই করতে পারবেন। 
  • Printful: প্রিন্ট ফুল সাইটের মাধ্যমে আপনি আপনার ব্যবসা বৃদ্ধি করতে পারবেন। আপনার চাহিদা অনুযায়ী প্রিন্ট ফুল আপনাকে পণ্য তৈরি করে দিবে। হোম ওয়ার থেকে শুরু করে বিভিন্ন ধরনের পণ্য তৈরি করে থাকে প্রিন্ট ফুল। 
  • Fatllama: আপনার যদি এমন কোন পণ্য থাকে যা আপনি ভাড়ায় দিতে চান সে ক্ষেত্রে এই ওয়েবসাইট টির মাধ্যমে তা ভাড়ায় দিতে পারেন। সুতরাং আপনার বাড়িতে থাকা-অব্যবহারের যে জিনিস ভাড়া দেয়ার মাধ্যমে খুব সহজেই আপনি অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন এই সাইটটি ব্যবহার করে। 
  • miPic: আপনি যদি ছবি বিক্রি করে অনলাইনে টাকা ইনকাম করতে চান সেক্ষেত্রে এই ওয়েবসাইটটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। কেননা এই ওয়েবসাইটটিতে খুব সহজে আপনি আপনার ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন। 

অনলাইন ইনকাম সাইট ২০২৩

আপনি যদি ২০২৩ সালের সেরা অনলাইন ইনকাম সাইট সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই আপনাকে এই অংশটি মনোযোগের সাথে পড়তে হবে। মনোযোগের সাথে আর্টিকেলের এই অংশটি পড়লে আপনি, ২০২৩ সালের সেরা অনলাইন ইনকাম সাইট সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। নিচে ২০২৩ সালের সেরা অনলাইন ইনকাম সাইট সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো। 

  • Li.me: এই ওয়েবসাইটে একটি রাইট শেয়ারিং ভিত্তিক অনলাইন ইনকাম সাইট। আপনার যদি কোন যানবাহন থাকে সেটা এই ওয়েবসাইটের মাধ্যমে শেয়ার করে আয় করতে পারবেন, তবে বাংলাদেশে এখন পর্যন্ত এই সাইটটি কার্যক্রম শুরু করেনি। 
  • Upwork: আপনি নিশ্চয়ই Upwork এর নাম শুনে থাকবেন। কেননা আপ ওয়ার্ক হলো খুবই পরিচিত এবং বিশ্বস্ত একটি ফ্রিল্যান্সিং ওয়েবসাইট। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি আপনার দক্ষতাকে কাজে লাগিয়ে অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি কোন বিষয়ে পারদর্শী হয়ে থাকেন তাহলে ক্লায়েন্টদের সেই কাজ করে দিয়ে খুব সহজেই অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন।
  • Toluna: এই ওয়েবসাইটটি সার্ভে রিলেটেড একটি অনলাইন ইনকাম সাইট। বিভিন্ন সার্ভিস সংক্রান্ত প্রশ্নের উত্তর দিয়ে এই ওয়েবসাইট থেকে অনলাইনে টাকা ইনকাম করা যায়। অনেকেই বিশ্বস্ত এই সাইটের মাধ্যমে অনলাইনে টাকা ইনকাম করে থাকেন। 
  • Shareasale: শেয়ার সেল মূলত একটি এফিলিয়েট প্রোগ্রাম ভিত্তিক অনলাইন ইনকাম সাইট। এই ওয়েবসাইটের মাধ্যমে এফিলিয়েট মার্কেটিং করে খুব সহজেই আপনি অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। 
  • YSense: ওয়াই সেন্স সার্ভে রিলেটেড একটি অনলাইন ইনকাম সাইট। বিভিন্ন পণ্যের এবং সেবার ব্যাপারে তথ্য দিয়ে এই ওয়েবসাইট থেকে অনলাইনে টাকা ইনকাম করা যায়। 

অনলাইন ইনকাম সাইট বাংলাদেশ

ইতোমধ্যে উপরে যে সকল অনলাইন ইনকাম সাইট সম্পর্কে আলোচনা করা হলো সেগুলো সব বিদেশি ওয়েবসাইট। আর্টিকেলটির এই অংশে বাংলাদেশের অনলাইন ইনকাম সাইট সম্পর্কে আলোচনা করা হবে। আপনি যদি বাংলাদেশী ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে টাকা ইনকাম টাকা ইনকাম করতে চান তাহলে নিম্ন বর্ণিত ওয়েবসাইট গুলো আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। 

  • Daraz: বাংলাদেশের সবচেয়ে বড় ই-কমার্স ওয়েবসাইট হলো দারাজ। দারাজের মাধ্যমে আপনি যেকোনো ধরনের পণ্য বিক্রি করে খুব সহজেই অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। এমনকি দারাজ এফিডিয়েট প্রোগ্রাম এর মাধ্যমে কোন পণ্য যুক্তি না করেও আপনি  অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। 
  • Belancer.com: বাংলাদেশী ফ্রিল্যান্সিং ওয়েবসাইট হলো Belancer. এই ওয়েবসাইটের মাধ্যমে এই আপনি দুই ভাবে উপকৃত হতে পারবেন। আপনি যদি চান যে, আপনার যেকোনো কাজ বাংলাদেশী ফ্রিল্যান্সারদের মাধ্যমে করিয়ে নেবেন তাহলে এই ওয়েবসাইটে গিয়ে আপনি বাংলাদেশের ফ্রিল্যান্সার হায়ার করতে পারবেন।  পক্ষান্তরে এই ওয়েবসাইটে আপনি ফ্রিল্যান্সার হিসেবেও কাজ করতে পারেন। 
  • workupjob.com: এই ওয়েবসাইটটি মাইক্রো জব রিলেটেড অনলাইন ইনকাম সাইট। অর্থাৎ এই ওয়েবসাইটে ছোট ছোট কাজ করে আপনি টাকা ইনকাম করতে পারবেন যেমন ওয়েবসাইট ভিজিট করা, ইউটিউব ভিডিও দেখা সাবস্ক্রাইব করার কিংবা পেজ লাইক করা ইত্যাদি। 
  • dealancer.com: এই ওয়েব সাইটটিতে মূলত অনলাইন ভিত্তিক বিভিন্ন অ্যাসেট ক্রয় বিক্রয় করা হয়। যেমন আপনি যদি আপনার একটি ইউটিউব চ্যানেল বিক্রি করতে চান সেক্ষেত্রে এই ওয়েবসাইটের মাধ্যমে তা করতে পারেন। শুধু ইউটিউব চ্যানেল নয়, ওয়েবসাইট, ফেসবুক পেজ, ওয়ার্ডপ্রেস প্লাগিন, থিম বিভিন্ন মাস্টার কার্ড সহ অনলাইন ভিত্তিক যে কোনো সেট করার বাংলাদেশি সাইট হলো dealancer.com 
  • capitalework.com: এই ওয়েবসাইটটিও একটি মাইক্রো জব রিলেটেড অনলাইন ইনকাম সাইট। এখানেও আপনি বিভিন্ন ধরনের ছোট ছোট কাজ করে  অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন।

বেস্ট অনলাইন ইনকাম সাইট

ইতোমধ্যেই উপরে বেশ কিছু অনলাইন ইনকাম সাইট সম্পর্কে আলোচনা করা হয়েছে। উপরে উল্লেখিত অনলাইন ইনকাম সাইট গুলোর মধ্যে থেকে যদি আপনি আপনার পছন্দের অনলাইন ইনকাম সাইট খুঁজে না পেয়ে থাকেন তাহলে নিম্ন বর্ণিত তথ্যগুলো মনোযোগের সাথে পড়তে থাকুন। নিচে বেস্ট অনলাইন ইনকাম সাইট সমূহ সম্পর্কে আলোকপাত করা হবে। আশা করি নিচে উল্লেখিত বেস্ট অনলাইন ইনকাম সাইট সমূহের মধ্য থেকে আপনি আপনার পছন্দের সাইটটি খুঁজে পাবেন। 

  • Amazon.Com: বিশ্বের সবচেয়ে বড় ই কমার্স ওয়েবসাইট হলো amazon.Com. বিশ্বের বহু দেশে amazon এর কার্যক্রম রয়েছে. এই ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই আপনি টাকা ইনকাম করতে পারবেন। ওয়েবসাইটের মাধ্যমে বিভিন্ন উপায়ে অনলাইনে টাকা ইনকাম করা যায়। amazon FBA, amazon FBM প্রোগ্রামগুলোর মাধ্যমে অনলাইনে পণ্য বিক্রি করে ইনকাম করতে পারবেন।আবার amazon KDP প্রোগ্রামের মাধ্যমেও বই বিক্রি করে অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। আর আপনি যদি কোন পণ্য বিক্রি না করে আমাজন থেকে ইনকাম করতে চান তাহলে amazon affiliate প্রোগ্রামের মাধ্যমে তা করতে পারবেন। 
  • Fiverr: ফাইভার জনপ্রিয় একটি ফ্রিল্যান্সিং অনলাইন ইনকাম সাইট। ছোট থেকে শুরু করে অনেক বড় ধরনের কাজও পাওয়া যায় এই ওয়েবসাইটে। তাই আপনি যদি, ওয়েব ডেভেলপিং, ওয়েব ডিজাইনিং, লোগো ডিজাইন, এসিও, ডিজিটাল মার্কেটিং সহ এই ধরনের অন্য সেবা সম্পর্কে যদি স্কিল্ড হয়ে থাকেন তাহলে খুব সহজেই ফাইবার থেকে টাকা ইনকাম করতে পারবেন। 
  • InboxDollars: ইনবক্স ডলার সার্ভে রিলেটেড একটি অনলাইন ইনকাম সাইট। এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে টাকা ইনকাম করতে চাইলে আপনাকে, বিভিন্ন সার্ভের প্রশ্নের উত্তর দিতে হবে। সহজ প্রশ্নের উত্তর দেয়ার মাধ্যমে খুব সহজেই এই ওয়েবসাইটের মাধ্যমে টাকা ইনকাম করা যায়। 
  • ACX: এসিএক্স হলো অডিও বুক রিলেটেড একটি অনলাইন ইনকাম সাইট। আপনি যদি একজন ভালো ন্যারেটর হয়ে থাকেন সেক্ষেত্রে এই ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। 
  • Rewardy.Io: ভিডিও দেখে গেম খেলে বা এই ধরনের ছোট ছোট কাজ করার মাধ্যমে যদি অনলাইনে টাকা ইনকাম করতে চান তাহলে এই ওয়েবসাইটটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। কেননা এই ওয়েবসাইটের মাধ্যমে ভিডিও দেখে বা গেম খেলে টাকা ইনকাম করা যায়। 

আরো কয়েকটি অনলাইনে ইনকাম সাইট

দেখতে দেখতে আপনি আর্টিকেলটির শেষাংশে চলে এসেছেন। এখানে আরো কয়েকটি অনলাইনে ইনকাম সাইট সম্পর্কে আলোচনা তুলে ধরা হবে। নিম্ন বর্ণিত অনলাইন ইনকাম সাইট সমূহ ব্যবহার করার মাধ্যমে আশা করি আপনি অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। যাইহোক আসুন দেখে নেই আরো কয়েকটি অনলাইনে ইনকাম সাইট। 

  • Udemy: ইউডেমি অনলাইন ভিত্তিক একটি শিক্ষা প্রতিষ্ঠান। ইউডেমি বিভিন্ন ধরনের অনলাইন ভিত্তিক কোর্স বিক্রি করে থাকে। আর তাই খুব সহজেই ইউডেমির মাধ্যমে কোর্স বিক্রি করে অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। 
  • Flippaফ্লিপা হলো একটি ওয়েবসাইট বাই সেল প্লাটফর্ম। ফ্লিপার সাহায্যে খুব সহজেই আপনি আপনার ওয়েবসাইট অনলাইন স্টোর বা এপ্স বিক্রি করে অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। 
  • Etsyজনপ্রিয় একটি ই-কমার্স ওয়েবসাইট হলো Etsy. এই ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। 
  • Taskrabbitছোট ছোট কাজ করে অনলাইন থেকে টাকা ইনকাম করতে চাইলে Taskrabbit আপনার জন্য উপযুক্ত প্ল্যাটফর্ম। এখানে ছোট ছোট কাজ করে অনলাইনে টাকা ইনকাম করা যায়।
  • Chat GPT: বর্তমান সময়ের সারা জাগানো এ আই টুলস হলো: Chat GPT. চ্যাট জিপিটি ব্যবহার করে অনলাইনে টাকা ইনকাম করা যায়। তবে সরাসরি আপনি চ্যাট  জিপিটি থেকে ইনকাম করতে পারবেন না। চ্যাট জিপিটির মাধ্যমে আর্টিকেল লিখিয়ে নিয়ে, ওয়েবসাইটে পাবলিশ করে এফিলিয়েট মার্কেটিং কিংবা এডস এর মাধ্যমে টাকা ইনকাম করা যায়। আবার চ্যাট জিপিটির মাধ্যমে অ্যাপ তৈরি করা যায়, থিম এবং প্লাগিন সহ আরো বিভিন্ন ধরনের কাজ করা যায়। অর্থাৎ চ্যাট জিপিডির সাহায্য নিয়ে এই সার্ভিসগুলো তৈরি করে অনলাইনে টাকা ইনকাম করা যায়। 

শেষ কথা

আপনি যদি প্রথম থেকে এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে নিশ্চয়ই ৩০ টি অনলাইন ইনকাম সাইট সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। উপরে উল্লেখিত অনলাইন ইনকাম সাইট গুলোর মাধ্যমে খুব সহজেই আপনি অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন। উপর উল্লেখিত তথ্যগুলো সম্পর্কে যদি আপনার কোন মতামত কিংবা প্রশ্ন থাকে তাহলে তার কমেন্টে জানিয়ে দিতে পারেন। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url