মোবাইল দিয়ে ছবি এডিট করার সেরা ১০টি সফটওয়্যার

মোবাইল দিয়ে ছবি এডিট করার সফটওয়্যার সমূহের মধ্যে সবচেয়ে জনপ্রিয় সফটওয়্যার হলো: Picsart. এই সফটওয়্যারটির সাহায্যে খুব সহজেই মোবাইল দিয়ে ছবি এডিট করা যায়। মোবাইল দিয়ে ছবি এডিট করার আরো অন্যান্য সফটওয়্যার সমূহ সম্পর্কে নীচে বিস্তারিত আলোচনা করা হবে।
সূচি নির্দেশনা

মোবাইল দিয়ে ছবি এডিট করার সেরা দশটি সফটওয়্যার

মোবাইল দিয়ে ছবি এডিট করার অনেক সফটওয়্যার রয়েছে। সবগুলো সফটওয়্যার কিন্তু ভালো নয়। আপনি যদি মোবাইল দিয়ে ছবি এডিট করার সব থেকে ভালো সফটওয়্যার গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান তাহলে অবশ্যই আপনাকে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়তে হবে। প্রথম থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়লে মোবাইল দিয়ে ছবি এডিট করার সেরা ১০টি সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। 

উপরে উল্লেখিত মোবাইল দিয়ে ছবি এডিট করার সফটওয়্যার সমূহের মধ্য থেকে যে সফটওয়্যারটি আপনার কাছে ভালো লাগবে সেটি ব্যবহার করতে পারেন। যাইহোক আসুন দেখে নেয়া যাক মোবাইল দিয়ে ছবি এডিট করার সেরা ১০টি সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত তথ্য। 

মোবাইল দিয়ে ছবি এডিট করার সেরা সফটওয়্যার গুলোর তালিকা: 

  • PicsArt 
  • Snapseed
  • Canva
  • PhotoDirector
  • Pixlr  
  • YouCam Perfect
  • VSCO
  • Photo Lab
  • Prisma
  • InstaSize

PicsArt | পিকস আর্ট

PicsArt মোবাইল দিয়ে ছবি এডিট করার সবচেয়ে জনপ্রিয় সফটওয়্যার। এই সফটওয়্যারটির সাহায্যে খুব সহজেই আপনি যেকোনো ছবি কাস্টমাইজ করতে পারবেন। অনেক বেশি ফিচার থাকায় এবং ব্যবহারের ক্ষেত্রে সুবিধার কারণে অন্য যেকোনো মোবাইল দিয়ে ছবি এডিট করার সফটওয়্যার এর চেয়ে PicsArt সেরা। PicsArt সফটওয়্যারটি গুগল প্লে স্টোর থেকে ১০০০০০০০০০ বার ডাউনলোড করা হয়েছে। 
সুতরাং বুঝতেই পারছেন PicsArt কতটা জনপ্রিয় একটি মোবাইল দিয়ে ছবি এডিট করার সফটওয়্যার। আপনি যদি PicsArt সফটওয়্যারটি আপনার মোবাইলে ডাউনলোড করতে চান তাহলে গুগল প্লে স্টোর থেকে খুব সহজে আপনি এই সফটওয়্যারটি আপনার মোবাইলে ইন্সটল করতে পারবেন। PicsArt  সফটওয়্যারটি ইন্সটল করে অন্যান্য সফটওয়্যার এর মতোই খুব সহজেই ব্যবহার করতে পারবেন।

Snapseed | স্ন্যাপশিড

মোবাইল দিয়ে ছবি এডিট করার সফটওয়্যার সমূহের দ্বিতীয় নাম্বারে রয়েছে Snapseed। সিম্প্লিসিটির কারণে মোবাইল দিয়ে ছবি এডিট করার এই সফটওয়্যারটি অধিক জনপ্রিয়। অনেকেই Snapseed  ব্যবহার করে প্রফেশনাল মানের ফটো এডিটিং করে থাকেন। তাই মোবাইল দিয়ে ছবি এডিট করতে চাইলে Snapseed আপনার জন্য আদর্শ সফটওয়্যার হতে পারে। 

গুগল প্লে স্টোর থেকে এই পর্যন্ত Snapseed সফটওয়্যারটি মোট ১০০০০০০০০ বার ডাউনলোড করা হয়েছে। সুতরাং আপনিও যদি খুব সহজেই অল্প সময়ের মধ্যে প্রফেশনাল মানের ছবি এডিটিং করতে চান সেক্ষেত্রে Snapseed আপনার জন্য বিশেষ উপযোগী। অন্যান্য যেকোনো সফটওয়্যারের মতই Snapseed গুগল প্লে স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করা যায়।

Canva | ক্যানভা

ফটো এডিটিংএর জগতে Canva সুপরিচিত একটি নাম। ফটো এডিটিং করে অথচ Canva সফটওয়্যারের নাম শুনেনি এরকম লোক হয়তো বা খুঁজে পাওয়া যাবে না। তুমুল জনপ্রিয় এই সফটওয়্যারটি সারা বিশ্বের কোটি কোটি ব্যবহারকারী ব্যবহার করে থাকে। সুতরাং চাইলে আপনিও মোবাইল দিয়ে ছবি এডিট করার জন্য Canva সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন। Canva ব্যবহার করলেই কেবলমাত্র আপনি বুঝতে পারবেন যে, কেন Canva অন্যান্য মোবাইল দিয়ে ছবি এডিট করার সফটওয়্যার এর চেয়ে সেরা।

চাইলে অনলাইনের মাধ্যমেও ক্যানভা ব্যবহার করে ছবি এডিটিং করতে পারেন। অনেকেই প্রফেশনাল ভাবে ফটো এডিটিং করার জন্য ক্যানভা ওয়েবসাইটটি ব্যবহার করে থাকে। Canva ওয়েবসাইটটি মূলত ফ্রিমিয়াম ওয়েবসাইট। অর্থাৎ এখানে আপনি ফ্রিতেই ফটো এডিটিং করতে পারবেন। তবে অধিকতর সুবিধা পেতে চাইলে আপনাকে Canva pro ব্যবহার করতে হবে। 

যাই হোক, আপনি যদি মোবাইল দিয়ে ছবি এডিট করার জন্য Canva ব্যবহার করতে চান সেক্ষেত্রে আপনাকে গুগল প্লে স্টোর থেকে Canva সফটওয়্যার ডাউনলোড করে ইন্সটল করে নিতে হবে। এরপরে Canva ব্যবহার করে স্বাচ্ছন্দে আপনি যে কোন ছবি এডিট করতে পারবেন। এখন পর্যন্ত গুগল প্লে স্টোর থেকে Canva সফটওয়্যারটি মোট ১০০০০০০০০ বার ডাউনলোড করা হয়েছে।

PhotoDirector | ফটো ডাইরেক্টর

মোবাইল দিয়ে ছবি এডিট করার আরেকটি জনপ্রিয় সফটওয়্যার হলো: PhotoDirector. বর্তমানে প্রায় ৫০,০০০,০০০ জন মোবাইল ব্যবহারকারী PhotoDirector সফটওয়্যারটি ব্যবহার করে ফটো এডিটিং করে থাকে। জনপ্রিয় এই সফটওয়্যারটির সাহায্যে খুব অল্প সময়ের মধ্যেই প্রফেশনাল মানের ফটো এডিটিং করা যায়। 

তাই চাইলে আপনি ফটো এডিটিং করার জন্য মোবাইল দিয়ে ছবি এডিট করার এই সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন। PhotoDirector সফটওয়্যার এটি ব্যবহার করলে আশা করি আপনি ভিন্ন ধরনের এক্সপেরিয়েন্স পাবেন। অন্যান্য সফটওয়্যার এর মত PhotoDirector সফটওয়্যারটিও গুগল প্লে স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করা যায়।

Pixlr | পিক্সেলার

মোবাইল দিয়ে ছবি এডিট করার আরেকটি জনপ্রিয় সফটওয়্যার হলো: Pixlr. এই সফটওয়্যার টি ব্যবহার করলে যেকোনো ধরনের ছবি খুব সহজেই এডিট করা যায়। facebook, twittr এবং instagram সহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ফটো শেয়ার করার জন্য যদি আপনি ফটো এডিটিং করতে চান সে ক্ষেত্রে Pixlr সফটওয়্যারটি আপনার জন্য বেস্ট হবে। 

কেননা এই সফটওয়্যার এটি ব্যবহার করে মুহূর্তের মধ্যেই আপনি ছবি এডিটিং করে আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে পারবেন। তাই ইনস্ট্যান্ট ছবি এডিটিং এর জন্য Pixlr সফটওয়্যারটি হবে আপনার জন্য সেরা। যাইহোক অন্যান্য মোবাইল দিয়ে ছবি এডিট করার সফটওয়্যার গুলোর মত Pixlr গুগল প্লে স্টোরে এভেইলেবল রয়েছে। 

তাই আপনি যদি Pixlr সফটওয়্যারটি ডাউনলোড করতে চান তাহলে গুগল প্লে স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করে নিতে পারেন। এখন পর্যন্ত মোট ৫০,০০০,০০০ জন ব্যবহারকারী গুগল প্লে স্টোর থেকে Pixlr সফটওয়্যারটি ডাউনলোড ডাউনলোড করেছেন।

YouCam Perfect | ইউ ক্যাম পারফেক্ট

YouCam Perfect সফটওয়্যারটি মোবাইল দিয়ে ছবি এডিট করার চমৎকার একটি সফটওয়্যার। ভিন্নরকম ইন্টারফেস এবং এক্সপেরিয়েন্সের কারণে অনেক ব্যবহারকারী বর্তমানে মোবাইল দিয়ে ছবি এডিট করার জন্য YouCam Perfect ব্যবহার করে থাকেন। 
মোবাইল দিয়ে ছবি এডিট করার জন্য YouCam Perfect ব্যবহার করতে চাইলে গুগল প্লে স্টোর থেকে YouCam Perfect সফটওয়্যারটি ডাউনলোড করে নিতে হবে। গুগল প্লে স্টোর থেকে YouCam Perfect সফটওয়্যারটি মোট ১০০০০০০০০ বার ডাউনলোড করা হয়েছে।


VSCO | ভিএসসিও

মোবাইল দিয়ে ছবি এডিট করার অন্যতম আরেকটি জনপ্রিয় সফটওয়্যার হলো: VSCO. বর্তমানে অনেকেই মোবাইল দিয়ে ছবি এডিট করার জন্য VSCO সফটওয়্যারটি ব্যবহার করে থাকে। চাইলে আপনিও VSCO সফটওয়্যারটি ব্যবহার করে দেখতে পারেন। আশা করি VSCO ব্যবহার করে আপনার ভালো লাগবে। 

VSCO সফটওয়্যার টি ডাউনলোড করার জন্য সর্বপ্রথম আপনাকে গুগল প্লে স্টোরে যেতে হবে। এরপরে সার্চ বারে VSCO লিখে সার্চ করলেই VSCO সফটওয়্যার টি আপনার সামনে চলে আসবেন। সেখান থেকে খুব সহজেই VSCO সফটওয়্যারটি আপনি ডাউনলোড করে নিতে পারবেন। মোবাইল দিয়ে ছবি এডিট করার এই সফটওয়্যারটি গুগল প্লে স্টোর থেকে ১০০০০০০০০ বার ডাউনলোড করা হয়েছে।

Photo Lab | ফটো ল্যাব

Photo Lab মোবাইল দিয়ে ছবি এডিট করার আরেকটি জনপ্রিয় সফটওয়্যার। এই সফটওয়্যারটি ব্যবহার করে খুব সহজে আপনি যেকোনো ধরনের ফটো অল্প সময়ের মধ্যে এডিট করতে পারবেন। মোবাইল দিয়ে ছবি এডিট করার এই সফটওয়্যারটি গুগল প্লে স্টোর থেকে এখন পর্যন্ত থেকে ১০০০০০০০০ বার ডাউনলোড করা হয়েছে। 

অবশ্যই Photo Lab সফটওয়্যারটি অন্যান্য মোবাইল দিয়ে ছবি এডিট করার সফটওয়্যার থেকে সেরা।কেননা যেহেতু ইতিমধ্যেই এই সফটওয়্যারটি ওয়ান মিলিয়নের বেশি মানুষ ডাউনলোড করেছে সুতরাং অবশ্যই Photo Lab সফটওয়্যার টি অনেক ভালো পারফরম্যান্স করে। যাই হোক, মোবাইল দিয়ে ছবি এডিট করার অন্যান্য সফটওয়্যার এর মত এই সফটওয়্যারটিও বিনামূল্যে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে ইন্সটল করতে পারবেন।

Prisma | প্রিজমা

Prisma সফটওয়্যারটি এখন পর্যন্ত গুগল প্লে স্টোর থেকে ৫০,০০০,০০০ বার ডাউনলোড করা হয়েছে। চাইলে আপনিও গুগল প্লে স্টোর থেকে Prisma সফটওয়্যার ডাউনলোড করে নিতে পারেন। মোবাইল দিয়ে ছবি এডিট করার এই সফটওয়্যারটি আশা করি আপনার অনেক পছন্দ হবে। মোবাইল দিয়ে ছবি এডিট করার যে সকল সফটওয়্যার রয়েছে তার মধ্যে থেকে Prisma খুবই জনপ্রিয় একটি সফটওয়্যার।

InstaSize | ইন্সটা সাইজ 

মোবাইল দিয়ে ছবি এডিট করার সর্বশেষ যে সফটওয়্যারটি তুলে ধরা হবে সেটি হলো InstaSize. মোবাইল দিয়ে ছবি এডিট করার এই সফটওয়্যারটি খুবই জনপ্রিয় একটি মোবাইল দিয়ে ছবি এডিট করার সফটওয়্যার। InstaSize ব্যবহার করে অল্প সময়ের মধ্যে সুন্দরভাবে ফটো এডিটিং করে তারা ডাউনলোড করে নিতে পারবেন কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে পারবেন। 
গুগল প্লে স্টোর থেকে InstaSize সফটওয়্যারটি এখন পর্যন্ত ৫০,০০০,০০০ বার ডাউনলোড করা হয়েছে। আপনি যদি InstaSize ডাউনলোড করতে চান তাহলে গুগল প্লে স্টোর থেকে খুব সহজেই ডাউনলোড করে নিতে পারেন। আশা করি মোবাইল দিয়ে ছবি এডিট করার এই সফটওয়্যার টি ব্যবহার করে সুন্দরভাবে ছবি এডিট করতে পারবেন।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url