বেটনোভেট এন ক্রিম এর উপকারিতা | betnovate n cream

বেটনোভেট এন ক্রিম এর উপকারিতা সমূহ উপরে তুলে ধরা হবে। তাই আপনি যদি বেটনোভেট এন ক্রিম এর উপকারিতা সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চান, তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আসুন জেনে নেয়া যাক, বেটনোভেট এন ক্রিম এর উপকারিতা সম্পর্কে বিস্তারিত।
সূচি নির্দেশনা

বেটনোভেট এন ক্রিম এর উপকারিতা

সঠিক নিয়মে যদি আপনি বেটনোভেট এন ক্রিম ব্যবহার করেন, তাহলে বেটনোভেট এন ক্রিম ব্যবহার করে অনেক উপকার পেতে পারেন। বেটনোভেট এন ক্রিম ব্যবহার করলে যে সকল উপকারিতা পাওয়া যায়, সেগুলো সম্পর্কে নিশ্চয়ই বিস্তারিত আলোচনা তুলে ধরা হলো। 

মনে রাখবেন, যে কোন ঔষধ সেবন করার পূর্বে অবশ্যই ডাক্তারের পরামর্শ গ্রহণ করতে হবে। ডাক্তারের পরামর্শ ব্যতীত কোন ধরনের ঔষধ সেবন করা উচিত নয়। নিজে নিজে ফার্মেসি থেকে ঔষধ ক্রয় করে খেলে, বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিতে পারে। তাই ঔষধ সেবন অবশ্যই ডাক্তারের পরামর্শ গ্রহণ করবেন। 

  • একজিমা দূর করে: বেটনোভেট ক্রিম একজিমা দূর করে। তাই আপনার যদি একজিমার  সমস্যা থেকে থাকে, তাহলে ডাক্তারের পরামর্শ অনুযায়ী বেটনোভেট এন ক্রিম ব্যবহার করতে পারেন। নিয়মিত কিছুদিন বেটনোভেট এন ক্রিম ব্যবহার করলে আশা করি উপকৃত হতে পারবেন। 
  • মেছতা দূর করে: মেছতার দাগ দূর করার কার্যকর ঔষধ হিসেবে বেটনোভেট ক্রিম ব্যবহার করা হয়ে থাকে। তাই চাইলে আপনি মেছতার দাগ দূর করার জন্য বেটনোভেট এন ক্রিম ব্যবহার করতে পারেন। 
  • ব্রণের দাগ দূর করে: ব্রনের দাগ দূর করার ক্ষেত্রেও বেটনোভেট এন ক্রিম খুবই কার্যকর ভূমিকা পালন করে থাকে। নিয়মিত কিছুদিন যদি আপনি বেটনোভেট এন ক্রিম ঘুমানোর পূর্বে ব্যবহার করেন তাহলে অল্প কিছুদিনের মধ্যেই এর ফলাফল পাবেন। 
  • ত্বকের চুলকানি দূর করে: ত্বকের যেকোনো ধরনের চুলকানি দূর করার কার্যকর ওষুধ হিসেবে বেটনোভেট এন ক্রিম ব্যবহৃত হয়। তাই ডাক্তারের পরামর্শ করানো চুলকানির ঔষধ হিসেবে বেটনোভেট এন ক্রিম ব্যবহার করা যেতে পারে। 
  • রুক্ষ ত্বক মখমল করে: আপনার ত্বক যদি শুষ্ক হয়ে থাকে সেক্ষেত্রে বেটনোভেট এন ক্রিম ব্যবহার করতে পারেন। বেটনোভেট এন ক্রিম ব্যবহার করলে রুক্ষ ত্বক কোমল হয়।তবে ডাক্তারের সাথে পরামর্শক্রমে বেটনোভেট এন ক্রিম ব্যবহার করতে হবে। তা না হলে হিতে বিপরীত হতে পারে। 

বেটনোভেট এন ক্রিম ব্যবহারের নিয়ম

বেটনোভেট এন ক্রিম এর উপকারিতা সমূহ সম্পর্কে আশা করি জানতে পেরেছেন। এখন কথা হল কিভাবে বেটনোভেট এন ক্রিম ব্যবহার করা যেতে পারে। সঠিক নিয়মে যদি আপনি বেটনোভেট এন ক্রিম ব্যবহার না করেন তাহলে কিন্তু কাঙ্খিত ফলাফল পাবেন না। 
তাই কাঙ্খিত ফলাফল পেতে চাইলে অবশ্যই আপনাকে বেটনোভেট এন ক্রিম ব্যবহারের নিয়ম জেনে নিতে হবে। নিচে বেটনোভেট এন ক্রিম ব্যবহারের নিয়ম বিস্তারিতভাবে তুলে ধরা হলো। 

  • পরিষ্কার পানি দিয়ে মুখমন্ডল বা আক্রান্ত স্থান ভালোভাবে ধৌত করুন।
  • তারপর আঙ্গুল দিয়ে ক্রিম অ্যাপ্লাই করুন।
  • ২০ থেকে ২৫ মিনিট অপেক্ষা করুন।
  • পরিষ্কার ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।
  • সুতি নরম টাওয়েল দিয়ে মুছে ফেলুন।

বেটনোভেট ক্রিম | বেটনোভেট এন মাখলে কি হয়

বেটনোভেট এন ক্রিম এর উপকারিতা কি? অর্থাৎ বেটনোভেট এন মাখলে কি হয়? সে বিষয়গুলো সম্পর্কে ইতোমধ্যেই উপরে বিস্তারিত আলোচনা তুলে ধরা হয়েছে। তাই আপনি যদি এ বেটনোভেট এন ক্রিম এর উপকারিতা সম্পর্কিত তথ্য না পড়ে থাকেন, তাহলে উপর থেকে পড়ে আসতে পারেন।যাইহোক, বেটনোভেট এন মাখলে কি হয়? সে বিষয় সম্পর্কে নিচে আরও বেশ কিছু তথ্য তুলে ধরা হলো। 

  • ত্বকের বিভিন্ন ধরনের রোগ দূর হয়: ত্বকের বিভিন্ন রোগের কার্যকর ওষুধ হিসেবে বেটনোভেট এন ক্রিম ব্যবহার করা হয়। 
  • যেকোনো ধরনের দাগ দূর করতে সহায়তা করে: তাকে যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত দাগ দূর করার ক্ষেত্রে বেটনোভেট এন ক্রিম খুবই কার্যকর ভূমিকা পালন করে থাকে। 
  • ত্বকের সংক্রমণ রোধে কার্যকর ভূমিকা পালন করে: ত্বকের বিভিন্ন ধরনের রোগ জীবাণুর সংক্রমণ রোধে বেটনোভেট এন ক্রিম খুবই গুরুত্বপূর্ণ। 

বেটনোভেট এন ক্রিম এর অপকারিতা

বেটনোভেট এন ক্রিম এর উপকারিতা অনেক থাকলেও, মাত্রাতিরিক্ত ব্যবহার করার ফলে এর কিছু উপকারিতা ও প্রকাশ পেতে পারে। কোন কোন ব্যক্তির ক্ষেত্রে বেটনোভেট এন ক্রিম এর পার্শ্ব প্রতিক্রিয়া প্রকাশ পেতে পারে। 
বিশেষ করে, আপনার যদি এলার্জি জনিত সমস্যা থেকে থাকে তাহলে বেটনোভেট এন ক্রিম ব্যবহার করার ব্যাপারে আপনাকে সাবধান থাকতে হবে। অথবা আপনি যদি গর্ভবতী হয়ে থাকেন সেক্ষেত্রেও কিন্তু বেটনোভেট এন ক্রিম ব্যবহার করার ক্ষেত্রে সমাধান থাকতে হবে। 

যাইহোক, মাত্রাতিরিক্ত ব্যবহারের ফলে কিংবা অন্য কোন কারণে, বেটনোভেট এন ক্রিম এর যে সকল পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে সেগুলো নিচে তুলে ধরা হলো।

  • এলার্জির প্রকোপ বেড়ে যেতে পারে: আপনার যদি এলার্জি জনিত সমস্যা থেকে থাকে তাহলে বেটনোভেট এন ক্রিম ব্যবহার করার ফলে এর প্রকোপ বেড়ে যেতে পারে। 
  • ঘুমঘুম ভাব হতে পারে: অনেক সময় বেটনোভেট এন ক্রিম ব্যবহার করলে ঘুমঘুম ভাব বৃদ্ধি পায়। তাই যানবাহন ড্রাইভিং করার পূর্বে বেটনোভেট এন ক্রিম ব্যবহার না করাই উত্তম। 
  • ত্বকে ব্যাথা হতে পারে: কিছু কিছু ক্ষেত্রে মাত্রাতিরিক্ত পরিমাণে বেটনোভেট এন ক্রিম ব্যবহার করার ফলে তোকে ব্যথা হতে পারে। 
  • ত্বকে জ্বালাপোড়া হতে পারে: বিশেষ কোনো কারণবশত বেটনোভেট এন ক্রিম ব্যবহার করার পরে ত্বকে জ্বালাপোড়া হতে পারে। 

বেটনোভেট এন ক্রিম এর দাম কত

বেটনোভেট এন ক্রিম এর উপকারিতা সমূহ সম্পর্কে ইতোমধ্যেই উপরে বিস্তারিত আলোচনা তুলে ধরা হয়েছে। আর্টিকেলটির এই অংশে বেটনোভেট এন ক্রিম এর দাম সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে। তাই আপনি যদি বেটনোভেট এন ক্রিম এর দাম সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান তাহলে নিম্ন বর্ণিত তথ্য গুলো মনোযোগের সাথে পড়তে থাকুন। 

বাজারে বিভিন্ন ব্র্যান্ডের বেটনোভেট এন ক্রিম এর সমজাতীয় ক্রিম পাওয়া যায়। কোম্পানির ভিন্নতার কারণে দামে তারতম্য হয়। সাধারণত বেটনোভেট এন ক্রিম এর দাম ৩৫ টাকা থেকে ৫৫ টাকার মধ্যেই হয়ে থাকে। বেটনোভেট এন ক্রিম আপনি যেকোনো ফার্মেসির দোকান থেকে ক্রয় করতে পারবেন। 
চাইলে আপনি বেটনোভেট এন ক্রিম অনলাইন থেকে অর্ডার করে নিতে পারেন। অনলাইন ভিত্তিক বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যেখানে বেটনোভেট এন ক্রিম বিক্রি করা হয়ে থাকে। যাইহোক, বেটনোভেট এন ক্রিম এর দাম কত? আশা করি তা জানতে পেরেছেন। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url