সানস্ক্রিন ক্রিম কোনটা ভালো | ১৬টি ভালো সানস্ক্রিন ক্রিম

সানস্ক্রিন ক্রিম কোনটা ভালো? তা জানতে চাইলে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে সানস্ক্রিন ক্রিম কোনটা ভালো? সেই বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরা হবে। আসুন জেনে নেয়া যাক,সানস্ক্রিন ক্রিম কোনটা ভালো?
সূচি নির্দেশনা

সানস্ক্রিন এর উপকারিতা

সানস্ক্রিন ক্রিম কোনটা ভালো? এই প্রশ্নের সঠিক উত্তর জানার পূর্বে সানস্ক্রিন এর উপকারিতা সম্পর্কে জেনে নেয়া উচিত। নিচে সানস্ক্রিন এর উপকারিতা সমূহ উল্লেখ করা হবে। তাই আপনি যদি সানস্ক্রিন এর উপকারিতা সমূহ সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান তাহলে অবশ্যই আপনাকে নিম্ন বর্ণিত তথ্য গুলো মনোযোগের সাথে পড়তে হবে। চলুন দেখে নেয়া যাক, সানস্ক্রিন এর উপকারিতা সমূহ। 

  • সূর্যের ক্ষতিকর অতিবেগুনি রশ্মি থেকে ত্বককে রক্ষা করে। 
  • অকালবার্ধক্য রোধ করে। 
  • স্কিন ক্যান্সারের ঝুঁকি কমায়। 
  • মুখের দাগ কমায়। 
  • সানবার্ন থেকে ত্বককে রক্ষা করে। 
  • ট্যানিং থেকে ত্বককে রক্ষা করে। 
  • ত্বকের স্বাস্থ্য রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। 
  • ত্বক ফর্সা কারক ক্রিমের স্থলাভিষিক্ত হতে পারে। 
  • ফুল স্লেভ ড্রেস পরিধানের চেয়ে সানস্ক্রিন অধিক সুরক্ষা দেয়। 

সানস্ক্রিন ক্রিম কোনটা ভালো

বাজারে বিভিন্ন দামের বিভিন্ন ব্রান্ডের সানস্ক্রিন ক্রিম পাওয়া যায়। এর মধ্য থেকে ভালো ব্র্যান্ডের সব থেকে কার্যকর সানস্ক্রিন ক্রিম সমূহের নাম এবং দাম বিস্তারিতভাবে তুলে ধরা হবে। তো আসুন দেখে নেয়া যাক, সানস্ক্রিন ক্রিম কোনটা ভালো? নিচে বর্তমান সময়ের সেরা সানস্ক্রিন ক্রিম গুলোর তালিকা তুলে ধরা হলো। নিম্ন বর্ণিত সানস্ক্রিন ক্রিম সমূহের মধ্যে থেকে যেই সানস্ক্রিন ক্রিমটি আপনার পছন্দ হবে সেটি ব্যবহার করতে পারেন। 

  • Cathy Doll SPF 50 PA Sunscreen Cream - 60ml : বর্তমান সময়ের জনপ্রিয়, খুবই কার্যকর এবং ভালো সানস্ক্রিন ক্রিমটি হলো Missha All Around Safe Block Aqua Sun Gele SPF50. এই ক্রিমটি ব্যবহার করলে আপনি রোদের ক্ষতিকর প্রভাব থেকে নিজের ত্বককে রক্ষা করতে পারবেন। এই ক্রিমটি দীর্ঘ সময় ধরে আপনার ত্বককে সূর্যের ক্ষতিকর অতিবেগুনি রশ্মি থেকে রক্ষা করতে সক্ষম। তাই চাইলে আপনি এই ক্রিমটি ক্রয় করতে পারেন। এই ক্রিমটির বাজার মূল্য হলো: ৫০০ টাকা। বর্তমানে ছাড়ে এই ক্রিমটি পাওয়া যাচ্ছে: ৪১৯ টাকায়। 
  • Dabo UV Protection Collagen Lifting Sun Creaবর্তমান সময়ের আরেকটি জনপ্রিয় ও অধিক কার্যকর ভালো সানস্ক্রিন ক্রিম হলো: Dabo UV Protection Collagen Lifting Sun Crea. অধিকতর কার্যকারিতার কারণে বর্তমানে অনেকেই এই ক্রিমটি ব্যবহার করে থাকেন। যারা এইট ক্রিমটি ব্যবহার করেন তাদের এক্সপেরিয়েন্স খুবই ভালো। তাই চাইলে আপনি Dabo UV Protection Collagen Lifting Sun Crea এই ভালো সানস্ক্রিন ক্রিমটি ব্যবহার করতে পারেন। এই ক্রিমটির বর্তমান বাজার মূল্য ৬৫০ টাকা।
  • Disaar Beauty Skincare Oil Free - 40gm: আপনি যদি স্বল্প মূল্য ভালো মানের সানস্ক্রিন ক্রিম ক্রয় করতে চান, সে ক্ষেত্রে আপনার জন্য এই সানস্ক্রিন ক্রিমটি পারফেক্ট হবে। কেননা এই সানস্ক্রিন ক্রিমটির মূল্য অন্যান্য সানস্ক্রিন ক্রিম এর চেয়ে কম। তবে দামে কম হলেও গুণগতমানের দিক থেকে Disaar Beauty Skincare Oil Free সানস্ক্রিন ক্রিমটি অধিকতর কার্যকর। বিশেষ করে আপনার ত্বক যদি এতই লাগতে হয় সেক্ষেত্রে এই ক্রিমটি আপনার জন্য বিশেষভাবে উপযোগী। বাজারে ৪০ মিলিগ্রামের একটি ক্রিম ৩০০ টাকায় বিক্রি হয়। তবে বর্তমানে ছাড় মূল্য ২২০ টাকা। 
  • LAIKOU 5 Pcs/Set Sunscreen Cream: এই ক্রিমটি গতানুগতিক ক্রিমের চেয়ে কিছুটা ভিন্ন। পাঁচ পিসের কম্বো প্যাক। অর্থাৎ আপনি এই সেটটি ক্রয় করলে পাঁচটি ভালো সানস্ক্রিন ক্রিম একসাথে পেয়ে যাচ্ছেন। প্রত্যেকটি প্যাকেটে ২ মিলি পরিমাণে ক্রিম থাকবে। এই ক্রিমটি অন্যান্য ক্রিম এর চেয়ে অধিক কার্যকর হওয়ায় বর্তমানে অনেকেই এই ক্রিমটি ব্যবহার করে থাকেন। পাঁচটি কম্বো প্যাকেটের মূল্য: ১১০টাকা। 
  • Lakme Sun Expert Ultramatte Lotion SPF - 100ml: আরেকটি গুণগত মানের ভালো সানস্ক্রিন ক্রিম হলো: Lakme Sun Expert Ultramatte Lotion SPF. প্রখর রোদে ত্বক রক্ষায় এই ক্রিম দিয়ে অন্যান্য ক্রিম এর চেয়ে অধিক কার্যকর। তাই আপনি উন্নত মানের ও অধিক কার্যকরী এই ভালো সানস্ক্রিন ক্রিমটি ব্যবহার করতে পারেন। প্রতি ১০০ মিলিগ্রাম Lakme Sun Expert Ultramatte Lotion SPF ক্রিমের মূল্য ৯০০ টাকা থেকে ১২০০ টাকা। 

ছেলেদের সানস্ক্রিন ক্রিম কোনটা ভালো

মেয়েদের জন্য সানস্ক্রিন ক্রিম কোনটা ভালো, তার উপরে উল্লেখ করা হয়েছে। আর্টিকেলটির এই অংশে ছেলেদের সানস্ক্রিন ক্রিম কোনটা ভালো? সেই বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরা হবে। ছেলেদের জন্য যে সকল সানস্ক্রিন ক্রিম রয়েছে সেগুলোর নাম ও দাম সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা তুলে ধরা হবে। তো আসুন দেখে নেই, ছেলেদের সানস্ক্রিন ক্রিম কোনটা ভালো?

  • Valencia Gio Nature Plus Sun Block - 70ml: ছেলেদের তো অসাধারণ একটা মেয়েদের ত্বকের চেয়ে আলাদা। আর এ কারণে ছেলেদের জন্য সানস্ক্রিনে আলাদা হয়ে থাকে। তাই আপনি যদি অধিকের কার্যকারী তা পেতে চান তাহলে অবশ্যই আপনাকে ছেলেদের জন্য তৈরি কৃত ভালো সানস্ক্রিন ক্রিম ব্যবহার করতে হবে। ছেলেদের জন্য বর্তমান সময়ের সেরা ও জনপ্রিয় একটি ভালো সানস্ক্রিন ক্রিম হলো  Valencia Gio Nature Plus Sun Block. ৭০ মিলিগ্রামের এই ক্রিমটির বর্তমান বাজার মূল্য ৭৫০ টাকা। তবে বিভিন্ন অনলাইন স্টোরে ৩৩% ছাড়ে এই সানস্ক্রিন ক্রিমটি ৫০০ টাকায় বিক্রি করা হচ্ছে। 
  • J. Vita Anti-UV Sun Cream 60 ml: ছেলেদের জন্য যতগুলো ভালো সানস্ক্রিন ক্রিম রয়েছে তার মধ্যে থেকে অন্যতম একটি হলো: J. Vita Anti-UV Sun Cream. অধিকতর কার্যকারিতা পেতে আপনি J. Vita Anti-UV Sun Cream ক্রিমটি ব্যবহার করতে পারেন। আপনি যদি এই ভালো সানস্ক্রিন ক্রিমটি ব্যবহার করেন আশা করি ভালো ফলাফল পাবেন। বর্তমানে এই ক্রিমটির বাজার মূল্য ৭০০ টাকা। তবে বিভিন্ন অনলাইন স্টোরে ২১% ছাড়ে তিনটি বিক্রি হচ্ছে ৫৫০ টাকায়।
  • 3w Clinic Intensive Uv Sunblock Cream Spf50 - 70ml: ছেলেদের জন্য আরেকটি কার্যকরী ভালো সানস্ক্রিন ক্রিম হলো: 3w Clinic Intensive Uv Sunblock Cream Spf50. চাইলে আপনি এই ক্রিম কিভাবে ব্যবহার করতে পারেন। আশা করা যায় ভালো ফলাফল পাবেন। সারাদেশে বড় বড় সব কসমেটিক্সের দোকানে এই সানস্ক্রিন ক্রিমটি পাবেন। বর্তমানে সানস্ক্রিন ক্রিমটির দাম ৭৫০ টাকা হলেও বিভিন্ন অনলাইন স্টোরে ১০থেকে ১০% কমে পাওয়া যায়।
  • Missha Soft Finish Sun Milk SPF50 - 70ml: ছেলেদের সানস্ক্রিন ক্রিমের তালিকায় সর্বশেষ যে ক্রিমটি রাখা হয়েছে সেটি হলো Missha Soft Finish Sun Milk SPF50. বর্তমানে অনেকেই এই ক্রিমটি ব্যবহার করে থাকেন। অধিক কার্যকারিতার কারণে এই ক্রিমটি সকলের পছন্দ। যদিও এই ক্রিমটির দাম অন্যান্য ক্রিমের চেয়ে বেশি, এরপরে অনেকেই এই ক্রিমটি ব্যবহার করে থাকেন। গুণগতমান ভালো হওয়ায় দামের বিষয়টি তেমন গুরুত্বপূর্ণ নয়। বর্তমানে Missha Soft Finish Sun Milk SPF50 ক্রিমটি ১৪০০ টাকা থেকে ১৬০০ টাকা পর্যন্ত বিক্রি করা হয়। 

তৈলাক্ত ত্বকের সানস্ক্রিন ক্রিম

সানস্ক্রিন ক্রিম কোনটা ভালো? সেই বিষয়ে সম্পর্কে উপরে আলোচনা করা হয়েছে। নিচে তৈলাক্ত ত্বকের সানস্ক্রিন ক্রিম ভালো সেই বিষয়ে সম্পর্কে আলোচনা তুলে ধরা হবে। আপনার ত্বক যদি তৈলাক্ত হয়ে থাকে সেক্ষেত্রে, আপনাকে তৈলাক্ত ত্বকের সানস্ক্রিন ক্রিম ব্যবহার করতে হবে। বিশেষ বিশেষ কিছু সানস্ক্রিন ক্রিম রয়েছে যেগুলো তো তাদের জন্য পারফেক্ট। তৈলাক্ত ত্বকের জন্য যে সকল সানস্ক্রিন ক্রিম ব্যবহার করা হয় সেই ক্রিমগুলোর তালিকা নিচে তুলে ধরা হলো। 

  • Disaar SPF90 Max Oil Free Sunscreen Protection Cream - 40g: তৈলাক্ত ত্বকের জন্য সবথেকে ভালো সানস্ক্রিন ক্রিম হলো Disaar SPF90 Max Oil Free Sunscreen Protection Cream. এই ক্রিমটি তৈলাক্ত ত্বকের জন্য বিশেষভাবে প্রস্তুত করা হয়েছে। তাই আপনার ত্বক যদি তৈলাক্ত হয়ে থাকে থাকে সেক্ষেত্রে চাইলে আপনি এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। বর্তমান বাজারে ক্রিম টির দাম ৮০০ টাকা হলেও অনলাইনে ৭২% ছাড়ে মাত্র ২২৫টাকায় পাওয়া যাচ্ছে। 
  • Lady Diana Sunblock Cream SPF UV 40 - 170ml: তৈলাক্ত ত্বকের জন্য আরেকটি জনপ্রিয় ভালো সানস্ক্রিন ক্রিম হলো Lady Diana Sunblock Cream SPF UV 40. এই ক্রিমটি দামের দিক থেকে কম হলেও মানের দিক থেকে খুবই উন্নত। তাই আপনি যদি দাম এবং মানের সমন্বয়ে তৈলাক্ত ত্বকের জন্য ভালো সানস্ক্রিন ক্রিম ক্রয় করতে চান সেক্ষেত্রে এই সানস্ক্রিন ক্রিমটি আপনার জন্য বেস্ট অপশন হবে। Lady Diana Sunblock Cream SPF UV 40 - 170ml ক্রিম টির দাম ৪০০ টাকা থেকে ৫০০ টাকা। 
  • Disaar Snail Collagen Sunscreen Cream 50gm: তৈলাক্ত ত্বকের জন্য আরেকটি ভালো মানের সানস্ক্রিন ক্রিম হলো: Disaar Snail Collagen Sunscreen Cream. দাম অল্প হওয়ায় এবং কাজের দিক থেকে ভালো হওয়ায় অনেকেই এই ক্রিমটি ব্যবহার করে থাকেন। বাজারে এই ক্রিমটি ২০০ টাকায় পাওয়া যায়। 
  • CeraVe AM Facial Moisturizing Lotion with Sunscreen - SPF 30 - 60ml: তৈলাক্ত ত্বকের জন্য সর্বশেষ যে সানস্ক্রিন এর নাম তুলে ধরা হবে সেটি হলো: CeraVe AM Facial Moisturizing Lotion with Sunscreen. দাম অন্যান্য সানস্ক্রিন ক্রিমের চেয়ে বেশি হলেও মান যেহেতু অন্যান্য ক্রিমের চেয়ে অনেক ভালো তাই নামের দিকটি বিবেচনা না করে ভালো মানের কারণে অনেকেই এই ভালো সানস্ক্রিন ক্রিমটি ক্রয় করে থাকেন। বর্তমান বাজারে এই সানস্ক্রিন ক্রিম টির দাম ৩৫০০ টাকা। 

সানস্ক্রিন ক্রিম ব্যবহারের নিয়ম

সানস্ক্রিন ক্রিম কোনটা ভালো? আশা করি এই প্রশ্নের সঠিক উত্তর ইতোমধ্যেই জানতে পেরেছেন। আর্টিকেলটির এই অংশে সানস্ক্রিন ক্রিম ব্যবহারের নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। আপনি যদি সানস্ক্রিন ক্রিম ব্যবহারের নিয়ম সম্পর্কে না জানেন তাহলে কিন্তু সানস্ক্রিন ক্রিম ব্যবহার করে উপকৃত হতে পারবেন না। আপনি যদি সানস্ক্রিন ক্রিম ব্যবহার করে উপকৃত হতে চান তাহলে অবশ্যই আপনাকে সানস্ক্রিন ক্রিম ব্যবহারের নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে হবে। 

সানস্ক্রিন ক্রিম ব্যবহারের নিয়ম হলো বাইরে বের হওয়ার ১৫ থেকে ২০ মিনিট আগে সানস্ক্রিন ক্রিম ব্যবহার করতে হবে। কেননা সানস্ক্রিন ক্রিম মুখের সাথে ম্যাচিং হতে এবং তা কার্যকর হতে ১৫ থেকে ২০ মিনিট সময় লেগে যায়। বাইরে বের হলেই আপনি সানস্ক্রিন ক্রিম ব্যবহার করতে পারেন থাকুক বা না থাকুক। কেননা সূর্যের আলোতেই অতিবেগুনি রশ্মি বিদ্যমান থাকে। তাই আপনি যদি সূর্যের অতিবেগুনি রশ্মি থেকে নিজের তর্কে সুরক্ষিত রাখতে চান তাহলে অবশ্যই বাইরে বের হওয়ার সময় সানস্ক্রিন ক্রিম ব্যবহার করতে হবে। 

লোটাস সানস্ক্রিন ক্রিম এর দাম

সানস্ক্রিন ক্রিম কোনটা ভালো? আশা করি তা জানতে পেরেছেন। যতগুলো ভালো মানের সানস্ক্রিন ক্রিম রয়েছে তার মধ্যে অন্যতম একটি হলো লোটাস। লোটাস সানস্ক্রিন ক্রিম বাংলাদেশে খুবই জনপ্রিয়। অনেকেই লোটাস সানস্ক্রিন ব্যবহার করে থাকেন। ব্যবহার করার পূর্বে লোটাস সানস্ক্রিন ক্রিম এর দাম সম্পর্কে জেনে নেয়া উচিত। 
আপনি যদি লোটাস সানস্ক্রিন ক্রিম এর দাম সম্পর্কে না জেনে সানস্ক্রিন স্ক্রিন দোকান থেকে ক্রয় করতে যান সে ক্ষেত্রে আপনার কাছে দাম বেশি নিতে পারে তাই অবশ্যই আগে থেকেই লোটাস সানস্ক্রিন ক্রিম এর দাম সম্পর্কে জেনে নিলে ভালো হয়। যাইহোক নিচে, লোটাস সানস্ক্রিন ক্রিম এর দাম তুলে ধরা হলো। 

  • Lotus Herbals Matte Gel SPF-50 - 100gm. মূল্য: ৮০০টাকা।
  • Lotus Herbals WHITEGLOW Skin Whitening & Brigntening Gel Creme SPF-25 - 60gms. মূল্য: ৬৫০টাকা। 
  • Lotus Herbals Safe Sun 3-in-1n Matte Look Daily Suscreen SPF-40 UVB - 100g. মূল্য: ৭৯০টাকা। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url