কোরিয়ান হিজড়া (korean hijra) | কোরিয়ান হিজরা | কোরিয়ান হিজলা

"কোরিয়ান হিজড়া" হয়তোবা আপনি এই বাক্যটি শুনে থাকবেন। মূলত কোরিয়ান ব্রান্ড বিটিএসকেই ব্যাঙ্গার্থে "কোরিয়ান হিজড়া" বলা হয়ে থাকে। কেন করিয়ান ব্রান্ড বিটিএসকে কোরিয়ান হিজড়া বলা হয়? সেই ব্যাপারে বিস্তারিত তথ্য এই আর্টিকেলটিতে তুলে ধরা হবে।

পেজ সূচিপত্র: কোরিয়ান হিজড়া (korean hijra) | কোরিয়ান হিজরা | কোরিয়ান হিজলা

কোরিয়ান হিজড়া বা কোরিয়ান হিজরা কারা?

আপনি যদি "কোরিয়ান হিজড়া" লিখে গুগলে সার্চ করেন, তাহলে দেখতে পাবেন যে, সার্চ রেজাল্টে কোরিয়ান মিউজিক ব্রান্ড বিটিএসের নাম উঠে এসেছে। এখন প্রশ্ন হলো: "কোরিয়ান হিজড়া" লিখে সার্চ করলে কোরিয়ান মিউজিক ব্রান্ড বিটিএসের নাম উঠে আসে কেন? সেই তথ্য অনুসন্ধান করে, আপনার জন্য এই আর্টিকেলটিতে বিস্তারিতভাবে তুলে ধরা হয়েছে। 

তাই আপনি যদি জানতে চান যে কোরিয়ান হিজড়া (korean hijra) বা কোরিয়ান হিজরা কারা? অথবা বিটিএস কে কেন "কোরিয়ান হিজড়া" বলা হয়? তাহলে আপনাকে সর্বপ্রথম কোরিয়ান ব্রান্ড বিটিএস সম্পর্কে জানতে হবে। পূর্বেই বলা হয়েছে যে কোরিয়ান ব্রান্ড bts কে "কোরিয়ান হিজড়া" বলে ট্রল করা হয়। 
তো চলুন তাহলে দেখে নেয়া যাক bds কারা এবং কেন বা তাদেরকে কোরিয়ান হিজরা বলা হয়? আপনি যদি এই আর্টিকেলটি পুরোটাই মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়েন, তাহলে কোরিয়ান হিজড়া (korean hijra), কোরিয়ান হিজরা এবং কোরিয়ান হিজলা সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। তো চলুন তাহলে দেরি না করে "কোরিয়ান হিজড়া" কারা তা অনুসন্ধান করা যাক।  

বিটিএস ব্রান্ড সম্পর্কে বিস্তারিত

বিটিএস এর পূর্ণরূপ হলো: Bangtan Sonyeondan. এছাড়াও bds আরো বিভিন্ন নামে পরিচিত। যেমন: Bangtan Boys, Bangtan Sonyeondan, Beyond the Scene, Bulletproof Boy Scouts ইত্যাদি। সারা পৃথিবীতে বিটিএসের প্রচুর ভক্ত ও অনুসারী রয়েছে যাদেরকে বিটিএস আর্মি বলা হয়।

বিটিএস এর মোট সদস্য হলো সাতজন। ২০১৩ সালে সর্বপ্রথম তারা আত্মপ্রকাশ করে। এরপর থেকেই ধীরে ধীরে তুমুল জনপ্রিয়তা অর্জন করে কোরিয়ান এই ব্র্যান্ড। বিটিএস মূলত হিপ হপ সংগীতের একটি ব্র্যান্ড। তবে তারা বিভিন্ন ধরনের গান গেয়ে থাকে।

তারা বিশ্বের বিভিন্ন প্রান্তে কনফারেন্সের জন্য আমন্ত্রিত হয়ে থাকে। এমনকি ২০২২ সালে তারা হোয়াইট হাউসে পারফর্ম করেছে। বিটিএস-এর তুমুল জনপ্রিয়তার ফলে বিশ্বব্যাপী বিটিএস এর অনেক অনুসারী রয়েছে যারা নিজেদেরকে বি ডি এস আর্মি বলে পরিচয় দিয়ে থাকে পৃথিবীর বিভিন্ন দেশে অসংখ্য অগণিত ভক্ত ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। 

বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। বাংলাদেশেও প্রচুর পরিমাণে বিটিএস এর ভক্ত বা অনুসারী রয়েছে। যাইহোক এখন প্রশ্ন হলো bts brand এর সদস্যদের কে কেন কোরিয়ান হিজড়া (korean hijra), কোরিয়ান হিজরা বা কোরিয়ান হিজলা বলা হয়। সেই বিষয় সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে হলে অবশ্যই আপনাকে মনোযোগ সহকারে এই আর্টিকেল শেষ পর্যন্ত পড়তে হবে। 

বিটিএসকে কেন কোরিয়ান হিজড়া (korean hijra) বলা হয়

bds ব্রান্ডের মোট সাতজন সদস্য রয়েছে। তাদের চেহারা দেখলে আপনি বুঝতে পারবেন যে, তাদেরকে কেন কোরিয়ান হিজড়া (korean hijra), কোরিয়ান হিজরা বা কোরিয়ান হিজলা বলা হয়? bts এর যে কয়জন সদস্য রয়েছে তাদের প্রত্যেকের চেহারা নারীদের মতো কমনীয়।

আর কোন ছেলেকে যদি মেয়ের মত দেখা যায়, তাহলে সাধারণত তাদেরকে ব্যাঙ্গার্থে বা ট্রল করার উদ্দেশ্যে হিজরা বলা হয়ে থাকে। আর সেই সূত্রেই ব্যাঙ্গার্থে বিটিএসকে কোরিয়ান হিজড়া (korean hijra), কোরিয়ান হিজরা বা কোরিয়ান হিজলা বলা হয়। নিচে বিটিএস এর সাত সদস্যের ছবি তুলে ধরা হলো:






কোরিয়ান হিজড়া (korean hijra) বলা কতটুকু যুক্তিসঙ্গত?

কোরিয়ান হিজড়া বা কোরিয়ান হিজরা কারা?, বিটিএসকে কেন কোরিয়ান হিজড়া (korean hijra) বলা হয় এবং বিটিএস ব্রান্ড সম্পর্কে বিস্তারিত ইতোমধ্যেই উপরে তুলে ধরা হয়েছে। এখন কথা হল বিটিএস ব্র্যান্ডকে বা বিটিএস ব্র্যান্ডের সদস্যদের কে কোরিয়ান হিজড়া (korean hijra), কোরিয়ান হিজরা বা কোরিয়ান হিজলা বলা কতটুকু যুক্তিসঙ্গত? 

আপনাকে একটি বিষয় অনুধাবন করতে হবে আর তা হলো: কোন ব্যক্তি ব্রান্ড কিংবা প্রতিষ্ঠান যদি আপনার পছন্দ না হয়, সে ক্ষেত্রে আপনি তাদের গঠনমূলক সমালোচনা করতে পারেন। এতে কোন সমস্যা নেই। কিন্তু কোন ব্যক্তি ব্রান্ড কিংবা প্রতিষ্ঠানকে ট্রল করা নিচু মানসিকতার পরিচয়। 

bts সকলের কাছে পছন্দ নাও হতে পারে। তার মানে এই নয় যে, আপনার কাছে bts পছন্দ নয় বলে আপনি তাদেরকে ট্রল করবেন। আপনার কাছে যদি তাদের কোন বিষয়ে অপছন্দনীয় মনে হয়, তাহলে সেই ব্যাপারে আপনি গঠনমূলক সমালোচনা করতে পারেন এবং তাদের ভুলগুলো আঙ্গুল দিয়ে দেখিয়ে দিতে পারেন। কিন্তু ট্রল করা উচিত নয়। 
এখানে আরেকটি বিষয় লক্ষ্যণীয় আর তা হল আপনি যদি তাদেরকে কোরিয়ান হিজড়া (korean hijra), কোরিয়ান হিজরা বা কোরিয়ান হিজলা বলে ট্রল করেন সেক্ষেত্রে কিন্তু আপনি তৃতীয় লিঙ্গের মানুষদেরকে প্রতিপন্ন করছেন। তৃতীয় লিঙ্গের মানুষদেরকে অর্থাৎ হিজরা সাম্প্রদায়কে তুচ্ছ জ্ঞান করার কোন অধিকার আপনার নেই। 

তৃতীয় লিঙ্গের মানুষদের ও অন্যান্য মানুষের মতো সমান অধিকার রয়েছে। তারাও মানুষ এই বিষয়টি আপনাকে অবশ্যই মাথায় রাখতে হবে। আপনি বিডিএস কে ট্রল করতে গিয়ে তৃতীয় লিঙ্গের মানুষদেরকে প্রতিপন্ন করতে পারেন না এটা করা সমীচীন নয়। কোরিয়ান হিজড়া (korean hijra), কোরিয়ান হিজরা বা কোরিয়ান হিজলা বলা কতটুকু যুক্তিসঙ্গত? আশা করি এই প্রশ্নের উত্তর পেয়েছেন।

কোরিয়ান হিজড়া (korean hijra) - কোরিয়ান হিজরা - কোরিয়ান হিজলা: শেষ কথা

কোরিয়ান হিজড়া বা কোরিয়ান হিজরা কারা? এবং বিটিএস ব্রান্ড সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে। এর পাশাপাশি বিটিএসকে কেন কোরিয়ান হিজড়া (korean hijra) বলা হয় এবং কোরিয়ান হিজড়া (korean hijra) বলা কতটুকু যুক্তিসঙ্গত? সে বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরা হয়েছে।

Next Post Previous Post
3 Comments
  • নামহীন
    নামহীন ৩ জুলাই, ২০২৩ এ ২:৪৮ PM

    সব তো বুঝলাম, কিন্তু গুগুল কেন বুঝছে না সেটার ব্যাখ্যা তো করলেন না

    • নামহীন
      নামহীন ২ সেপ্টেম্বর, ২০২৩ এ ১১:০৬ AM

      Goggle er ki dosh!! Goggle তথ্যের ভিত্তিতে আমাদের রেজাল্ট দেখায়।ইউটিউব,কোরা,এবং অনেক আর্টিকেলে বিটিএস কে নেগেটিভ ভাবে উপস্থাপন করা হয় এবং ক্যাপশনে দেওয়া হয় কোরিয়ান হিজড়া বা বিটিএস হিজড়া তাই সেই ভিত্তিতেই গুগল উত্তর দেখায়। আপনি শুধু বিটিএস/BTS লিখে সার্চ দেন তখন দেখবেন আপনার সামনে সঠিক তথ্য আসবে।

  • Nawaf Wadi
    Nawaf Wadi ২২ জুলাই, ২০২৩ এ ২:৪৬ AM

    এই হিজড়া বিটিএসের ফ্যান দের যেকোনো মূল্যে প্রতিহত করা হবে। কোরিয়ান হিজড়া রা বাংলাদেশিদের ব্রেনওয়াশের মাধ্যমে তাদেরকেও হিজড়া বানাতে চায়

Add Comment
comment url