টেলিটক নাম্বার চেক | টেলিটক নাম্বার দেখার উপায় ২০২৩

অনেক সময় আমরা নিজের নাম্বার ভুলে যাই। কিভাবে টেলিটক নাম্বার চেক করতে হয় বা টেলিটক নাম্বার দেখার উপায় কি? সে সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।চলুন দেখে নেয়া যাক  কিভাবে টেলিটক নাম্বার চেক করতে হয় বা টেলিটক নাম্বার দেখার উপায়।

পেজ সূচিপত্রঃ  টেলিটক নাম্বার চেক | টেলিটক নাম্বার দেখার উপায় ২০২৩

টেলিটক নাম্বার চেক | টেলিটক নাম্বার দেখার উপায় ২০২৩: উপস্থাপনা

বাংলাদেশের একমাত্র রাষ্ট্রায়ত্ত মোবাইল নেটওয়ার্ক সেবাদানকারী প্রতিষ্ঠান হলো টেলিটক।টেলিটক বাংলাদেশের একমাত্র অপারেটর, যার শতভাগ মালিকানা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের।২০২১ সালের সমীক্ষা অনুযায়ী টেলিটক বাংলাদেশের চতুর্থ মোবাইল নেটওয়ার্ক সেবাদানকারী প্রতিষ্ঠান। টেলিটকের বর্তমান গ্রাহক ৬২ লক্ষ।

২০০৪ সালে টেলিটক "বিটিটিবি বি-মোবাইল" নামে যাত্রা শুরু করে। পরবর্তীতে পূর্ব নাম পরিবর্তন করে "টেলিটক" নামে নতুন করে যাত্রা শুরু করে। এই শীর্ষস্থানীয় মোবাইল অপারেটর কোম্পানিটি জিএসএম, জিপিআরএস, ৩জি ও ৪জি ভিত্তিক সেবা প্রদান করে থাকে। 

টেলিটক গ্রাহকদেরকে বিভিন্ন ধরনের সেবা প্রদান করে থাকে। বিশেষ করে সরকারি বিভিন্ন কাজে টেলিটক নাম্বার ব্যবহার করা বাধ্যতামূলক। তাই খুব দ্রুত টেলিটক বাংলাদেশ বিস্তৃতি লাভ করতে সক্ষম হয়। টেলিটক গ্রাহকদেরকে যে সকল সেবা প্রদান করে তা নিম্নরূপঃ 

এসএমএস, এমএমএস, এসএমএস, ভয়েস কল, বিভিন্ন ধরনের বিল প্রদান, এসএমএস ভিত্তিক পুশ-পুল সার্ভিস, ভিডিও কলিং, বিভিন্ন পরীক্ষার ফলাফল ঘোষণা, সরকারি চাকরি সমূহের ফি সহ আরো বিভিন্ন ধরনের সেবা প্রদান করে থাকে টেলিটক। মিসড কল এলার্ট, কল ব্লক সংক্রান্ত বিভিন্ন সেবা প্রদান করে থাকে রাষ্ট্রায়ত্ত এই মোবাইল অপারেটর কোম্পানিটি।

টেলিটক নাম্বার চেকঃ টেলিটক নাম্বার দেখার উপায়

এসএসডি কোডের মাধ্যমে খুব সহজেই আপনি আপনার টেলিটক নাম্বার চেক করে নিতে পারেন,  নিচে এসএসডি কোডের মাধ্যমে টেলিটক নাম্বার দেখার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।চলুন দেখে নেয়া যাক  টেলিটক নাম্বার চেক কোড।
টেলিটক নাম্বার চেক কোড হলোঃ  *551# প্রথমে আপনাকে আপনার ফোনের ডায়াল অপশনে যেতে হবে এরপর  টেলিটক নাম্বার চেক কোড *551# লিখতে হবে। এরপর টেলিটক সিম দিয়ে ডায়াল করতে হবে। ডায়াল করার সাথে সাথেই পপ-আপ মেসেজের মাধ্যমে টেলিটক নাম্বার আপনার ফোনে শো করবে। এটা হলো টেলিটক নাম্বার চেক কোড ব্যবহার করে টেলিটক নাম্বার দেখার উপায়।

টেলিটক নাম্বার চেকঃ টেলিটক নাম্বার চেক কোড

বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত একমাত্র মোবাইল নেটওয়ার্ক সেবাদাতা কোম্পানি টেলিটক গ্রাহকদেরকে এসএসডি কোডের মাধ্যমে নাম্বার চেক করার সুযোগ দিয়ে থাকে। এসএসডি কোডের মাধ্যমে টেলিটক নাম্বার চেক করতে হলে কিছু নিয়ম অনুসরণ করতে হবে। টেলিটক নাম্বার দেখার উপায় উপরে বিস্তারিত বর্ণনা করা হয়েছে এখানে শুধু টেলিটক নাম্বার চেক কোড উল্লেখ করা হলো। 

টেলিটক নাম্বার চেক কোড *551# এই নাম্বারটি ডায়াল করে আপনি খুব সহজেই আপনার টেলিটক সিমের নাম্বার জানতে পারবেন। টেলিটক ব্যালেন্স চেক কিভাবে করতে হয়? এবং সেরা টেলিটক অফার গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

 টেলিটক নাম্বার চেকঃ টেলিটক ব্যালেন্স চেক

টেলিটক নাম্বার চেক করতে হয় সেই সম্পর্কে ইতোপূর্বে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এ পর্যায়ে আলোচনা করা হবে টেলিটক ব্যালেন্স চেক কিভাবে করতে হয় সে সম্পর্কে। আমরা যারা টেলিটক সিম ব্যবহার করে থাকি,  তাদের প্রায়শই টেলিটক ব্যালেন্স চেক করার প্রয়োজন পড়ে। তাই টেলিটক ব্যালেন্স চেক করার নিয়ম জেনে রাখা উচিত।

নিচে টেলিটক ব্যালেন্স চেক করার নিয়ম বর্ণনা করা হলোঃ টেলিটক ব্যালেন্স চেক কোড হলোঃ  *152# প্রথমে আপনাকে আপনার ফোনের ডায়াল অপশনে যেতে হবে এরপর  টেলিটক ব্যালেন্স চেক কোড *152# লিখতে হবে। এরপর টেলিটক সিম দিয়ে ডায়াল করতে হবে। ডায়াল করার সাথে সাথেই পপ-আপ মেসেজের মাধ্যমে আপনার বর্তমান ব্যালেন্স ফোনে শো করবে। এটাই হলো টেলিটক ব্যালেন্স চেক কোড ব্যবহার করে টেলিটক ব্যালেন্স চেক করার উপায়।

 টেলিটক নাম্বার চেকঃ টেলিটক অফার

  • ৬ জিবি টেলিটক অফার। মূল্য মাত্র ১২৭ টাকা, মেয়াদঃ আনলিমিটেড। ৬ জিবি এমবি অফার কোডঃ *১১১*১২৭#।
  • ২৬ জিবি টেলিটক অফার। মূল্য মাত্র ৩০৯ টাকা, মেয়াদঃ আনলিমিটেড। ২৬ জিবি এমবি অফার কোডঃ *১১১*৩০৯#।
  • ১০০ এমবি টেলিটক অফার। মূল্য মাত্র ৯ টাকা, মেয়াদঃ আনলিমিটেড। ১০০ এমবি অফার কোডঃ *১১১*৫০১#।
  • ৫০০ এমবি টেলিটক অফার। মূল্য মাত্র ৩৯ টাকা, মেয়াদঃ ৩০ দিন। ৫০০ এমবি অফার কোডঃ *১১১*৫০৩#।
  • ১ জিবি টেলিটক অফার। মূল্য মাত্র ৫৯ টাকা, মেয়াদঃ৩০ দিন। ১ জিবি অফার কোডঃ *১১১*৪৯#
  • ২ জিবি টেলিটক অফার। মূল্য মাত্র ৯৩ টাকা, মেয়াদঃ৩০ দিন। ২ জিবি অফার কোডঃ *১১১*৯৩#
  • ৩ জিবি টেলিটক অফার। মূল্য মাত্র ৪৪ টাকা, মেয়াদঃ৩ দিন। ২ জিবি অফার কোডঃ *১১১*৪৪#
  • ৩ জিবি এমবি অফার। মূল্য মাত্র ১৩৯ টাকা, মেয়াদঃ৩০ দিন। ৩ জিবি এমবি অফার কোডঃ*১১১*৫৩১#
  • ৪ জিবি টেলিটক অফার। মূল্য মাত্র ৬৯ টাকা, মেয়াদঃ৭ দিন। ৪ জিবি  অফার কোডঃ *১১১*৬৬#
  • ৫  জিবি টেলিটক অফার। মূল্য মাত্র ৭৮  টাকা, মেয়াদঃ৭ দিন। ৫ জিবি  অফার কোডঃ *১১১*৫১১#
  • ৫ জিবি টেলিটক অফার। মূল্য মাত্র ২০১ টাকা, মেয়াদঃ৩০ দিন। ২ জিবি  অফার কোডঃ *১১১*৫৩২#
  • ১০ জিবি টেলিটক অফার। মূল্য মাত্র ২৩৯ টাকা, মেয়াদঃ৩০ দিন। ২ জিবি   অফার কোডঃ  *১১১*৫৫০#
  • ১২ জিবি টেলিটক অফার। মূল্য মাত্র ৯৭ টাকা, মেয়াদঃ৭ দিন। ১২ জিবি অফার কোডঃ*১১১*৯৭#
  • ২০ জিবি টেলিটক অফার। মূল্য মাত্র ২০১ টাকা, মেয়াদঃ৩০ দিন। ২ জিবি  অফার কোডঃ *১১১*৫৩২#
  • ২০ জিবি টেলিটক অফার। মূল্য মাত্র ৩০১ টাকা, মেয়াদঃ.৩০ দিন। ২০ জিবি অফার কোডঃ *১১১*৫৫২#
  • ২৫ জিবি টেলিটক অফার। মূল্য মাত্র ১৫৯  টাকা, মেয়াদঃ ১৫ দিন। ২ জিবি  অফার কোডঃ *১১১*১৯৮#
  • ৩০ জিবি টেলিটক অফার। মূল্য মাত্র ৩৪৪ টাকা, মেয়াদঃ.৩০ দিন। ২০ জিবি অফার কোডঃ *১১১*৩৪৪#
  • ৪৫ জিবি টেলিটক অফার। মূল্য মাত্র ৪৪৫ টাকা, মেয়াদঃ৩০ দিন। ১ জিবি অফার কোডঃ *১১১*৪৪৫#
  • ৩ জিবি টেলিটক অফার। মূল্য মাত্র ৯৮ টাকা, মেয়াদঃ১৫ দিন। ১ জিবি অফার কোডঃ  *১১১*৭৯৮#
  • ৪ জিবি টেলিটক অফার। মূল্য মাত্র ১১৯ টাকা, মেয়াদঃ৩০১৫ দিন। ১ জিবি অফার কোডঃ *১১১*৭৬৬#

 টেলিটক নাম্বার চেকঃ টেলিটক এমবি চেক

নিচে টেলিটক এমবি চেক করার পদ্ধতি বর্ণনা করা হবে। টেলিটক এমবি চেক করতে হলে আপনাকে কিছু ধাপ অনুসরণ করতে হবে। নিম্নলিখিত সঠিকভাবে অনুসরণ করলে আপনিও টেলিটক এমবি চেক করতে পারবেন। চলুন দেখে নেয়া যাক টেলিটক এমবি চেক করার নিয়মঃ

টেলিটক এমবি চেক কোড হলোঃ  *152# প্রথমে আপনাকে আপনার ফোনের ডায়াল অপশনে যেতে হবে এরপর  টেলিটক এমবি চেক কোড *152# লিখতে হবে। এরপর টেলিটক সিম দিয়ে ডায়াল করতে হবে। ডায়াল করার সাথে সাথেই পপ-আপ মেসেজের মাধ্যমে আপনার বর্তমান অব্যবহৃত এমবি ফোনে শো করবে। এটাই হলো টেলিটক এমবি চেক কোড ব্যবহার করে টেলিটক এমবি চেক করার উপায়।

টেলিটক নাম্বার চেক | টেলিটক নাম্বার দেখার উপায় ২০২৩: উপসংহার

উপরে টেলিটক নাম্বার চেক, টেলিটক নাম্বার দেখার উপায্‌ টেলিটক এমবি চেক, এবং টেলিটক অফার সম্পর্কিত বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশাকরি উপরের আলোচনা থেকে আপনি উপকৃত হয়েছেন। আপনি যদি একজন টেলিটক ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে উপরে যে বিষয়গুলো উল্লেখ করা হয়েছে এ বিষয়গুলো জানা থাকা আপনার একান্ত প্রয়োজন।
বিশেষ করে বিভিন্ন চাকরি কিংবা অন্যান্য সরকারি কাজে টেলিটক নাম্বার এর প্রয়োজন পড়ে। সে ক্ষেত্রে উপরের বিষয়গুলো জানা থাকলে খুব সহজেই আপনি আপনার টেলিটক সিম থেকে প্রয়োজনীয় বিষয়গুলো সেরে ফেলতে পারবেন। উপরে টেলিটকের বিভিন্ন এমবি অফার সম্পর্কে আলোচনা করা হয়েছে সেখান থেকে আপনি আপনার পছন্দের এমবি অফার ক্রয় করতে পারেন। 
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url