আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ | তাশাহুদ বাংলা উচ্চারণ | attahiyat bangla | tashahhud bangla

আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ বা তাশাহুদ বাংলা উচ্চারণ নিচে তুলে ধরা হবে। নিম্ন বর্ণিত আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ বা তাশাহুদ বাংলা উচ্চারণ দেখে দেখে খুব সহজেই আপনি। তাশাহুদ মুখস্ত করতে পারবেন। যাইহোক চলুন দেখে নেয়া যাক আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ বা তাশাহুদ বাংলা উচ্চারণ।

পেজ সূচিপত্র: আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ | তাশাহুদ বাংলা উচ্চারণ | attahiyat bangla | tashahhud bangla

আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ বা তাশাহুদ বাংলা উচ্চারণ | attahiyat bangla  

নামাজ পড়া প্রত্যেক মুসলমান নর নারীর উপরে আবশ্যকীয় বা ফরজ। আর নামাজ পড়তে গেলে অবশ্যই আপনাকে আত্তাহিয়াতু বা তাশাহুদ জানতে হবে। কেননা তাশাহুদ ব্যতীত নামাজ সম্পন্ন হয় না। নামাজের মধ্যে তাশাহুদ তেলাওয়াত করা ওয়াজিব। অনেকেই রয়েছেন যারা নামাজ পড়েন বা পড়তে চান, কিন্তু আরবি না জানার কারণে তাশাহুদ বা আত্তাহিয়াতু মুখস্ত করতে পারছেন না।

তাদের জন্য আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ বা তাশাহুদ বাংলা উচ্চারণ নিচে তুলে ধরা হবে। যাইহোক চলুন দেখে নেয়া যাক আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ বা তাশাহুদ বাংলা উচ্চারণ। আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ বা তাশাহুদ বাংলা উচ্চারণ উল্লেখ করার পাশাপাশি নিচে আত্তাহিয়াতু বা তাশাহুদ আরবি উচ্চারণ এবং আত্তাহিয়াতু ছবি তুলে ধরা হবে। 
একটি বিষয় মনে রাখবেন, আত্তাহিয়াতু বা তাশাহুদ কিন্তু সূরা নয়। অনেকেই আত্তাহিয়াতু বা তাশাহুদ সূরা ভেবে ভুল করেন। সূরা হল ঐ সকল আয়াত যা পবিত্র কুরআনে বর্ণিত রয়েছে। যা মহান আল্লাহতালা আসমান থেকে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর উপরে নাযিল করেছেন।যেহেতু তাশাহুদ আত্তাহিয়াতু কুরআনে বর্ণিত নেই তাই এটিকে সূরা হিসেবে উল্লেখ করা বাঞ্ছনীয় নয়।আশা করি বুঝতে পেরেছেন। 

আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ বা তাশাহুদ বাংলা উচ্চারণ (attahiyat bangla):
❝আত্তাহিয়্যাতু লিল্লাহি ওয়াস্ সালাওয়াতু, ওয়াত্ তাইয়িবাতু। আস্সালামু ‘আলাইকা আইয়্যুহান নাবীয়্যু ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। আস্সালামু আলাইনা ওয়া আলা ইবাদিল্লাহিস্ সলিহীন। আশহাদু আল-লা-ইলাহা ইল্লাল্লাহু ওয়া আশহাদু আননা মুহাম্মাদান আবদুহু ওয়া রাসুলুহু।❞

আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ বা তাশাহুদ বাংলা উচ্চারণ (attahiyat bangla) তোমার থেকে উপরে তুলে ধরা হয়েছে। নিচে তাশাহুদ বাংলা অর্থ সহ (tashahhud bangla) এবং আত্তাহিয়াতু বা তাশাহুদ আরবি (tashahud arabic) তুলে ধরা হবে। এবং সবশেষে আত্তাহিয়াতু ছবি উল্লেখ করা হবে। আপনি যদি পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে অধ্যয়ন করেন তাহলে তাশাহুদ বাংলা উচ্চারণ বা আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ সহ জানতে পারবেন। 

তাশাহুদ বাংলা অর্থ সহ | tashahhud bangla

আত্তাহিয়াতু বা তাশাহুদ এর অর্থ: সকাল সম্মান ও মর্যাদা মহান আল্লাহ রাব্বুল আলামীনের জন্য। সকল নামাজ সালাত একমাত্র আল্লাহর জন্য এবং সকল ভালো কথা ও কর্মকাণ্ড আল্লাহর জন্য। হে নবী! আপনার প্রতি আল্লাহ তায়ালার শান্তি ও রহমত ও বরকত বর্ষিত হোক।
আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ বা তাশাহুদ বাংলা উচ্চারণ (attahiyat bangla)  জেনে আশা করি উপকৃত হয়েছেন। ইতোমধ্যেই উপরে তাশাহুদ বাংলা অর্থ সহ (tashahhud bangla) আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ বা তাশাহুদ বাংলা উচ্চারণ এর পাশাপাশি বাংলা অর্থও তুলে ধরা হয়েছে। নিচে আত্তাহিয়াতু ছবি তুলে ধরা হবে। আত্তাহিয়াতু বা তাশাহুদ আরবি নিম্নরূপ।

আত্তাহিয়াতু বা তাশাহুদ আরবি | tashahud arabic

আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ বা তাশাহুদ বাংলা উচ্চারণ ইতোমধ্যেই উপরে তুলে ধরা হয়েছে। এখানে আত্তাহিয়াতু বা তাশাহুদ আরবি উচ্চারণ তুলে ধরা হবে। নিম্ন বর্ণিত আত্তাহিয়াতু বা তাশাহুদ আরবি উচ্চারণ দেখে দেখে খুব সহজেই আপনি পড়তে পারবেন। যাই হোক চলুন দেখে নেয়া যাক আত্তাহিয়াতু বা তাশাহুদ আরবি। 
اَلتَّحِيَّاتُ لِلَّهِ وَالصَّلَوَاتُ وَالطَّيِّبَاتُ، السَّلَامُ عَلَيْكَ أَيُّهَا النَّبِيُّ وَرَحْمَةُ اللَّهِ وَبَرَكَاتُهُ، السَّلَامُ عَلَيْنَا وَعَلَى عِبَادِ اللَّهِ الصَّالِحِيْنَ، أَشْهَدُ أَن لَّاإِلَهَ إِلَّا اللَّهُ وَأَشْهَدُ أَنَّ مُحَمَّدًا عَبْدُهُ وَرَسُولُهُ
আত্তাহিয়াতু বা তাশাহুদ আরবি (tashahud arabic) ইতোমধ্যে উপরে তুলে ধরা হলো। আর্টিকেলটির শুরুতেই আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ বা তাশাহুদ বাংলা উচ্চারণ (attahiyat bangla) এবং তাশাহুদ বাংলা অর্থ সহ (tashahhud bangla) তুলে ধরা হয়েছে। নিচে আত্তাহিয়াতু ছবি তুলে ধরা হবে। 

আত্তাহিয়াতু ছবি | tashahud bangla pic

আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ বা তাশাহুদ বাংলা উচ্চারণ ইতমধ্যেই উপরে তুলে ধরা হয়েছে। সেইসাথে তাশাহুদ বাংলা অর্থ সহ (tashahhud bangla) উল্লেখ করা হয়েছে। এবং এর পাশাপাশি আত্তাহিয়াতু বা তাশাহুদ আরবি (tashahud arabic) ইতোমধ্যেই উপরে উল্লেখ করা হয়েছে। আর্টিকেলটির এই অংশে আত্তাহিয়াতু ছবি তুলে ধরা হলো। আত্তাহিয়াতু ছবি নিম্নরূপ: 

আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ | তাশাহুদ বাংলা উচ্চারণ: শেষ কথা

উপরে আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ বা তাশাহুদ বাংলা উচ্চারণ (attahiyat bangla ) এবং তাশাহুদ বাংলা অর্থ সহ (tashahhud bangla) তুলে ধরা হয়েছে। সেইসাথে আত্তাহিয়াতু বা তাশাহুদ আরবি  (tashahud arabic) উল্লেখ করা হয়েছে। এবং সবশেষে আত্তাহিয়াতু ছবি তুলে ধরা হয়েছে। আত্তাহিয়াতু বা তাশাহুদ সম্পর্কিত গুরুত্বপূর্ণ এই আর্টিকেলটি অধ্যায়ন করে আশা করি আপনি উপকৃত হয়েছেন। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url