সূরা ইয়াসিন আরবি | সূরা ইয়াসিন বাংলা উচ্চারণ | সূরা ইয়াসিন এর ফজিলত | sura yasin

সূরা ইয়াসিন আরবি ও সূরা ইয়াসিন বাংলা উচ্চারণ নিচে তুলে ধরা হবে। নিম্ন বর্ণিত সূরা ইয়াসিন আরবি ও সূরা ইয়াসিন বাংলা উচ্চারণ দেখে দেখে খুব সহজেই আপনি তিলাওয়াত করতে পারবেন। তো চলুন দেখে নেয়া যাক সূরা ইয়াসিন আরবি ও সূরা ইয়াসিন বাংলা উচ্চারণ এবং সূরা ইয়াসিন এর ফজিলত।
পেজ সূচিপত্র

সূরা ইয়াসিন আরবি ও সূরা ইয়াসিন বাংলা উচ্চারণ: ভূমিকা

সুরা ইয়াসিন খুবই গুরুত্বপূর্ণ তাৎপর্যপূর্ণ একটি সূরা। আপনি যদি নিয়মিত সূরা ইয়াসিন তেলাওয়াত করেন, তাহলে শেষ সাওয়াবের অধিকারী হতে পারবেন। কেননা, সূরা ইয়াসিন এর ফজিলত অত্যধিক। আপনার হাতে যদি একটি মোবাইল থাকে অথবা আপনার সাথে যদি একটি ল্যাপটপ থাকে সেক্ষেত্রে আপনি যেকোন সময় যেকোন জায়গা থেকে সূরা ইয়াসিন আরবি দেখে দেখে তেলাওয়াত করতে পারবেন। 

যদি আপনি আরবি উচ্চারণ করতে না পারেন, সেক্ষেত্রে আপনি সূরা ইয়াসিন বাংলা উচ্চারণ দেখে দেখে সূরা ইয়াসিন তেলাওয়াত করতে পারবেন। আপনি যেকোনো জায়গা থেকে যেকোনো সময় মোবাইলের মাধ্যমে কিংবা ল্যাপটপের মাধ্যমে সূরা ইয়াসিন পড়তে চাইলে নিম্নবর্ণিত, সূরা ইয়াসিন আরবি ও সূরা ইয়াসিন বাংলা উচ্চারণ সম্বলিত এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে হবে। 

শেষ পর্যন্ত এই আর্টিকেলটি পড়লে, সূরা ইয়াসিন আরবি এবং সূরা ইয়াসিন বাংলা উচ্চারণ এর পাশাপাশি সূরা ইয়াসিন এর ফজিলত সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। কেননা এই আর্টিকেলটিতে সূরা ইয়াসিন আরবি এবং সূরা ইয়াসিন বাংলা উচ্চারণ এর পাশাপাশি সূরা ইয়াসিন এর ফজিলত তুলে ধরা হয়েছে। 

সূরা ইয়াসিন আরবি

নিম্নবর্ণিত সূরা ইয়াসিন আরবি দেখে দেখে আপনি যেকোন জায়গা থেকে খুব সহজেই সূরা ইয়াসিন তেলাওয়াত করতে পারবেন। চাইলে আপনি নিম্নবর্ণিত সূরা ইয়াসিন আরবি, ডাউনলোড করে রাখতে পারেন। ডাউনলোড করে রাখলে পরবর্তীতে অফলাইনেও আপনি সূরা ইয়াসিন আরবি দেখে দেখে সুরা ইয়াসিন তিলাওয়াত করতে পারবেন। 
আর্টিকেলটির শেষের অংশ সূরা ইয়াসিন বাংলা উচ্চারণ তুলে ধরা হবে। এবং সবশেষে সূরা ইয়াসিন এর ফজিলত সম্পর্কে বিস্তারিত আলোকপাত করা হবে। তাই সূরা ইয়াসিন এর ফজিলত সম্পর্কে জানতে পুরো আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন। সূরা ইয়াসিন আরবি নিম্নরূপ: 






সূরা ইয়াসিন বাংলা উচ্চারণ

উপরে সূরা ইয়াসিন আরবি তুলে ধরা হয়েছে। নিচে সূরা ইয়াসিন বাংলা উচ্চারণ তুলে ধরা হবে। এবং সবশেষে সূরা ইয়াসিন এর ফজিলত সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। আপনি যদি আরবি দেখে দেখে কোরআন তেলাওয়াত করতে না পারেন, তাহলে আপনার হতাশ হওয়ার কিছু নেই।
কেননা নিচে সূরা ইয়াসিন বাংলা উচ্চারণ তুলে ধরা হবে। নিম্নবর্ণিত সূরা ইয়াসিন বাংলা উচ্চারণ দেখে দেখে খুব সহজেই আপনি সূরা ইয়াসিন তেলাওয়াত করতে পারবেন। চলুন দেখে নেয়া যাক, সূরা ইয়াসিন বাংলা উচ্চারণ: 








সূরা ইয়াসিন এর ফজিলত

সূরা ইয়াসিন এর ফজিলত অত্যধিক। নিয়মিত সূরা ইয়াসিন তেলাওয়াত করলে অশেষ সওয়াব অর্জন করা যায়। পবিত্র কুরআনের ১৪৪ টি সূরা রয়েছে এরমধ্যে সূরা ইয়াসিন হলো ৩৬ নম্বর সূরা। সুরা ইয়াসিন  পবিত্র কুরআনের অন্তর বলে হাদীসে উল্লেখ করা হয়েছে। সুতরাং নিশ্চয়ই বুঝতে পারছেন যে, সূরা ইয়াসিনের গুরুত্ব কত বেশি। এ ব্যাপারে হাদীসে বলা হয়েছে,

হযরত আনাস বিন মালিক (রা:) বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, প্রতিটি বস্তুরই অন্তর আছে। কুরআনের অন্তর হল সূরা ইয়াসীন। যে ব্যক্তি সূরা ইয়াসীন পাঠ করবে আল্লাহ্ তা’আলা তার এ পাঠের বিনিময়ে দশ বার কুরআন পাঠ করার সমতুল্য ছওয়াব নির্ধারণ করবেন। (জামে তিরমিজি)
এছাড়াও সকাল এবং সন্ধ্যা বেলা নিয়মিত সূরা ইয়াসিন এর ফজিলত খুবই গুরুত্বপূর্ণ। এ ব্যাপারে হাদীসে বলা হয়েছে, ইবনু আব্বাস(রা:), যে ব্যক্তি সকালে সুরাহ ইয়াসীন পাঠ করবে, সন্ধ্যা পর্যন্ত তার দিনটি সহজ-সাবলীল করা হবে এবং যে ব্যক্তি রাতের প্রারম্ভে (সন্ধ্যায়) সুরাহ ইয়াসীন পাঠ করবে, সকাল পর্যন্ত তার রাতটি সহজ-সাবলীল করা হবে । (সুনানে দারেমী)

সূরা ইয়াসিন আরবি - সূরা ইয়াসিন বাংলা উচ্চারণ: শেষ কথা

আপনি যদি প্রথম থেকে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে নিশ্চয়ই সূরা ইয়াসিন আরবি এবং সূরা ইয়াসিন বাংলা উচ্চারণ দেখেছেন। কেননা উপরে ইয়াসিন আরবি এবং সূরা ইয়াসিন বাংলা উচ্চারণ তুলে ধরা হয়েছে। এর পাশাপাশি সূরা ইয়াসিন এর ফজিলত সম্পর্কেও এই আর্টিকেলটিতে বিস্তারিত আলোচনা করা হয়েছে। তথ্যবহুল গুরুত্বপূর্ন এই আর্টিকেলটি যদি আপনার থাকে তাদের সকলের সাথে শেয়ার করবেন। 

Next Post Previous Post
2 Comments
  • নামহীন
    নামহীন ১৩ জুন, ২০২৩ এ ৩:১৪ PM

    Masha Allah

  • নামহীন
    নামহীন ২৮ অক্টোবর, ২০২৩ এ ৫:৫৯ AM

    মাশা-আল্লাহ

Add Comment
comment url