প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করার ২৫টি উপায়

প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করার সবচেয়ে কার্যকর উপায় হলো ব্লগিং করা, অ্যাফেলিয়েট মার্কেটিং করা এবং রিসেলিং করা ইত্যাদি। প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করার আরো অনেকগুলো উপায় রয়েছে। প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করার , উপায়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পড়তে থাকুন... 
সূচি নির্দেশনা

প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করার ২৩টি উপায়

প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করতে চাইলে অবশ্যই আপনাকে নিম্ন বর্ণিত তথ্যগুলো মনোযোগের সাথে পড়তে হবে। নিচে উল্লেখিত তথ্য গুলো মনোযোগের সাথে বলে আশা করা যায় আপনি খুব সহজেই প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করতে পারবেন। এই আর্টিকেলটিতে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করার ২৫টি উপায় তুলে ধরা হবে। 

নিচে উল্লেখিত প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করার উপায় সমূহের মধ্যে থেকে যেই উপায়টি আপনার পছন্দ হবে সেই উপায় অবলম্বন করেই আপনি প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করতে পারবেন। অনলাইন থেকে টাকা ইনকাম করার ক্ষেত্রে আপনার জন্য সবথেকে সুইটেবল উপায় কোনটি তা জানার জন্য নিম্ন বর্ণিত প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করার উপায় সমূহ মনোযোগের সাথে পড়তে হবে। 

১. এফ কমার্স করে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম

অনলাইনে টাকা ইনকাম করার সব থেকে কার্যকর এবং জনপ্রিয় উপায় হলো এফ কমার্স করা। এফ কমার্স হলো ফেসবুকের মাধ্যমে ব্যবসা। বর্তমানে বিশ্বের সবচেয়ে বেশি এনগেজিং প্ল্যাটফর্ম হলো ফেসবুক। ফেসবুকে থাকা আপনার বন্ধু-বান্ধব এবং ফ্যান ফলোয়ারদের কাছে খুব সহজেই আপনি প্রোডাক্ট বিক্রি করে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম ইনকাম করতে পারবেন। 
ফেসবুকে ব্যবসা করার আরেকটি সুবিধা হলো খুব বেশি পুঁজির প্রয়োজন হয় না। সামান্য পুঁজিতে কিংবা বিনা পুঁজিতেই ফেসবুকের মাধ্যমে ব্যবসা করা যায়। আপনি যেই পণ্য বিক্রয় করতে চান সেই পণ্যের হোলসেলার নিকট থেকে পণ্যের ছবি এবং অন্য সম্পর্কিত বিস্তারিত তথ্য জেনে নিতে হবে। এরপরে তা আপনাকে আপনার ফেসবুকে শেয়ার করতে হবে। 

যখন কোন ব্যক্তি আপনার নিকট থেকে পণ্য ক্রয় করবে তখন আপনি হোলসেলারের কাছ থেকে পণ্যটি সংগ্রহ করে গ্রাহকের নিকটে পাঠিয়ে দিবেন। এরপরে যখন গ্রাহক আপনাকে পাওনা পরিশোধ করবে তখন আপনার লভ্যাংশ রেখে আপনি হোলসেলার কে পণ্যের মূল্য দিয়ে দেবেন। এতে করে বিনা পুঁজিতেই ফেসবুকের মাধ্যমে ব্যবসা করা যায়। 

২. অ্যাফিলিয়েট মার্কেটিং করে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম

অনলাইনে টাকা ইনকাম করার সব থেকে সহজ এবং নির্ভরযোগ্য উপায় হলো অ্যাফিলিয়েট মার্কেটিং করা। এফিলিয়েট মার্কেটিং করে কোন ধরনের পুঁজি ছাড়াই সম্পূর্ণ বিনা পুঁজিতে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম খুব কঠিন ব্যাপার না। বিভিন্ন মাধ্যমে আপনি এফিলিয়েট মার্কেটিং করতে পারেন। আপনার যদি একটি ওয়েবসাইট থাকে তাহলে সেই ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজে আপনি এফিলিয়েট মার্কেটিং করতে পারবেন। 

অথবা যদি আপনার একটি ইউটিউব চ্যানেল কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমে একাউন্ট থাকে সেক্ষেত্রে আপনি ইউটিউব চ্যানেলের মাধ্যমে কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারবেন। Amazon associate, eBay এবং Shopify সহ আরো অনেক সাইট রয়েছে যেই সাইটগুলোর অ্যাফিলিয়েট হিসেবে খুব সহজে আপনি এফিলিয়েট মার্কেটিং করতে পারবেন। 

৩. ড্রপ শিপিং বা রিসেলিং করে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম

প্রতিদিন ১০০০ টাকা ইনকাম অন্যতম আরেকটি উপায় হলো ড্রপ শিপিং বা রিসেলিং করা। ড্রপ শিপিং বা রিসেলিং এর মাধ্যমে খুব সহজেই আপনি প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করতে পারবেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউব চ্যানেল কিংবা ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই ড্রপ শিপিং বা রিসেলিং করা যায়। 

চাইলে আপনি ই-কমার্স ওয়েবসাইট তৈরি করেও ক্রপ শিপিং করতে পারেন। সে ক্ষেত্রে আপনাকে প্রফেশনাল মালের একটি ই-কমার্স ওয়েবসাইট তৈরি করতে হবে এরপরে সেখানে বিভিন্ন পণ্য ডিসপ্লে করতে হবে। যখন কোন ক্রেতা আপনার পণ্য ক্রয় করবে তখন সোর্স ওয়েবসাইট থেকে সেই পণ্যটি ক্রেতারা নিকটে ডেলিভারি করে দিতে হবে। এভাবে খুব সহজেই আপনি কোন ধরনের পুঁজি ছাড়াই ব্যবসা করতে পারবেন। 

৪. ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট হিসেবে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম

বর্তমানে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্টের চাহিদা অনেক বেশি। তাই আপনি খুব সহজেই ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট হিসেবে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করতে পারবেন। সে ক্ষেত্রে আপনাকে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে একাউন্ট ক্রিয়েট করতে হবে। ফাইবার, আপ ওয়ার্ক, ফ্রিল্যান্সার সহ আরো বিভিন্ন ফ্রিল্যান্সিং ওয়েবসাইট রয়েছে, সেই ওয়েবসাইট গুলোতে অ্যাকাউন্ট ক্রিয়েট করে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্টের গিগ তৈরি করে পাবলিশ করতে হবে। 

সেখানে প্রচুর মানুষ ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট হায়ার করে থাকে। আপনি যদি প্রফেশনাল মানের ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট হতে পারেন সে ক্ষেত্রে আপনাকেও প্রচুর মানুষ ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট হিসেবে হায়ার করবে। এভাবে খুব সহজেই ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট হিসেবে আপনি অনলাইন থেকে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করতে পারবেন। 

৫. সার্ভে করে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম

প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করার জন্য সার্ভে করতে পারেন। Swagbucks, Survey Junkie, Opinion Outpost, LifePoints এবং Toluna সহ আরো বিভিন্ন সার্ভেইং ওয়েবসাইট রয়েছে। যে ওয়েবসাইটগুলোর মাধ্যমে সার্ভে করে খুব সহজেই প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করা করা যেতে পারে। সে ক্ষেত্রে আপনাকে সর্বপ্রথম আপনার প্রেফারেবল সার্ভে সাইটটিতে একটি একাউন্ট ক্রিয়েট করতে হবে।এরপরে পেমেন্ট মেথড করতে হবে। 

তারপর আপনাকে সার্ভে করতে হবে। সফলভাবে সার্ভিস কমপ্লিট করলে আপনাকে পয়েন্ট দেয়া হবে। পরবর্তীতে সেই পয়েন্ট গুলো ডলার আকারে ভাঙ্গিয়ে আপনি পেমেন্ট নিতে পারবেন। বর্তমানে অনেকেই সার্ভে পড়ার মাধ্যমে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করছেন। চাইলে আপনিও করতে পারবেন। 

৬. অনলাইন টিউটর হিসেবে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম

ডিজিটালাইজেশনের এই যুগে অনলাইন টিউটরের ব্যাপক চাহিদা রয়েছে। তাই আপনি অনলাইনের মাধ্যমে টিচিং করে খুব সহজেই প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করতে পারবেন। বিশেষ করে আপনি যদি একজন শিক্ষার্থী হয়ে থাকেন এবং আপনার যদি একটি স্মার্টফোন থাকে তাহলে আপনার হাতে থাকা স্মার্টফোনটি ব্যবহার করে খুব সহজেই আপনি অনলাইন টিউটর হিসেবে জব করতে পারবেন। 

৭. রাইড শেয়ারিং করে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম

বর্তমানে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করার অন্যতম আরেকটি উপায় হলো রাইড শেয়ারিং করা। যদি আপনার একটি প্রাইভেট কার অথবা বাইক থাকে সে ক্ষেত্রে খুব সহজেই আপনার ব্যবহারিত প্রাইভেট কার অথবা বাইকটি ব্যবহার করে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করতে পারবেন। 
সেক্ষেত্রে উবার, পাঠাও ইত্যাদি অ্যাপের সহযোগিতা গ্রহণ করতে হবে। উবার অ্যাপটির মাধ্যমে আপনার প্রাইভেট কার শেয়ারিং করে টাকা ইনকাম করতে পারবেন। আর পাঠাও অ্যাপটির মাধ্যমে বাইক শেয়ারিং করে টাকা ইনকাম করে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করতে পারবেন। 

৮. ডাটা এন্ট্রি করে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম

আপনি যদি অনলাইনের মাধ্যমে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করতে চান সে ক্ষেত্রে কোন ধরনের স্কিন ছাড়াই ডাটা এন্ট্রি করে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করতে পারবেন। ডাটা এন্ট্রি করার জন্য আপনার একটি ল্যাপটপ কিংবা ডেস্কটপ এর প্রয়োজন হবে। আপনার যদি একটি ল্যাপটপ এবং ডেস্কটপ থাকে সেক্ষেত্রে আপনি বিভিন্ন ধরনের ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলো থেকে ডাটা এন্ট্রির কাজ নিয়ে খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন। 

৯. আর্টিকেল রাইটিং করে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম

প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করার আরেকটি কার্যকর উপায় হলো আর্টিকেল রাইটিং করা। আর্টিকেল রাইটিং করে খুব সহজেই আপনি প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করতে পারবেন। আপনার যদি আর্টিকেল রাইটিং এর দক্ষতা থাকে তাহলে আপনি আর্টিকেল লিখে সে আর্টিকেল গুলো বিক্রি করে অর্থ উপার্জন করতে পারবেন। অথবা চাইলে আপনি নিজেও নিজের ব্লগে লেখালেখি করে এডসেন্স বা অন্য কোন নেটওয়ার্কের মাধ্যমে অথবা মার্কেটিং এর মাধ্যমে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করতে পারবেন। 

১০. ইউটিউবে ভিডিও শেয়ার করে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম

বর্তমানে সব থেকে জনপ্রিয় ভিডিও শেয়ারিং ওয়েবসাইট হলো ইউটিউব। ইউটিউব ভিডিও শেয়ারিং করার মাধ্যমে খুব সহজেই আপনি প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করতে পারবেন। অনেক প্রতিষ্ঠিত ইউটিউবার মাসে লক্ষাধিক টাকা পর্যন্ত উপার্জন করে থাকেন। যাই হোক আপনি যদি ইউটিউব থেকে প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করতে চান তাহলে আপনাকে সর্বপ্রথম একটি ইউটিউব চ্যানেল ক্রিয়েট করতে হবে। 

এরপরে সেই চ্যানেলটিতে ভিডিও আপলোড করতে হবে। আপনি যে বিষয় নিয়ে ইউটিউবিং করতে চান, অর্থাৎ আপনি যে বিষয়ে দক্ষ সেই বিষয়ের ভিডিওগুলো চ্যানেলে আপলোড করার পরে সেগুলো বিভিন্ন মানুষের কাছে পৌঁছে যাবে। তাদের কাছে উপকারী মনে হলে সেই ভিডিওগুলো তারা দেখবে। এভাবে যখন আপনি ইউটিউবে মনিটাইজেশন অন করতে পারবেন, তখন খুব সহজেই আপনার ভিডিওর মাধ্যমে ইনকাম জেনারেট করতে পারবেন। 

প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করার অন্যান্য উপায় সমূহ

অনলাইন থেকে টাকা ইনকাম করার বেশ কিছু উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশা করি উপরে উল্লেখিত প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করার উপায় সমূহের মধ্য থেকে আপনি আপনার পছন্দের জব পেয়েছেন। 
যদি উপরে উল্লেখিত প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করার উপায় সমূহের মধ্য থেকে এখন পর্যন্ত আপনি আপনার পছন্দের কাজটি না পেয়ে থাকেন তাহলে নিম্ন বর্ণিত তথ্যগুলো আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। প্রতিদিন ১০০০ টাকা ইনকাম করার আরো বেশ কিছু উপায় নিচে তুলে ধরা হলো। 

১১. সোশ্যাল মিডিয়া ম্যানেজার
১২. ওয়েব ডিজাইনার 
১৩. ওয়েব ডেভলপার
১৪. অ্যামাজন কিন্ডল
১৫. মাইক্রো জব
১৬. অ্যাপ ডেভেলপার
১৭. সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার
১৮. পুরাতন গেজেটের ব্যবসা 
১৯. ইন্টেরিয়র ডিজাইনার
২০. ইভেন্ট ম্যানেজমেন্ট 
২১. ফটোগ্রাফ সেলিং 
২২. অনলাইন কোর্স বিক্রি
২৩. এপ্লিকেশন টেস্ট এন্ড রিভিউ
২৪. আর্ট সেলিং
২৫. ইনভেস্ট করা

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url