২৬টি টাকা ইনকাম করার অ্যাপ ২০২৩ | ফ্রি টাকা ইনকাম apps

২০২৩ সালের সবচেয়ে বিশ্বস্ত টাকা ইনকাম করার অ্যাপ গুলো হলো: Uber, Airbnb, Swagbucks এবং Survey Junkie ইত্যাদি। এছাড়াও আরো অনেক টাকা ইনকাম করার অ্যাপ রয়েছে। নিচে ২০২৩ সালের সেরা টাকা ইনকাম করার অ্যাপ সমূহ সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে। 
সূচি নির্দেশনা

টাকা ইনকাম করার অ্যাপ ২০২৩ | ফ্রি টাকা ইনকাম apps

আপনার হাতে থাকা মোবাইল ফোনটি ব্যবহার করেই যদি আপনি টাকা ইনকাম করতে পারেন তাহলে কেমন হয়! নিঃসন্দেহে ভালো হয়। মোবাইলে অযথা সময় নষ্ট না করে সেই সময়কে কাজে লাগিয়ে টাকা ইনকাম করতে পারলে অন্তত হাত খরচের জন্য চিন্তা করতে হবে না। 

যাইহোক আপনি যদি নিম্ন বর্ণিত তথ্যগুলো মনোযোগের সাথে পড়েন তাহলে, আশা করা যায় আপনার হাতে থাকা মোবাইল ফোনের মাধ্যমেই আপনি টাকা ইনকাম করতে পারবেন। নিচে টাকা ইনকাম করার অ্যাপ ২০২৩ এর তালিকা তুলে ধরা হলো। নিচে যে সকল অ্যাপসের তালিকা তুলে ধরা হয়েছে সেগুলোর মাধ্যমে খুব সহজে আপনি অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। 
টাকা ইনকাম করার অ্যাপ সম্পর্কে এখানে শুধুমাত্র ধারণা দেওয়া হবে। আপনি যদি কোন অ্যাপস এর মাধ্যমে টাকা ইনকাম করতে চান বা কোন অ্যাপস এ ইনভেস্ট করতে চান তাহলে অবশ্যই সেই অ্যাপ সম্পর্কে আগে ভালোভাবে জেনে নিবেন। ভালোভাবে না জেনে না বুঝে কোথাও টাকা ইনভেস্ট করবেন না।
  • Uber: আপনার যদি একটি গাড়ি থাকে, সেই সাথে একটি ড্রাইভিং লাইসেন্স এবং আপনার বয়স যদি ১৮ বছরের বেশি হয় তাহলে খুব সহজেই আপনি Uber অ্যাপের মাধ্যমে রাইডিং করে আপনার গাড়ি দিয়ে ইনকাম করতে পারবেন। বিভিন্ন দেশে উবারের পরিষেবা চালু রয়েছে। বাংলাদেশেও উবারের কার্যক্রম রয়েছে। তাই খুব সহজেই আপনি বাংলাদেশ থেকেও Uber অ্যাপের মাধ্যমে ইনকাম করতে পারবেন না। 
  • Swagbucks: অনলাইন থেকে ইনকাম করার খুবই জনপ্রিয় একটি অ্যাপস হলো Swagbucks. এই অ্যাপের মাধ্যমে খুব সহজে আপনি অনলাইনে ইনকাম করতে পারবেন। Swagbucks অ্যাপসটিতে সার্ভে করে ইনকাম করা যায়, ভিডিও দেখে গেম খেলে এমনকি ছোট ছোট টাস্ক করেও ইনকাম করা যায়। তাই আপনি চাইলেই খুব সহজে Swagbucks অ্যাপস এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।
  • Survey Junkie: অনলাইন থেকে সার্ভে করে যদি আপনি ইনকাম করতে চান সেক্ষেত্রে আপনার জন্য Survey Junkie অ্যাপসটি খুবই গুরুত্বপূর্ণ। কেননা এই apps এর মাধ্যমে সার্ভে করে খুব সহজে অনলাইন থেকে টাকা ইনকাম করা যায়। 
  • Airbnb: আপনার যদি বড় বাড়ি থাকে এবং থাকার মত মানুষের অভাব থাকে সেক্ষেত্রে আপনি Airbnb অ্যাপস এর মাধ্যমে আপনার পড়ে থাকা রুমগুলো. ভাড়া দিয়ে টাকা ইনকাম করতে পারেন। অথবা আপনি যদি দীর্ঘদিনের জন্য কোথাও ভ্রমণ করতে যান সে ক্ষেত্রে Airbnb এই অ্যাপসটি ব্যবহার করে নির্দিষ্ট সেই সময়গুলোতে আপনার বাড়ি ভাড়া দিতে পারেন। 
  • InboxDollars: ইনবক্স ডলারের মাধ্যমে গেম খেলে, ছোট ছোট টাস্ক করে দেয়ার মাধ্যমে এবং সার্ভে করার মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন। তাই আপনার হাতে যদি একটি স্মার্টফোন থাকে সেক্ষেত্রে এখনই InboxDollars অ্যাপসটি ডাউনলোড করে টাকা ইনকাম করা শুরু করে দিতে পারেন। 

টাকা ইনকাম করার অ্যাপ বাংলাদেশ

নিচে টাকা ইনকাম করার অ্যাপ বাংলাদেশ সমূহের তালিকা তুলে ধরা হয়েছে। নিম্ন বর্ণিত, এপ্স গুলোর মাধ্যমে খুব সহজেই আপনি অনলাইন থেকে ফ্রিতেই টাকা ইনকাম করতে পারবেন। নিচে যে সকল টাকা ইনকাম করার অ্যাপ বাংলাদেশ, তুলে ধরা হয়েছে সেগুলো থেকে অনেকেই প্রতিমাসে প্রচুর টাকা ইনকাম করে তাকে চাইলে আপনিও নিম্ন বর্ণিত অ্যাপস গুলোর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। 

  • ShopUp Reseller App: ShopUp Reseller App এর মাধ্যমে খুব সহজেই আপনি ঘরে বসে ইনকাম করতে পারবেন। এই অ্যাপসটির মাধ্যমে রিসেলিং করে অনেকেই প্রচুর টাকা ইনকাম করছেন। এই অ্যাপটির সাহায্যে পুঁজি ছাড়াই খুব সহজেই প্রোডাক্ট বিক্রি করে মুনাফা অর্জন করতে পারবেন।  
  • Daraz Seller Income app: দারাজ বাংলাদেশের সবচেয়ে বড় ই-কমার্স ওয়েবসাইট। এই ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই আপনি টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি নিজস্ব প্রোডাক্ট বিক্রি করতে চান তাও পারবেন, আর যদি নিজের প্রোডাক্ট বিক্রি না করে দারাজ অ্যাপ থেকে ইনকাম করতে চান সেক্ষেত্রে আপনাকে এফিলিয়েট মার্কেটিং করতে হবে। মোট কথা আপনি যদি প্রকৃতপক্ষেই অনলাইন থেকে টাকা ইনকাম করতে চান তাহলে দারাজ অ্যাপের মাধ্যমে খুব সহজেই তা করতে পারবেন। 
  • FoodPanda Rider App: বাংলাদেশের সর্বাধিক জনপ্রিয় ডেলিভারি কোম্পানি ফুড পান্ডা। এই অ্যাপটির মাধ্যমে ফুটপাণ্ডার ডেলিভারি ম্যান হিসেবে কাজ করতে পারবেন। আপনার যদি একটি সাইকেল কিংবা বাইক থাকে তাহলেই আপনি FoodPanda Rider App এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। বিশেষ করে আপনি যদি একজন শিক্ষার্থী হয়ে থাকেন সেক্ষেত্রে হাত খরচ যোগানোর জন্য পার্ট টাইম ফুড পান্ডা রাইডার হিসেবে কাজ করতে পারেন। 
  • Uber Diver App: উবার ড্রাইভার এর ব্যাপারে ইতোমধ্যেই উপরে আলোচনা করা হয়েছে। অর্থাৎ বাংলাদেশে বসেই আপনি আপনার গাড়ি Uber Diver অ্যাপের মাধ্যমে ভাড়া দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। 
  • Patho Driver App: পাঠাও অ্যাপ বাংলাদেশের খুবই জনপ্রিয় একটি রাইট শেয়ারিং অ্যাপ। আপনার যদি একটি বাইক থাকে তাহলে পাঠাও রাইড শেয়ারিং অ্যাপের মাধ্যমে খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন।

টাকা ইনকাম করার অ্যাপ বিকাশে পেমেন্ট

আপনি যদি বাংলাদেশে বসে টাকা ইনকাম করে বিকাশের মাধ্যমে পেমেন্ট পেতে চান সেক্ষেত্রে নিম্ন বর্ণিত অ্যাপ গুলো আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। নিচে উল্লেখিত অ্যাপস গুলোতে যদি আপনি কাজ করেন তাহলে খুব সহজেই বিকাশে টাকা পেমেন্ট নিতে পারবেন। তো আসুন দেখে নেয়া যাক বাংলাদেশে বসে ইনকাম করার সেরা অ্যাপ গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য। 

  • BKash: আপনি যদি বাংলাদেশে বসে অ্যাপের মাধ্যমে থাকা ইনকাম করতে চান, তাহলে আপনার জন্য বিকাশ অ্যাপটি উপযুক্ত হতে পারে। কেননা এই অ্যাপের মাধ্যমে খুব সহজেই আপনি টাকা ইনকাম করতে পারবেন। সে ক্ষেত্রে আপনাকে নতুন ইউজারদেরকে রেফার করতে হবে। অর্থাৎ যারা এখন পর্যন্ত খোলেনি তাদেরকে আপনার রেফারাল এর লিংক এর মাধ্যমে যদি একাউন্ট খুলতে সহায়তা করেন সেক্ষেত্রে আপনি নির্দিষ্ট পরিমাণে কমিশন পাবেন। এইভাবে যতজনকে আপনি রেফার করতে পারবেন, বিকাশ অ্যাপ থেকে তত বেশি ইনকাম করতে পারবেন।
  • Nagad: বিকাশের মতো নগদ ও বাংলাদেশের খুবই জনপ্রিয় একটি মোবাইল ব্যাংকিং কোম্পানি। নগদেও আপনি রেফারাল বোনাস পেতে পারেন। বিকাশের চেয়ে Nagad অ্যাপের মাধ্যমে টাকা ইনকাম করার বেশি সহজ। কেননা বিকাশ একাউন্ট পর্যাপ্ত পরিমাণে খোলা হয়েছে। আর নগদ তুলনামূলক নতুন হওয়ায় রেফারাল ইনকাম করার সুযোগ অনেক বেশি। 
  • Sheba Bondhu: এই অ্যাপসটির মাধ্যমেও আপনি রেফারেল ইনকাম করতে পারেন। অর্থাৎ যত মানুষকে আপনি এই অ্যাপটি রেফার করবেন তত বেশি টাকা ইনকাম করতে পারবেন। 
  • CWork: এই অ্যাপটি মাইক্রো জপসের অ্যাপ। এই অ্যাপটির মাধ্যমে আপনি খুব সহজেই ছোট ছোট কাজ করে টাকা ইনকাম করতে পারবেন। 

অনলাইনে টাকা ইনকাম করার অ্যাপ

ইতোমধ্যে উপরে বেশ কিছু অনলাইনে টাকা ইনকাম করার অ্যাপ ২০২৩ সম্পর্কে আলোচনা করা হয়েছে। উপরে উল্লেখিত অ্যাপস গুলোর মধ্য থেকে যদি আপনি এখন পর্যন্ত আপনার পছন্দের টাকা ইনকাম করার অ্যাপ সমূহের মধ্য থেকে আপনার পছন্দের অ্যাপস খুঁজে না পেয়ে থাকেন তাহলে নিম্ন বর্ণিত টাকা ইনকাম করার অ্যাপ আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। 

  • MyPoint: এই অ্যাপসটির মাধ্যমে ছোট ছোট সার্ভের উত্তর দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। বর্তমানে এই অ্যাপসটি খুবই জনপ্রিয় একটি টাকা ইনকাম করার অ্যাপ। এই অ্যাপটিতে কাজ করার সময় আপনাকে প্রত্যেকটি কাজের বিনিময়ে কিছু পয়েন্ট দেওয়া হবে এই পয়েন্ট গুলো ভাঙিয়ে আপনি তার ডলার এ রূপান্তরিত করে উইথড্র করতে পারবেন। 
  • Taskrabbit: এই অ্যাপসটির মাধ্যমে অনলাইনে বিভিন্ন ছোট ছোট কাজ করে দিয়ে টাকা ইনকাম করা যায়। ছোট ছোট কাজ করার জন্য এই অ্যাপসটি খুবই জনপ্রিয় একটি অ্যাপস। তাই চাইলে আপনি খুব সহজেই Taskrabbit অ্যাপ থেকে টাকা ইনকাম করতে পারবেন। 
  • LifePoints: এই অ্যাপসটি খুবই জনপ্রিয় একটি সার্ভে অ্যাপস। এই অ্যাপের মাধ্যমে সার্ভে করে খুব সহজেই আপনি টাকা ইনকাম করতে পারবেন। তাই আপনি যদি ঘরে বসে স্মার্টফোনের মাধ্যমে খুব সহজেই টাকা ইনকাম করতে চান তাহলে আপনার জন্য LifePoints app টি খুবই গুরুত্বপূর্ণ।
  • Google Opinion Rewards: গুগল অপিনিয়ন রিওয়ার্ডসের মাধ্যমেও ছোট ছোট কিছু প্রশ্নের উত্তর দিয়ে টাকা ইনকাম করতে পারেন। 

ভিডিও দেখে টাকা ইনকাম করার অ্যাপ ২০২৩

অনেকেই হয়তো বা জানে না যে, ভিডিও এড দেখে অনলাইন থেকে টাকা ইনকাম করা যায়। যাই হোক আপনি যদি, ভিডিও দেখে টাকা ইনকাম করতে চান সেক্ষেত্রে অবশ্যই আপনাকে নিম্ন বর্ণিত তথ্য গুলো মনোযোগের সাথে পড়তে হবে। নিচে উল্লেখিত ভিডিও দেখে টাকা ইনকাম করার অ্যাপ সমূহের মধ্যে থেকে যেই অ্যাপসটি আপনার কাছে ভালো লাগবে সেই অ্যাপটির মাধ্যমেই ভিডিও দেখে টাকা ইনকাম করতে পারবেন। 

  • InboxPounds: ইনবক্স পাউন্ড অ্যাপসের মাধ্যমে খুব সহজেই আপনি ভিডিও দেখে টাকা ইনকাম করতে পারবেন। সেখানে বিভিন্ন ধরনের অ্যাপ দেখে পয়েন্ট অর্জন করা যায়। সেই পয়েন্ট ভাঙ্গিয়ে ডলারে রূপান্তরিত করে উইথড্র করে নিতে পারবেন। 
  • Pocket Money: ভিডিও দেখে টাকা ইনকাম করার অন্যতম আরেকটি অ্যাপস হলো Pocket Money. এই অ্যাপসটির মাধ্যমে প্রতিদিন ভিডিও দেখে টাকা ইনকাম করতে পারবেন। 
  • PrizeRebel: আপনি যদি অল্প সময় ভিডিও দেখে বেশি ইনকাম করতে চান সে ক্ষেত্রে আপনার জন্য উপযুক্ত অ্যাপ হলো PrizeRebel.
  • Kashkick: অনলাইনে ভিডিও দেখার মাধ্যমে ইনকাম করার আরেকটি গুরুত্বপূর্ণ অ্যাপস হলো Kashkick. এই অ্যাপসটি আপনার এন্ড্রয়েড ফোনে ইন্সটল করে নিয়ে খুব সহজেই ভিডিও দেখে টাকা ইনকাম করতে পারবেন। 

গেম খেলে টাকা ইনকাম করার অ্যাপস

গেম খেলে যদি আপনি টাকা ইনকাম করতে চান তাহলে নিম্ন বর্ণিত তথ্যগুলো মনোযোগের সাথে পড়তে থাকুন। নিচে উল্লেখিত তথ্য গুলো মনোযোগের সাথে পড়লে গেম খেলে টাকা ইনকাম করার অ্যাপস গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। গেম খেলে টাকা ইনকাম করার অ্যাপস সমূহ নিম্নরূপ। 

  • Blackout Bingo: এই অ্যাপটির মাধ্যমে গেম খেলে খুব সহজে আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। 
  • Solitaire Cash: গেম খেলে অনলাইন থেকে টাকা ইনকাম করার আরেকটি গুরুত্বপূর্ণ অ্যাপস হলো: Solitaire Cash. খুব সহজে আপনি এই অ্যাপসটির মাধ্যমে গেম খেলে টাকা ইনকাম করতে পারবেন।
  • Rewarded Play: গেম খেলে টাকা ইনকাম করার সকল অ্যাপস রয়েছে তার মধ্যে অন্যতম আরেকটি হলো Rewarded Play. অনেকেই এই অ্যাপসটির মাধ্যমে গেম খেলে টাকা ইনকাম করছেন চাইলে আপনিও করতে পারেন। 
  • Mistplay: গেম খেলে টাকা ইনকাম করার অ্যাপ ২০২৩ সমূহের মধ্যে সর্বশেষ যেই অ্যাপটি সম্পর্কে আলোচনা করা হবে সেটি হলো Mistplay. এই অ্যাপটির মাধ্যমে গেম খেলে খুব সহজে টাকা ইনকাম করা যায়। 

Next Post Previous Post
2 Comments
  • নামহীন
    নামহীন ৭ সেপ্টেম্বর, ২০২৩ এ ৪:৩০ AM

    আমি জয়েন হতে চাই

  • নামহীন
    নামহীন ১১ সেপ্টেম্বর, ২০২৩ এ ১:৪৭ PM

    হ্যা আমি করতে চাই

Add Comment
comment url